||ফটোগ্রাফি পোস্ট:- সুন্দর কিছু ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ8 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
আমার তোলা কিছু ফটোগ্রাফি
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231212114214.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি পোস্ট নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি।আর এই বাংলা ব্লগ কমিউনিটিতে এসে ফটোগ্রাফির আরো চাহিদা বেড়ে গেছে। যাইহোক তাহলে দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আশা যাক।

IMG20231212114353.jpg
IMG20231212114318.jpg

প্রথমে আমি যেই ছবিটি উপস্থাপন করছি এটা হচ্ছে ঘাসে থাকা এক ঘাস ফুল। আমরা যারা গরু ছাগল পালন করি তাদেরকে যে ঘাসটি খাওয়ায় সেই ঘাস থেকে বের হওয়া এই ফুল। ফুলটি দেখতে বেশ দারুণ। আমাদের এখানে ঘার লাগানো রয়েছে সেখান থেকে এই ফটোগ্রাফি সংগ্রহ করছি।আপনাদের কাছে কেমন লাগছে আপনারা সবাই জানাবেন।

IMG20231209170227.jpg
IMG20231209170218.jpg

এবার যে ছবিটি আপনাদের মাঝে শেয়ার করছি এটা হচ্ছে নাম না জানা একটি ফুল।এই ফুলের নাম আমার তেমন জানা নেই। তবে ফুলটি দেখতে বেশ অসাধারণ। এই ফুলের গাছ আমার এক বন্ধুর বাসার দরজার পাশে লাগানো রয়েছে। আমি সেই দরজা থেকে এই ফুলটির ফটোগ্রাফি করি। আমার কাছে ফুলটি ভীষণ ভালো লেগেছে।

IMG20231209170307.jpg

এবার আপনাদের মাঝে যে ছবিটি উপস্থাপন করছি এটা হচ্ছে ডালিম ফল।ডালিম ফল খেতে যেমন ভালো তার উপকার ও তেমন। আমি ডালিম খেতে খুবই ভালো বাসি।আর ফল জিনিস হচ্ছে শরীরের জন্য অনেক উপকার।আমাদের বাসার সামনে এই ডালিম ফল টির গাছ লাগানো রয়েছে। তাহলে এটা কেমন লাগলো আপনারা সবাই জানাবেন।

IMG20231212114240.jpg
IMG20231212114214.jpg

এবার আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে শিম ফুলের ফটোগ্রাফি।শীতের সিজনে শিম পাওয়া যায়। আমি শিম খেতে খুবই ভালো বাসি।শিম ফুল দেখতে যেমন সুন্দর শিম রান্না করলে সেটা আরো সুন্দর লাগে।যাইহোক শিম ফুল টি আমাদের বাসা থেকে তোলা।ফুলটি দেখতে বেশ দারুণ। আপনাদের কেমন লাগলো জানাবেন।

IMG20231205165620.jpg

আপনাদের মাঝে এবার যে ছবিটি উপস্থাপন করছি এটা হয়তো আপনারা দেখেই বুঝতে পারছেন। এটা হচ্ছে মরিচের ফটোগ্রাফি। তবে এই মরিচ টি হচ্ছে ভিন্ন ধরনের একটি।আমরা সবাই অনেক মরিচ দেখছি আর এই মরিচ টি সবার থেকে আলাদা।আমি এটা রাস্তার পাশে মরিচ টি দেখতে পেয়েছি। দেখার সঙ্গে সঙ্গে তার ফটোগ্রাফি করছি।আপনাদের কেমন লাগলো সবাই জানাবেন।

IMG20231212151105.jpg

এবার আপনাদের মাঝে যে ছবিটি উপস্থাপন করছি এটা আপনারা সবাই দেখে বুঝতে পারছেন মনে হয়।আমি এটা বাঁশ ঝাড়ের ফটোগ্রাফি করছি।আকাশের সাথে সুন্দর ভাবে বাঁশ ঝাড়টি মিশিয়ে গেছে। আর সেটা দেখতে খুবই ভালো লাগতেছে।আশা করি আপনাদের কাছেও ভালো লেগেছে।

তো বন্ধুরা আজকের মতো এখানে বিদায় নিলাম। আবার দেখা নতুন কোন ব্লগে।ততক্ষণে আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 8 months ago 

অনেক অসাধারণ কিছু ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফুলের ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লাগে। বাগানে বিলাসের ফটোগ্রাফি গুলি অনেক বেশি ভালো লেগেছে।

 8 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

ফটোগ্রাফি পোস্টের সৌন্দর্য উপভোগ করতে প্রতিনিয়তই আমার অনেক ভালো লাগে।
আপনার আজকের পর্বের সবগুলো ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং পঞ্চম নাম্বার ফটো সব থেকে বেশি ভালো লাগলো।
সেই সাথে উপস্থাপনাটাও অসাধারণ করেছেন ফটোগ্রাফি গুলোকে নিয়ে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় ভালো মন্তব্য করে পাশে থাকার জন্য

 8 months ago 

ভাইয়া আপনি যেই ফুলের নাম জানেন না সেই ফুলের নাম হল বাগান বিলাস। অনেকে আবার কাগজফুল বলে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 8 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

ফটোগ্রাফি মানে অনেক ভালো লাগা কাজ করে। কারণ সবার মাধ্যমে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাই। সেই সাথে জানা অজানা অনেক কিছু দেখার সুযোগ হয়। আপনার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে।

 8 months ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। নাম না জানা ফুলের নাম বাগান বিলাস। এছাড়া ঘাস ফুল দেখে ছোট বেলার কথা মনে পড়ে গেল আমরা এই ফুল দিয়ে অনেক খেলেছি। সবগুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। আর ফুলটির নাম জানিয়ে দেওয়ার জন্য। ❤️

 8 months ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাইয়া ৷ আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ অনেক ভালো লাগলো আমার ফটোগ্রাফি গুলো দেখে ৷ বিশেষ করে ডালিম ফলের ফটোগ্রাফিটা অস্থির হয়েছে ৷ এছাড়াও বাকি গুলো দুর্দান্ত ছিলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 8 months ago 

আপনি তো আজকে দারুন কিছু ফটোগ্রাফি করলেন।প্রাকৃতিক চারপাশে ফটোগ্রাফি গুলো বেশ সুন্দরভাবে ফুটিয়ে তোললেন। আপনি যে ফুলের নাম জানেন না আমরাও সেই ফুলের নাম বলে থাকি বাগান বিলাস ফুল। যাইহোক সবগুলো ফটোগ্রাফি দারুন লাগলো। এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ ভাই ফুলটির নাম বলার জন্য। আর এতো সুন্দর ভাবে সব সময় মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রত্যেক সপ্তাহের ফটোগ্রাফি সত্যি আমাকে বেশ মুগ্ধ করে ভাই। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ঘাসফুল থেকে নেওয়া ফটোগ্রাফিটি। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40