||পেন্সিল দিয়ে ফুল আর পাতা আর্ট করলাম||

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
আসসালামু আলাইকুম:-আদাব
পেন্সিল দিয়ে ফুল আর পাতা আর্ট করলাম।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231011154012.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজকে আপনাদের মাঝে আরেকটি নতুন পোস্ট নিয়ে হাজির হলাম। কয়েক দিন ধরে আমার পরিক্ষা চলতেছে তাই ঠিক মতো কোন কাজ করতে না পারি।বেশি একটা এক্টিভ থাকতে না পারি।পরিক্ষা শেষ করে বাসায় আসলাম। তার পর গোসল করে নামাজ পড়লাম। নামাজ শেষ করে খাওয়া দাওয়া করে ভাবতেছি আজকে কি পোস্ট করবো।ভাবতে ভাবতে পেন্সিল দিয়ে আর্ট করা শুরু করলাম। জানি না আমার আর্ট আপনাদের কেমন লাগবে।তবে চেষ্টা করতে তো কোন ক্ষতি নাই। তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ
  • A4 সাইজের একটা পাতা
  • একটি পেন্সিল
  • আরেকটি রাবার
ধাপ-০১
IMG20231011152229.jpg

প্রথমে আমি A4 সাইজের একটা পাতা নিলাম। তার রুল দিয়ে সুন্দর ভাবে গোল একটি বৃত্ত আর্ট করলাম। তার পর ওই বৃত্তর সঙ্গে সুন্দর ভাবে একটি ফুল আর্ট করে নিলাম।

ধাপ-০২
IMG20231011152607.jpg

এই ধাপে আমি তিনটি বৃত্ত আর্ট করে নিলাম। তার পর ওই বৃত্ত গুলোর সঙ্গে ফুল আর্ট করে নিলাম।

ধাপ-০৩
IMG20231011152831.jpg
IMG20231011152820.jpg

ফুল গুলো আর্ট করে নেওয়ার পর বৃত্ত গুলোর সাথে সুন্দর করে পেন্সিল দিয়ে একটু হালকা হালকা দাগ কেটে নিলাম।

ধাপ-০৪
IMG20231011153210.jpg

এই ধাপে ফুলের পুরো অংশে পেন্সিল দিয়ে হালকা হালকা দাগ করে নিলাম।

ধাপ-০৫
IMG20231011153433.jpg

এর পর আমি ফুলের পাশে তিনটি পাতা আর্ট করে নিলাম।

ধাপ-০৬
IMG20231011153606.jpg

আমার আর্ট করা প্রায় শেষ। পাতা গুলো আর্ট করে নেওয়ার পর। ছোট করে আরেকটা পাতা আর্ট করে নিলাম। তার পর পেন্সিল দিয়ে সুন্দর ভাবে ফুল এবং পাতা গুলো ডিপ করে কালার করে নিলাম।

উপস্থাপন
IMG20231011154052.jpg
IMG20231011154012.jpg
IMG20231011153811.jpg
IMG20231011153750.jpg

তো বন্ধুরা এই ছিল আজকের আর্ট পোস্ট। আমার আর্ট করা আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি আশা করি আমার আর্ট সবার ভালো লাগবে।আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসOppo A57
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 10 months ago 

সুন্দর একটি আর্ট করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ আপু

 10 months ago 

ভাই আপনি পেন্সিল দিয়ে ফুলার পাতা আর্ট করেছেন। আপনি খুব চমৎকারভাবে ফুল পাতার আর্ট তৈরি করেছেন। এ ফুল ও পাতা তৈরির আর্টের ধাপগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই।

 10 months ago 

আপনার ফুল আর পাতা আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বেশ অসাধারণ আর্ট করেছেন আপনি । সুন্দর আর্ট করেছেন । আপনার আর্ট খুবই নিখুঁত হয়েছে । এত সুন্দর করে চমৎকার ভাবে আটটি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে

 10 months ago 

পেন্সিল ব্যবহার করে পাতা এবং ফুলের খুবই চমৎকার একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া । এই ধরনের চিত্রগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এগুলো তৈরি করতেও অনেক বেশি সময়ের প্রয়োজন হয়।

 10 months ago 

মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 10 months ago 

আপনার পরীক্ষা চলতেছে, তবুও আপনি আমাদের মাঝে একটিভ থাকার চেষ্টা করছেন দেখে অনেক ভালো লেগেছে ভাই। আশা করছি আপনার পরীক্ষাগুলো বেশ ভালো হচ্ছে, আর ভালোভাবে দিচ্ছেন প্রত্যেকটা পরীক্ষা। যাইহোক আজকে পেন্সিল ব্যবহার করে অনেক সুন্দর ফুল এবং পাতার আর্ট করেছেন যা অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার করা এই আর্ট।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

পেন্সিল আর্ট আমার খুবই ভালো লাগে। একটা সময় এই আর্ট অনেক করতাম। ভাইয়া আপনি পেন্সিল দিয়ে ফুল ও পাতা আর্ট করেছেন দেখে ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 10 months ago 

ধন্যবাদ আপু

 10 months ago 

পেন্সিল দিয়ে আপনি আপনার দক্ষতার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন এবং পেনসিল দিয়ে ফুল আর পাতা আর্ট। এটা বেশি দারুন লাগলো। আপনি যদি একটু কালার কম্বিনেশন করতেন আরও সুন্দরভাবে ফুটে উঠতো ভাইয়া আর সর্বোপরি ভালো লাগল এবং ধাপগুলো সুন্দর করে পরিবেশন করেছেন
শুভেচ্ছা রইল

 10 months ago 

মন্তব্য করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42