||রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি||

in আমার বাংলা ব্লগ8 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20231217_145433-removebg-preview.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি। তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

🖋️প্রয়োজনীয় উপকরণ🖋️
  • কাঁচি
  • রঙিন কাগজ
  • রুল
ধাপ-০১
IMG_20231217_145341-removebg-preview.jpg

প্রথমে আমি রঙিন কাগজ নিলাম। তার পর কাঁচি দিয়ে সুন্দর ভাবে সমান করে কেটে নিলাম। তার পর কাগজের এই কোণ থেকে ওই কোন ভাঁজ করে নিলাম।

ধাপ-০২
IMG20231217142717-removebg-preview.jpg

এর পর কাগজ টি সুন্দর ভাবে মাঝামাঝি করে দুইটা ভাজ করে নিলাম। তর পর কাগজের এক কোন ওই কোনে ভাঁজ করে নিলাম।

ধাপ-০৩
IMG_20231217_145357-removebg-preview.jpg

এর আগে যেমন করে ভাঁজ করছি এটাও ঠিক তেমনি ভাবে ভাঁজ করে নিতে হবে। তবে এই ভাঁজ টি উল্টো দিকে ভাঁজ করে নিতে হবে।

ধাপ-০৪
IMG20231217143030-removebg-preview.jpg

এখন যেমন একটক ভাঁজ দেখা যাচ্ছে তার মাঝামাঝি করে আরেকটি ভাঁজ করে নিলাম।

ধাপ-০৫
IMG20231217143212-removebg-preview.jpg

এবার যে ভাজ করে উপরে বাকি অংশটি থাকতেছে সেটা কেটে নিতে হবে। আমি কাঁচি দিয়ে সেটা কেটে নিলাম।

ধাপ-০৬
IMG20231217143844-removebg-preview.jpg

এবার নকশা টি ডিজাইন করার দরকার।আমি রুল দিয়ে কাগজ টির মধ্যে সুন্দর ভাবে একটা ডিজাইন আর্ট করে নিলাম।

ধাপ-০৭
IMG_20231217_145419-removebg-preview.jpg

এবার লক্ষ্য করে দেখেন আমি যেমন ডিজাইন করবো সেইরকম ভাবে কেটে নিলাম। এখন তাহলে ডিজাইন টি দেখা যাক।

উপস্থাপন
IMG20231217144653-removebg-preview.jpg
IMG20231217144657-removebg-preview.jpg
IMG_20231217_145433-removebg-preview.jpg

তো বন্ধুরা এই ছিল আজকের আমার রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি। নকশা টি আপনাদের কেমন লাগলো আপনারা সবাই জানাবেন। তো আজকের মতো এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 8 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙ্গিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি করেছেন‌ বেশ দুর্দান্ত হয়েছে। রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন। এই ধরনের ফুলের ডিজাইন বা, নকশা করতে বেশ সতর্কতা অবলম্বন করতে হয়। এত সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। কাগজ কেটে কেটে সুন্দর করে নকশা তৈরি করলে দেখতে যেমন আকর্ষণীয় হয় তেমনি খুব সহজেই তৈরি করা যায়। আপনার তৈরি করা নকশাটি অনেক সুন্দর লাগছে।

 8 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি নকশা তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই নকশা তৈরি টা কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে, কারণ এ জাতীয় নকশাগুলো ছোট থেকে দেখে আসছি এবং আমিও খুবই পছন্দ করে থাকি। বিশেষ করে হালখাতার দিনে এই জাতীয় নকশা তৈরি করতে দেখতাম বিভিন্ন দোকানে।

 8 months ago 

জ্বি ভাই হালখাতার দিনে বিভিন্ন ধরনের নকশা দেখা যায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago (edited)

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন অরিগ্যামি বানালে দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার আজকের রঙিন কাগজের এই অরিগ্যামি অনেক চমৎকার হয়েছে। ধন্যবাদ ভাই আপনাকে খুব সুন্দর অরিগ্যামি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি সামনে আরও ভালো কিছু আপনার কাছ থেকে আমরা দেখতে পাবো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি। আসলে রঙিন কাগজ দিয়ে কোন নকশা তৈরি করতে হলে কাগজ কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। আসলে এই পোস্ট তৈরি করতে কম সময় প্রয়োজন হলেও বেশ অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 8 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুলের নকশা বানিয়েছেন।‌ এই ধরনের নকশা আমার কাছে অনেক ভালো লাগে। এমনকি এই নকশা বানাতেও খুব ভালো লাগে। এই নকশা দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 8 months ago 

আপনি অনেক সাবধানতা অবলম্বন করে এই নকশা ডিজাইন তৈরি করেছেন দেখে ভালো লাগলো। এরকম নকশাগুলো খুব সুন্দর হয়। আমার কাছে খুব ভালো লাগে এই ধরনের নকশা। আপনি অনেক সুন্দর করে সম্পূর্ণটা সবার মাঝে ভাগ করে নিয়েছেন। আমার কাছে উপস্থাপনাটা সবথেকে বেশি ভালো লেগেছে। এগুলো কাটার সময় সাবধানতা অবলম্বন করা লাগে।

 8 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা ডিজাইন তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। নকশাটি সিম্পল হলেও দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি খুব নিখুত ভাবে নকশা ডিজাইন টি সম্পন্ন করেছেন। আপনার তৈরি করা নকশাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60675.01
ETH 2605.91
USDT 1.00
SBD 2.64