||বাবাকে ছাড়া ঈদ করলাম, সবাইকে ঈদের শুভেচ্ছা জানায় ঈদ মোবারক||

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)
আসসালামু আলাইকুম:-আদাব
"জেনারেল রাইটিং"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG-20240412-WA0008.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে জেনারেল রাইটিং আমি আমার বাংলা ব্লগে সব সময় চেষ্টা করে যাই নতুন কিছু শেয়ার করার। তো প্রতি দিনের মত ঠিক আজকেও এশার নামাজ আদায় করে আপনাদের মাঝে উপস্থিত হলাম। তবে এখন যেহেতু রমজান মাস শেষ তাই আগের মত টাইম মত কাজ হচ্ছে না।এখন কেন জানি খালি কেমন কেমন লাগতেছে। আসলে রমজান মাস টা থাকাতে খুবই ভালো লাগছিল। যাইহোক দেরি না করে শুরু করা যাক।

IMG_20240412_205643.jpg

তো প্রথমেই আপনাদেরকে ঈদের শুভেচ্ছা জানায় ঈদ মোবারক দেখতে দেখতে প্রায় আমাদের ৩০ টি রোজা সফল হলো।আর প্রতি টা মুসলিম একটি দিনের আশায় থাকে যেটা হচ্ছে আমাদের ঈদের দিন। আসলে যখন ৩০ টি রোজা হয়ে যায় তখন ঈদের দিনটা সবার কাছে স্পেশাল হয়ে যায়। আর রোজা রাখতে রাখতে আমরা সবাই চিন্তা করি যে কবে ঈদের দিন টা আসবে।তো আল্লাহর রহমতে আমরা সবাই ঈদের দিন সুন্দর ভাবে উপভোগ করছি।আজ থেকে প্রায় ২-৩ বছর আগে করোনার জন্য বাইরে ঈদগাহে নামাজ আদায় করা হয়নি। এক থেকে ডেড় বছর ধরে আমরা সবাই এখন ঈদগাহে নামাজ আদায় করি।

IMG-20240412-WA0005.jpg

যাইহোক ঈদের দিন কম বেশি সবাই অনেক আনন্দে থাকে।আর সেই আনন্দে আমরা অনেকে ব্যস্ত থাকি।এই আনন্দ দিন গুলোতে কাজ করা কেমন যেনো লাগে। যাইহোক ঈদের দিন ঠিক ৪:৩০ মিনেটে উঠে ফজরের নামাজের দিকে রওনা দিলাম। নামাজ শেষ করে আমরা সবাই কবর জিয়ারতে গেলাম। তার পর বাসায় এসে একটু হালকা নাস্তা করে ও গোসল করে নামাজের দিকে রওনা দিলাম। আমাদের নামাজ আদায় করার কথা ছিল ঠিক ৯ টায়,আর নামাজ শুরু হলো ৯:২০ মিনিটে। আসলে এইরকম প্রতি বারেই টাইম শেষ হয়ে নামাজ পড়তে হয়। যাইহোক এইরকম মনে হয় সব জায়গা গুলোতেই হয়ে থাকে।ঈদের নামাজের সময় আমরা কয়েকজন বন্ধু মিলে সেলফি তুললাম। গত ঈদে যেহেতু বাবা ছিল বাবার সাথে নামাজ পড়তে যেতাম। আমি ছোট বেলা থেকে মাকে না পেয়ে বাবাকেই সব কিছু মনে করতাম।প্রতি বছরেই বাবার সাথে নামাজ পড়তে যেতাম। যেহেতু এই বছর বাবা নেই তাই বন্ধু বান্ধবকে নিয়ে ঈদের নামাজ আদায় করছি।

IMG-20240412-WA0003.jpg

তবে এগুলো বন্ধু আমার সব সময় কাছে থাকে,আমরা যে যেখানে যাই সবাই এক সঙ্গে যাই।যাইহোক তার পরেও খুশির একটি দিন খুশি না থেকে কি আর থাকতে পারি।মনে মনে বাবাকে অনেক মিস করতেছি তার পরেও বন্ধুদের সাথে হাসি খুশি থাকতেছি।প্রতি টা বাবাকে দেখলে আমার সেই দিন গুলোর কথা মনে পড়ে যায়। ঈদের দিন যখন সবাইকে দেখলাম সবাই সবার বাবার সাথে নামাজ আদায় করতেছে এটা দেখে খুবই খারাপ লাগলো। আজ যদি আমার পাশে বাবা থাকতো তাহলে আমিও কতই না আনন্দে থাকতাম। যাদের বাবা বাচিয়ে আছে আপনারা সবাই বাবা মাকে খেয়াল করে রাখবেন।কারণ আজ যদি বাবা মাকে কষ্ট দেন ঠিক তার প্রয়োজন টা সময় মত বুঝতে পারবেন।

আমার পক্ষ থেকে সকল বাবাকে জানায় ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। বাবা তো বাবায় হোকনা সে অন্য কারো বাবা। সকল বাবারাই আমাদের বাবা।তো আপনারা সবাই অনেক সুন্দর ভাবে ঈদ উদযাপন করছেন এটা আশা করি।তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আর আমার লেখায় কোন ভুল হয়ে থাকলে সবাই ক্ষমার নজরে দেখবেন। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 3 months ago 

কখন কার জীবন কিভাবে চলে যায় তার নেই ঠিক। হয়তো গতবছর বাবার সাথে আনন্দে ঈদ কাটিয়েছেন। কিন্তু সারা জীবনের জন্য সে বাবাকে হারানোর বেদনা যে কত বড় একমাত্র সেই জানে যার প্রিয়জন নেই। তবুও ধৈর্য ধারণ করতে হবে ছোট ভাই। আল্লাহ আপনার পরিবার-পরিজনদের যেন ভাল রাখে সেই দোয়া রইল।

 3 months ago 

দোয়া করবেন ভাই, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 months ago 

আসলে জীবনটা মানুষের এমন। এর আগে ঈদের দিন আপনারা আব্বু ছিল। আজ নেই। তবে মনে কষ্ট নেয়ার কিছু নেই ভাইয়া এটা দুনিয়ার নিয়ম। আপনজনদের সাথে সুন্দর ভাবে ঈদ উদযাপন করুন এবং ধৈর্য ধরুন। আপনার প্রত্যেকটা দিনের পথচলা যেন সুন্দর হয় সেই দোয়া রইল।

 3 months ago 

দোয়া করবেন আপু,ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

যার মা বাবা বেঁচে নেই, একমাত্র সে ই বুঝে সেই কষ্টটা কেমন। যাইহোক ঈদ মোবারক ভাই। ঈদগাহে গিয়ে ঈদের নামাজ পড়তে ভীষণ ভালো লাগে। যদিও আমাদের মসজিদের ঈদগাহ নেই, তাই এবার অনেক দূরে গিয়ে ঈদের নামাজ আদায় করেছি। যাইহোক বন্ধুদের সাথে ঈদের নামাজ আদায় করেছেন,এটা দেখে খুব ভালো লাগলো। আশা করি ঈদের দিনটাও খুব ভালো কাটিয়েছেন। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65702.61
ETH 3485.24
USDT 1.00
SBD 2.51