||ভাবিয়া করিও কাজ করিয়া ভাবিও না||

in আমার বাংলা ব্লগ28 days ago
আসসালামু আলাইকুম:-আদাব
"ভাবিয়া করিও কাজ করিয়া ভাবিওনা"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

forest-8178298_1280.png
Source

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে চলে আসলাম। আমি আজকে আপনাদের মাঝে নতুন কিছু শেয়ার করবো,আমি সব সময় চেষ্টা করি আমার বাংলা ব্লগে নতুন কিছু শেয়ার করার।তো দুই দিন আগে গ্রাম থেকে ঢাকায় আসছি,তাও আবার হটাৎ করে।কয়েকটিন ধরে নিয়মিত কাজ করতে না পারি,কিন্তু কখনোই কাজকে অবহেলা না করি,সময় পেলে কিছু একটা করে যাচ্ছি। আমি দিনের কাজ দিনে করতে না পারলে খুবই খারাপ লাগে,যাইহোক তাহলে দেরি না করে শুরু করা যাক।

আপনারা হয়তো টাইটেল দেখেই বুঝতে পারছেন আমি কি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করবো।আসলে আমাদের সমাজে কিছু কিছু লোক রয়েছে যারা কাজ করার আগে ভাবে না,কিন্তু যখন কাজ করে তখন সেই বিষয় নিয়ে ভাবা শুরু করে।আর হ্যাঁ এটা অনেক মানুষ করে থাকে,তবে আমাদের উচিত যে কাজ করার আগে সেই বিষয় নিয়ে ভাবার।ভেবে কাজ করলে সেটা সফলতা অর্জন হয়,এমন কি আমি নিজেই কিছু কিছু কাজ করি যেটা না ভেবেই কাজ শুরু করি।যখন কাজ টা হয়ে গেলো তখন দেখি কাজটা আমার ভুল হয়েছে। এইরকম বিষয় আমার মনে হয় অধিকাংশ মানুষের হয়ে থাকে।

তবে এগুলো কাজ থেকে বিরত থাকতে হবে।সামনে যতই বড় কাজ আসুক না কেনো সেটা ভেবেই করা ভালো, ভেবে কাজ না করলে পরে সেটা নিয়ে অনেক টেনশনে থাকতে হবে।কিছুদিন আগে আমার একটা ভাই অন্যের জন্য চাকরি খুঁজা খুঁজি শুরু করলো,ছেলেটা বলছিল যে সে চাকরি করবে।তার কথা শুনে সে কাজে লেগে পড়ছে,আমার ভাই সেখানকার পরিচিত ছিল বলে তাকে চাকরির কথা বলা হয়েছে। তো সব কিছু ঠিকঠাক ছিল কিন্তু যখন ইন্টারভিউ দিতে গেলো তখন তাকে নিতে চাইলো না,তার পর সাথে সাথে আমার ভাই কথা বলে তাকে পার করে দিয়েছে।

তো মেডিকেল সব কিছু চেক করলো কিন্তু তাকে আনফিট দেখা যাচ্ছে, সেই নিয়ে তারা তাকে সিলেক্ট করবে না।তার পর আবার আমার ভাই তাদের সাথে কথা বললো,কথা বলে সব কিছু ঠিকঠাক করে তাকে উপরে ডিউটিতে কাজ করতে দিলো।সে কাজ করে দুপুরে খাওয়ার সময় বাসায় এসে আর কাজ করতে চাইলো না, কারণ সেখানে অনেক কষ্টের কাজ ছিল তাই। চাকরিটা নেওয়া হয়েছিল গার্মেন্টসে,আর বর্তমান গার্মেন্টসে চাকরি করা অনেক কষ্টের।সবাই গার্মেন্টসে চাকরি করতে পারে না,যাদের অভ্যাস রয়েছে তারা শুধু পারবে।

যাইহোক পরে এটা নিয়ে তো অনেক ঝামেলা, তার জন্য এতো কিছু তবে সে কাজ করলো না।কিন্তু ছেলেটা একটু বয়সে কম ছিল, তাই সে এগুলো কাজ করতে পারে নাই।আর গার্মেন্টসে এখন সব সময় ডিউটি করতে হয়।তো পরে আর এগুলো কিছু করা হলো না,জোর করে তো কিছু করা যাবে না।তো ঠিক এইরকম কিছু কিছু কাজ ভেবে করতে হয় নাহলে পরে ধরা খেতে হয়।আমাদের সবার উচিত কিছু কিছু কাজ ভেবে চিন্তে করার,কাজ টি যতই বড় বা ছোট হোক সব বিষয় ভেবে করা ভালো। তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম, আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66973.37
ETH 3116.39
USDT 1.00
SBD 3.73