ডাই পোস্ট:-রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ9 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20240129154115-removebg-preview.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় আপনারা হয়তো দেখেই বুঝতে পারছেন। গত সপ্তাহে আপনাদের মাঝে একটি ওয়ালমেট তৈরি করর শেয়ার করছিলাম।তো আপনাদের সবার সুন্দর সুন্দর উৎসাহিত পেয়ে আমি খুবই খুশি হয়েছি।তাই এই সপ্তাহেও আপনাদের মাঝে আমি রঙিন কাগজের ওয়ালমেট নিয়ে উপস্থিত হলাম। আমার বাংলা ব্লগে সবাই অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করে শেয়ার করে।সবার ওয়ালমেট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। যাইহোক দেরি না করে ওয়ালমেট বানানোর পদ্ধতি টি আপনাদের মাঝে শেয়ার করি।

🖋️প্রয়োজনীয় উপকরণ🖋️
  • রঙিন কাগজ
  • স্কেল
  • গাম
  • কাঁচি
ধাপ-০১
IMG20240128124543-removebg-preview.jpg
IMG20240129144017-removebg-preview.jpg

প্রথমে আমি হলুদ কালারের একটা রঙিন কাগজ নিলাম। তার পর সেগুলো এক সাইজে কেটে নিলাম। কেটে নেওয়ার পর আমি সুন্দর ভাবে পাতা তৈরি করে নিলাম।

ধাপ-০২
IMG20240129145136-removebg-preview.jpg

এই ধাপে লাল রঙের কাগজ দিয়ে ফুলের লতি তৈরি করে নিলাম ( যেটা নিচে ঝুলিয়ে থাকে) এগুলো সুন্দর ভাবে কয়েকটি বানিয়ে নিলাম।

ধাপ-০৩
IMG20240129150404-removebg-preview.jpg

এখন ফুল যেখানে তৈরি করবো নিচের জিনিসটা শক্ত হতে হবে। তাই আমি বইয়ের প্রথম পৃষ্ঠা টা কেটে নিলাম এক সমান করে গোল করে কেটে নিলাম।

ধাপ-০৪
IMG20240129150638-removebg-preview.jpg

আমি হলুদ রঙের কাগজ দিয়ে যেগুলো পাতা তৈরি করছি সেগুলো এখন এই পৃষ্ঠার মধ্যে গোল করে গাম দিয়ে বসিয়ে দিলাম।

ধাপ-০৫
IMG20240129151910-removebg-preview.jpg
IMG20240129151853-removebg-preview.jpg

এখন এই ধাপে আমি যেগুলো ঝুল করার জন্য কিছু ফুল তৈরি করছি সেগুলো লতির মধ্যে পাঁচটা লাগিয়ে সেই পৃষ্ঠা টার মধ্যে গাম দিয়ে ঝুলিয়ে দিলাম।

ধাপ-০৬
IMG20240129152438-removebg-preview.jpg
IMG20240129153644-removebg-preview.jpg

এখন ফুলটির মাঝখানে যে অংশটি বাকি রয়েছে সেখানে এখন ফুল দিয়ে পুরো কাগজ টি ভরাট করে দিতে হবে।

ধাপ-০৭
IMG20240129154023-removebg-preview.jpg

এবার ফুলটির মাঝখানে হলুদ কালারের কাগজ দিয়ে ফুল বানিয়ে সেখানে গাম দিয়ে বসিয়ে দিলাম। এখান থেকে আমাদের পুরো ওয়ালমেট বানানো শেষ। এবার তাহলে পুরো ওয়ালমেট টি দেখা যাক।

উপস্থাপন
IMG20240129154123-removebg-preview.jpg
IMG20240129154115-removebg-preview (1).jpg
IMG20240129154115-removebg-preview.jpg
IMG_20240129_165541-removebg-preview.jpg

তো বন্ধুরা আজকের ওয়ালমেট টি কেমন হয়েছে সবাই জানাবেন। তবে জানি না কেমন লাগলো আপনাদের কাছে। আমি যতটুকু পারছি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করছি। আমি এগুলো ঠিক মত বানাতে পারি না। চেষ্টা করলে সব কিছু হয়।এগুলো চেষ্টা করে আজকে আপনাদের মাঝে এই ওয়ালমেট টি তৈরি করে শেয়ার করছি।তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 9 months ago 

ভাই আপনার রঙিন কাগজের তৈরি ওয়ালমেট খুবই চমৎকার হয়েছে। বেশ সময় নিয়ে কাজটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে ।কেননা কাজটি আমার কাছে বেশ নিখুঁত লেগেছে। এ ধরনের ওয়ালমেট দেয়ালে টাঙিয়ে রাখলে দেখতে বেশ চমৎকার লাগবে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া দেখতে চমৎকার লাগছে সেই সাথে কিভাবে কাগজগুলো কেটেছেন আঠা লাগিয়েছেন বিস্তারিত ধাপে ধাপে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় লাগলেও দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনার ওয়ালমেটটি দেখতে খুব সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে যে কেউ খুব সুন্দরভাবে এটি তৈরি করে নিতে পারবে। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। এই ধরনের ওয়ালমেট গুলো ঘরে সাজিয়ে রাখলে অনেক চমৎকার লাগে। আপনার তৈরি ওয়ালমেট এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে।

 9 months ago 

আমাদের এই কমিউনিটির অনেকেই অনেক কিছু তৈরি করে থাকে এরং রঙিন কাগজ ব্যবহার করে। আপনি এত সুন্দর করে নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই ওয়ালমেট তৈরি করেছেন দেখে আমার কাছে দেখতে অসম্ভব ভালো লেগেছে। এই ধরনের দক্ষতা স্বরূপ কাজ গুলো দেখলে আমার কাছে খুব ভালো লাগে। এরকম ভাবে ওয়ালমেট গুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়, তবে দেখতে অনেক সুন্দর লাগে। আর ওয়ালমেট গুলো ঘরের দেয়ালে লাগালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়।

 9 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে।এই ধরনের ওয়ালমেট বানাতে আমিও খুব পছন্দ করি। এই ওয়ালমেট গুলো দিয়ে ঘর সাজালে দেখতে খুব সুন্দর লাগে। আপনার এই ওয়ালমেট আমার কাছে খুব ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এর মধ্যে লাল কালার দেওয়ায় দেখতে খুব সুন্দর লাগছে। আর এরকম ওয়ালমেট গুলো দেওয়ালে সাজিয়ে রাখলে দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 9 months ago 

চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। সত্যি দেখে এতই ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া ওয়ালমেটের কালার টা দারুন ছিল। রঙ্গিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের সাথে শেয়ার করলেন। এই ওয়ালমেট ঘরের ওয়ালে টাঙ্গিয়ে রাখলে অনেক সুন্দর দেখাবে।

 9 months ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। এখানে ওয়ালমেট গুলো তৈরি করতে বেশ সময় লাগে। এই সমস্ত ওয়ালমেট গুলো তৈরি করে দেওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করবার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 67358.72
ETH 2619.80
USDT 1.00
SBD 2.68