||জেনারেল রাইটিং:- ভুট্টা ক্ষেতে কিছুক্ষণ সময় কাটানো ||

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
ভুট্টা ক্ষেতে কিছুক্ষণ সময় কাটানো।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231211144055.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

IMG-20231211-WA0002.jpg

প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে ভুট্টা ক্ষেতে কিছু সময় কাটানো।তাহলে দেরি না করে শুরু করা যাক। আমি আর আমার চাচাতো ভাই মিলে আমরা দুই জনে বের হলাম ভুট্টা ক্ষেতে।তবে আমরা দুই জন বন্ধুর মত।যদি কোথাও যাই দুইজনে এক সাথে যাই।আমরা দুইজনের মাঝে মাঝে ঝগড়া লাগে তবে আবার সব কিছু ঠিকঠাক হয়ে যায়।তো দুই দিন আগে আমার চাচা তাকে সব সময় বলে যে একটু ভুট্টা ক্ষেত গুলো দেখে আয়।কিন্তু সে যাওয়ার জন্য আগ্রহবদ করলো না।

IMG20231211143537.jpg
IMG20231211144021.jpg

তো যখন আমাকে দেখতে পেলো তখন সে আমাকে নিয়ে যাবে এই চিন্তা ভাবনা করলো।পরে আমরা দুই জনে দুপুরের দিকে ভুট্টা ক্ষেতে গেলাম। আমাদের বাসা থেকে একটু দূরে হবে।আর এখনকার রোদ শরীরে লাগলে খুবই দারুণ লাগে। তাই দুই জনে গল্প করতে করতে গেলাম। গিয়ে দেখি কেবল ভুট্টার গাছ বের হয়েছে। আমি এগুলো দেখার পর কিছু ফটোগ্রাফি করে নিলাম। তার পর আমরা দুইজনে পুরো ভুট্টা ক্ষেত দেখা শুরু করলাম। কিছু কিছু জায়গায় ভুট্টা গাছ বের হয় নাই।

IMG20231211143435.jpg
IMG20231211143428.jpg
IMG20231211143417_BURST001_COVER.jpg

তার পরেও অনেক সুন্দর গাছ বের হয়েছে। আমরা সেখানে কিছু সময় অতিক্রম করলাম। মাগরিবের আজানের ২০ মিনিট আগে বাসায় এসেছি। আমরা সেখানে দুই জনে অনেক গল্প এবং আড্ডা দিয়েছি।আপনারা বলতে পারেন আমরা খুবই সুন্দর একটা সময় উপভোগ করছি। আমার কাছে তো খুবই ভালো লেগেছে। তাই ভাবলাম এই পোস্ট টি আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা তাহলে আজকের মতো এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

প্রকৃতির মাঝে থাকতে ভায়া ভীষণ ভালো লাগে, আপনি আজকে এই ভুট্টা ক্ষেত এ কিছুক্ষণ সময় অতিবাহিত করেছেন, যা আমার ভীষণ ভালো লাগলো। মাঝে মাঝে মাঠে ভ্রমণ করবেন এতে অনেক ভালো লাগা কাজ করে মনের ভিতর। ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিল। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 7 months ago 

এবারও আমি ভুট্টা চাষ করার জন্য জমি চাষ দিয়েছি। প্রকৃতির মনোরম পরিবেশ ভুট্টা ক্ষেতে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন ভাই ‌। আসলে প্রকৃতির পরিবেশে সময় কাটানো অনুভূতি সত্যি বেশ দারুন হয়ে থাকে। জমিতে বেশ সুন্দর করে সারিবদ্ধ ভাবে ভুট্টা লাগানো হয়েছে দেখে ভালো লাগলো । আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। প্রকৃতির পরিবেশে ভুট্টা ক্ষেতে কিছুক্ষণ সময় কাটানো অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 months ago 

ভুট্টা ক্ষেত আপনারা দুজন খুবই সুন্দর সময় কাটিয়েছেন। ওটা ক্ষেত মধ্যে কাজ গুলো খুবই সুন্দর লাগছে দেখতে। শীতকালে এভাবে বিভিন্ন ক্ষেতের মধ্যে হাঁটাহাঁটি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে।।

 7 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 7 months ago 

আসলে একা একা কোথাও গেলে এমনিতেও তেমন ভালো লাগে না। ২/৩ জন একসাথে কোথাও গেলে খুব ভালো লাগে। আপনার চাচাতো ভাই এবং আপনি ভুট্টা ক্ষেত দেখতে গিয়েছেন,জেনে ভীষণ ভালো লাগলো। শীতের দিনের মিষ্টি রোদে এমন নিরিবিলি জায়গায় সময় কাটাতে সত্যিই খুব ভালো লাগে। সবমিলিয়ে আপনারা দারুণ সময় কাটিয়েছেন। যাইহোক এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41