||এলোমেলো ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
এলোমেলো ফটোগ্রাফি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231011101847.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজকে আবারো আপনাদের মাঝে উপস্থিত হলাম। আজকে আপনাদের মাঝে আরেকটি বিষয় শেয়ার করবো।আজকের বিষয় হচ্ছে এলোমেলো ফটোগ্রাফি।আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি।কোন কিছু চোখের সামনে দেখতে পেলে তার ফটোগ্রাফি সঙ্গে সঙ্গে করে রাখি।ফটোগ্রাফি করতে অন্য একটা অনুভূতি কাজ করে।আমি চেষ্টা করি ফটোগ্রাফির মধ্যে ভিন্নতা আনতে।ফটোগ্রাফি তো সব কিছুই করা যায়।কিন্তু ফটোগ্রাফি বিভিন্ন ভাবে ছবি গুলো ক্যামেরা বন্দি করতে হয়।তো আর কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো দেখা যাক।

IMG20231013101034.jpg

প্রথমে যে ছবিটি উপস্থাপন করছি। সেটা হয়তো কেউ চিনে আবার কেউ চিনে না। আমাদের ভাষায় এটাকে কৃষ্ণচূড়া গাছ বলে।কৃষ্ণচূড়া গাছ দেখতে খুবই ভালো লাগে।বিশেষ করে তার পাতা গুলো। সব পাতা এক সাইজের।

IMG20231011101839.jpg

এবার যে ফুলটি শেয়ার করছি নাম না জানা এক ফুল।আমি এই ফুলের নাম জানি না।কিছু দিন আগে এক জায়গায় ঘুরতে গেছিলাম সেখান থেকে এই ফুলটি ফটোগ্রাফি করি।ফুলটি দেখতে অসাধারণ। এই ফুলের কালার টাও আমার ভীষণ ভালো লেগেছে।

IMG20231013083901.jpg

এবার যে ছবিটি উপস্থাপন করছি সেটা হলো গ্রাম অঞ্চলের এক জেলে।এই জেলে গুলো বিশেষ করে গ্রাম অঞ্চলে দেখা যায়। আজকে সকালে আমাদের গ্রামে আসছিল তখন তাদের ফটোগ্রাফি করছি।

IMG20231013101240.jpg
IMG20231013101312.jpg

এবার যে ছবিটি শেয়ার করছি এটা হলো কৃষ্ণচূড়ার পাতা।প্রথমে যেটা শেয়ার করছি সেটা হলো কৃষ্ণচূড়া গাছ।কৃষ্ণচূড়ার পাতা গুলো দেখতে দারুণ লাগে।আশা করি আপনাদেরও ভালো লাগবে।

IMG20231011102500.jpg
IMG20231011102338.jpg

এবার যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা হয়তো সবাই চিনেন। এই ফলের নাম হচ্ছে জাম্বুরা। বর্তমান এখন আর জাম্বুরা দেখা যায় না। কিন্তু আমি এক জায়গায় ঘুরতে গিয়ে এই জাম্বুরা দেখছি।তবে জাম্বুরা শুধু একটা না।একটা ডাল দিয়ে দুইটা জাম্বুরা বের হয়েছে।

তো বন্ধুরা আজকের মতো এখানেই শেষ করলাম। আশা করি আমার ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।তো আজকের মতো এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 10 months ago 

এটা সত্যি অনাকাংখিত এবং প্রত্যাশিত, প্রমোশন মানেই হলো সবাইকে আপনার পোষ্ট এবং আপনার কমিউনিটির প্রতি আকৃষ্ট করা। টুইট করার সময় সেটা সকলের জন্য উন্মুক্ত রাখা উচিত। আপনার টুইটগুলো যথাযথ হচ্ছে না, এই বিষয়ে @shuvo35 ভাইয়ের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।

note-1.png

 10 months ago 

@polash123 ভাই দয়াকরে আপনার, টুইটার আইডি আনলক করুন যাতে আমরা দেখতে পারি, আপনার টুইটারের অ্যাক্টিভিটিস। 🙏

 10 months ago 

ভাই ঠিক করে দিছি,দেখতে পারেন এবার @shuvo35

 10 months ago 

ধন্যবাদ

 10 months ago 

এলোমেলো ফটোগ্রাফি করেছেন।দেখতে খুবই অসাধারণ লাগছে।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago (edited)

বাগান বিলাস ফুলের সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। কৃষ্ণচূড়া গাছের চিকন চিকন পাতা দেখতে খুবই সুন্দর লাগে। জাম্বুরা দেখে খুব ভালো লাগলো। জাম্বুরা ফল স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। বিভিন্ন ধরনের সবুজ গাছের পাতা, সুন্দর সুন্দর ফুল এবং ফলের দৃশ্য শেয়ার করলেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই চমৎকার হয়েছে। এই ধরনের বিভিন্ন মিশ্রণে প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো খুব দারুন ছিল। আমার কাছে তো খুব ভালো লেগেছে আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে সেগুলোর সৌন্দর্য ও ফুটে উঠেছে। গোলাপি কালারের এই ফুলটার নাম হচ্ছে বাগান বিলাস ফুল। বাগান বিলাস ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

 10 months ago 

আমি ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি, আর যেখানে যাই চেষ্টা করি ফটোগ্রাফি করার। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন যেগুলো খুব সুন্দর হয়েছে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমি যত দেখছিলাম, আমার কাছে ততই খুব ভালো লাগছিল। জাম্বুরার ফটোগ্রাফি দেখে আমার তো জাম্বুরা খেতে ইচ্ছে করছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54