||সাদা কাগজ কেটে সুন্দর একটা নকশা ডিজাইন তৈরি||

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"সাদা কাগজ কেটে নকশা ডিজাইন তৈরি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20240507_160240_079-removebg-preview (1).jpg
IMG_20240507_160324_634-removebg-preview.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে সাদা কাগজ কেটে নকশা ডিজাইন তৈরি আজকে একটু সকাল থেকে ব্যস্ততায় দিন পাড় করছি।সকালে বাসায় একটু কাজ ছিল সেগুলো কাজ করতে করতে প্রায় বিকেল হয়ে গেছে। যাইহোক শত ব্যস্ত থাকলেও আপনাদের মাঝে পোস্ট শেয়ার করতে হবেই।তো আমি প্রতি সপ্তাহে একটা করে নকশা ডিজাইন শেয়ার করি।আপনাদের সুন্দর কমেন্ট দেখে আমি এই ধরনের নকশা গুলো বানাতে বেশি আগ্রহী।তো বিকেলে কাজ শেষ করে বসে ছিলাম।আর ভাবতেছি আজকে কি পোস্ট করবো।তো ভাবতে ভাবতে সাদা কাগজ নিয়ে বসে পড়লাম। তবে এই ধরনের নকশা গুলো দেখতে ও করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর এগুলো ডিজাইন তৈরি করতে কাগজের ভাঁজ ও কাগজ টি সাবধানে কাটকে হয়।ভাঁজ আর কাগজ টি ঠিকমত কাটা না হলে নকশা টি নষ্ট হওয়ায় সম্ভবনা থাকে।তো বন্ধুরা দেরি না করে আমি কি ভাবে নকশা টি করছি সেগুলো ধাপ আমি সুন্দর ভাবে নিচে দেওয়ার চেষ্টা করছি।

🖊️প্রয়োজনীয় উপকরণ🖊️
  • সাদা কাগজ
  • কাঁচি
  • রাবার
  • রুল


𒆜ধাপ-০১ 𒆜
IMG_20240507_153313_777-removebg-preview.jpg

প্রথমে আমি সাদা কাগজ নিলাম। তার পর কাগজটি এই কোণ আর ওই কোণ ভাঁজ করে নিলাম।

𒆜ধাপ-০২ 𒆜

IMG_20240507_153329_607-removebg-preview.jpg

যেই কোণ টি ভাঁজ করছি আবার সেই কাগজ টি আরেকটা ভাঁজ করে নিলাম।

𒆜ধাপ-০৩ 𒆜
IMG_20240507_153425_423-removebg-preview.jpg

এখন কাগজ টি যে ভাঁজ হয়ে আছে ঠিক তার মাঝামাঝি করে আরেকটা ভাঁজ করে নিলাম।

𒆜ধাপ-০৪ 𒆜
IMG_20240507_153514_776-removebg-preview.jpg
1715077380745-removebg-preview.jpg

বাম সাইডে যে কাগজ টি ছিল সেটাও ভাঁজ করে নিলাম। এখন কাগজ টি ভাঁজ করার পর যে অংশ টি রয়েছে সেটা কাঁচি দিয়ে কেটে নিলাম।

𒆜ধাপ-০৫ 𒆜
IMG_20240507_155202_713-removebg-preview.jpg

এখন আমি যে নকশা টি করবো সেটা রুল দিয়ে কাগজে আর্ট করে নিলাম।

𒆜ধাপ-০৬ 𒆜
IMG_20240507_160016_241-removebg-preview.jpg

উপরের ধাপে কাগজ টি কি ভাবে কাটবো আমি রুল দিয়ে কাগজ টি ভরাট করলাম। আর সেই অনুযায়ী কাগজ টি কেটে নিলাম। এখন তাহলে নকশা ডিজাইন টি দেখা যাক।

উপস্থাপন
1715076626110-removebg-preview.jpg
IMG_20240507_160258_355-removebg-preview.jpg
IMG_20240507_160240_079-removebg-preview.jpg
IMG_20240507_160324_634-removebg-preview.jpg

তো বন্ধুরা এইছিল আজকের সাদা কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি।আমি আপনাদের মাঝে যতটুকু পারছি সুন্দর ভাবে ধাপ গুলো শেয়ার করার চেষ্টা করছি। আশা করছি আমার নকশা ডিজাইন টি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। তাহলে আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



💞আল্লাহ হাফেজ 💞


1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 5 months ago 

সাদা কাগজ কেটে নকশা তৈরি করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ছোটবেলায় যখন হালখাতা হত তখন এমন নকশা প্রচুর তৈরি করতাম। দেখতে সহজ মনে হলেও এই নকশা তৈরি করা কিন্তু অনেক কঠিন কাজ কেননা একটু ভুল হলে পুরো পরিশ্রম বৃথা হয়ে যায়।

 5 months ago 

জ্বি ভাই ভুল হলে কাজটি একেবারে শেষ। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

নকশা ডিজাইন তৈরি গুলো দেখতে অনেক ভালো লাগে। এধরনের কাজ গুলো করার সময় অনেক সতর্ক সহকারে করতে হয়। কাঁচি দিয়ে একটু বেশি কেটে ফেললে তো পুরো কাজটি নষ্ট হয়ে যায়। আপনার ডিজাইন টি আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে ভাই।

 5 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

সাদা কাগজ দিয়ে খুবই সুন্দর নকশা ডিজাইন করেছেন। খুব অল্প সময়ের মধ্যে এবং সাধারণভাবে এই ডিজাইনটি তৈরি করলেন, দেখতে পেয়ে খুব সহজেই শিখে নিলাম।

 5 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি পোস্ট শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা পোস্টে ছিল সাদা কাগজ কেটে খুব সুন্দর একটা ফুলের নকশা তৈরি। সত্যিই একে একে দেখছি এক পর্যায়ে আপনি এই সাদা কাগজ কেটে খুব সুন্দর একটি ফুল তৈরি করে ফেললেন । তবে এটা যদি রঙিন কাগজ হতো তাহলে দেখতে আরো বেশি সুন্দর হতো। তবে এটিও বেশ দারুন লাগছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

একদম ঠিক বলছেন ভাইয়া এখানে সবাই কাজের প্রতি অনেক উৎসাহ দেন তাই বারবার ইউনিক কিছু তৈরি করতে ভালো লাগে। আপনি অনেক সুন্দর একটি পেপার কাটিং করলেন। পেপার কাটিং দেখতে খুবই ভালো লাগে। আপনি সাদা কাগজ দিয়ে পেপার কাটিং করলেন ডিজাইনটি খুবই সুন্দর দেখাচ্ছে।

 5 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে কাগজ কেটে নকশা তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি কাগজের নকশা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে কাগজ কেটে যেকোন ধরনের পোস্ট তৈরি করতে হলে বেশ সাবধানতা অবলম্বন করতে হয় কাগজ কাটার সময়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। এই ধরনের নকশাগুলো আগে বিয়ে বাড়িতে দেখা যেত। আরে নকশাগুলো কাটার সময় খুব সাবধানে কাটতে হয় একটু বেশ কম হলে পুরো নকশাটা নষ্ট হয়ে যায়। আপনি খুব নিখুঁতভাবে নকশাটি তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ কেটে করি নাই আপু। সাদা কাগজ কেটে নকশা টি করছি।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

সাদা কাগজ কেটে তৈরি নকশা ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি দাঁতের মাধ্যমে ডিজাইনটি বানিয়েছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 5 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60973.26
ETH 2366.47
USDT 1.00
SBD 2.58