//লাইফস্টাইল পোস্ট:-হটাৎ পার্বতীপুর উপজেলায় একদিন//

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"হটাৎ করে পার্বতীপুর উপজেলায় একদিন"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

IMG_20240502_130549_492.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আ সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে ***লাইফস্টাইল:- পার্বতীপুর হয়তো সবাই টাইটেল দেখেই বুঝতে পারছেন। আমি বেশ কিছু দিন আগে পার্বতীপুর শহরে গেছিলাম। তার বিস্তারিত আলোচনা আপনাদের মাঝে উপস্থাপন করবো।তো বেশ কিছু দিন ধরেই অনেক ব্যস্ততার মধ্যে দিন যাচ্ছে। বাসার কাজ কর্ম যা রয়েছে সব গুলো।বুঝতেই তো পারছেন বাবা না থাকলে যা হয়।আমি সারাদিন ব্যস্ত ও টেনশনে দিন কাটায়।কারণ আমার সামনে ভবিষ্যৎ কেমন আছে জানি না। তবে একটা বিষয় হচ্ছে আমার বাংলা ব্লগে কাজ করে আমি অনেক আনন্দিত। আজ বাংলা ব্লগে জয়েন না হলে আমি আরো অন্ধকার দেখতাম।যাইহোক এগুলো বিষয় বাদ দেয়। তো দেরি না করে শুরু করা যাক।

IMG_20240430_104613_681.jpg

আমি এবং আমার এক বড় ভাই । দুই জনে পার্বতীপুর উপজেলায় গেলাম। সেখানে নাকি কাজ রয়েছে সেগুলোই করতে আর কি।কাজ নাকি অনেক দিন আগে করার কথা, কিন্তু তারা এখনো কাজ করি নাই। আসলে এখানে একটা মজার ব্যপার আছে।সেটা হচ্ছে যে,যেকোনো জিনিস করতে গেলে টাকা লাগবেই। যেটা না হওয়ার সম্ভবনা সেটা টাকা দিয়েও সম্ভব করা যায়। আাসলে আমরা এমন দুনিয়ায় বসবাস করি,বর্তমান সব জায়গায় টাকা ছারা কাজ হয় না।আপনি টাকা দিবেন কাজ হয়ে যাবে।টাকা দিবেন না কাজ হবে না,শুধু পিছনে পিছনে সময় নষ্ট করতে হবে।যেটা ৫ দিনের কাজ সেটা তারা ৫ মাস নিয়ে যাবে।যদি টাকা দিয়ে করেন তাহলে সব কিছু আগে হয়ে যাবে।

IMG_20240430_104610_084.jpg

IMG_20240430_104621_550.jpg

মূলত আমরা গেছিলাম যে,আমার দোকানদার ভাই সে জমি বিক্রি করবে।তার খাজনা খারিজ করতে লাগবে।কিন্তু যে এগুলো কাজ করবে তাকে ১০ হাজার টাকা দিয়ে এগুলো করতে হবে।এমনো কি এগুলো জায়গায় অনেক দালাল রয়েছে, যারা তাদের কথা বলে টাকা নিবে।কিন্তু তারাও কাজটা করতে অনেক সময় নিবে।আমি জমির সম্পর্কে তেমন কিছু জানি না, তবে জমি বিক্রি করতে অনেক সময় লাগে এখন।বিক্রি দাতার সব কিছু ইনফরমেশন নিবে তার পর। তো আমরা দুই জনে যখন গেলাম তখন তারা এই ভাবে আমাদের বললো।

IMG_20240430_104607_116.jpg

তো উপরে কিছুক্ষণ আগে বললাম যে,এগুলো জায়গায় বা এগুলো কাজে দালাল থাকে।তো সেম কাহিনি আমার সেই ভাইয়ের সাথে হয়েছে। তাকে আবল তাবল বলে তার কাছ থেকে ২০ হাজার টাকা নিছে।কিন্তু সে কোন দালাল ছিল না বরং সেই কাজে সে নিয়জিত। কিন্তু সে সময়ের কারনে কাজ গুলো করতে পারে নাই। আচ্ছা আমরা যদি নিজে গিয়ে উপজেলায় কাজ করতে পারতাম তাহলে কি আমরা তাদের কে বলতাম? তারা এগুলো পারবে বলে তাকে এগুলো বলা।কিন্তু শেষ মেসে তার কাছে কিছুই পেলাম না।

IMG_20240430_104500_709.jpg

যাইহোক আমরা উপজেলায় গিয়ে সব কিছু শুনলাম।তারা ১০ হাজার টাকা নিয়ে সব গুলো কাজ ক্লিয়ার করবে।আমরা তার কথা শুনে সাথে সাথে চলে আসলাম। তো কিছু দিন পর শুনি,উনি নাকি টাকা দিয়ে কাজ চালু করে দিছে।যাইহোক তার কাজ গুলো যেনো এবার ঠিকঠাক হয় এই কামনায় করি।আসলে আমার কোন এগুলো জায়গায় যাওয়ার ইচ্ছে ছিল না।তার সাথে থাকি এই জন্য গেছি।গিয়ে তো এগুলো বিষয় জানতে পারলাম। তো আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 months ago 

ভাইরে অন্য দুনিয়ায় সরকারি অফিসে কাজ করাতে ঘুষ লাগে না। শুধু বাংলাদেশের সরকারি অফিসে কাজ করাতে ঘুষ লাগে। বলতে পারেন এটা আমাদের ডিজিটাল বাংলাদেশের একটি অংশ। এখন ঘুষ খাওয়াকে কেউ গুনা বা খারাপ মনে করে না। তারা ভাবে এটা তাদের অধিকার,হা হা হা। ধন্যবাদ।

 2 months ago 

আপনি ঠিক বলছেন, জানি না তারা কবে বুঝতে পারবে।ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74