||জেনারেল রাইটিং:-ব্যাস্ততম ঈদের দিন ||

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম:-আদাব
"ব্যাস্ততম ঈদের দিন"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

tree-5480239_1280.jpg

Source

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে আমার ব্যাস্ততম ঈদের দিন তো প্রথমেই আপনাদেরকে ঈদের শুভেচ্ছা জানায় ও ঈদ মোবারক।আশা করি সকলের এই দিনটি আনন্দদায়ক হয়ে উঠুক। যাইহোক ৩০ টি রোজার পর একটি খুশির দিন।তো এই খুশির দিন অন্য দিনের থেকে খুবই স্পেশাল। কারণ বছরের মধ্যে এটাই খুবই খুশির দিন। তো এই দিনে আমরা বিভিন্ন ধরনের কাজ কাম বা কোথাও ঘুরাঘুরি এগুলো নিয়ে ব্যাস্ত।তো ঠিক আজকে অনেক মেম্বার নিজের ফ্যামলি বা বন্ধু বান্ধব নিয়ে ব্যাস্ত।কারন সব বন্ধু তো আর সব সময় হাতের কাছে থাকে না। তারা বাইরে থাকে এখন গ্রামের বাসায় আসছে তারাও অনেক খুশি। তো তাদের সাথে সময় দেওয়া টাই উত্তম। যাইহোক কথা না বাড়িয়ে আসল কথা বলা যাক।

আসলে ৩০ টি রোজার পর এই দিনটি সময় অপেক্ষা করে যে দিনটি কবে আসবে।যাইহোক আল্লাহর রহমতে আমরা সেই খুশির দিনটি পেয়ে গেলাম। তো ঈদের দিনে আমাদের সবার অনেক কাজ থাকে।তো আজকে সকালে ফজরের নামাজ পড়ে সর্ব প্রথম আমরা সবাই কবর জিয়ারতে গেছিলাম। তার পর সেখান থেকে বাসায় এসে গোসল করলাম। ফ্রেশ হওয়ার পরেই আমি একটু নাস্তা করলাম। আজকে কেন জানি সবাই খাওয়ার জন্য দাওয়াত দিতেছে।তো আমি বললাম যে আজকে দাওয়াত না দিয়ে অন্য দিন দাওয়াত দেন।আসলে আজকে দেখবেন সবাই সবাইকে দাওয়াত দিতেছে। আমি কারো কিছু না খেয়ে নিজের বাসার খাবার আগে খেলাম।তো খাওয়া দাওয়া শেষ করে নামাজে রওনা দিলাম। নামাজের কথা ছিল ৯ টায় আর জামাত হচ্ছে ৯:২০ আমাদের এই কাহিনি টি প্রায় হয়ে থাকে সময় মত কিছু করতে পারে না। যাইহোক নামাজ শেষ করে বাসায় এসে সঙ্গে সঙ্গে মাঠে গেলাম। আমরা প্রতি বছর এই দিনটি ক্রিকেট খেলি।তো কি আর বলবো এতো সময় নিয়ে খেলছি যে বাসায় আসতে হতে হচ্ছে সন্ধ্যার দিকে।তাহলে আপনারা ভাবুন আমরা কতক্ষণ সময় নিয়ে খেলছি।খিদা লাগছে তার পরেও আমরা খেলা খেলছি।আসলে এই খেলাটার মধ্যে অন্যতম একটা অনুভূতি কাজ করে।বড় ভাই ও ছোট ভাই সবাই মিলে এক সঙ্গে খেলাধুলা করি।তো আমার যখন খিদা লাগছে আমি চুপ করে পালায় এসে বাসায় খাওয়া করছি।কারণ ওখানে যত থাকবো ততই খেলতে ইচ্ছে করবে।আমি খাওয়া শেষ করে মাগরিবের নামাজ পড়লাম। তার পর থেকে বড় ভাইয়ের সাথে একটু সময় দিলাম। তো এগুলো করার পর আপনাদের মাঝে আমি পোস্ট নিয়ে উপস্থিত হলাম। আসলে আজকে ব্যাস্ত থাকাটা স্বাভাবিক। তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 last month 

আসলে ভাই ঈদের দিন প্রত্যেকেই বেশ ব্যস্ত সময় পার করে। আমিও আজকে সকাল বেলা থেকে বেশ ব্যস্ত সময় পার করেছিলাম। তবে দীর্ঘ ৩০ দিন রমজান পালন করার পরে আমরা এই দিনটি সত্যি বেশ দারুন ভাবে উপভোগ করি। ভাই প্রত্যেক জায়গায় জামাত নির্দিষ্ট সময় হওয়ার কথা থাকলেও কিছুটা সময় পরিবর্তন হয় আপনার এখানেও সেটাই হয়েছে দেখতে পেলাম পোস্টের মধ্যে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

জ্বি ভাই সময় মত কোন জায়গায় জামাত অনুষ্ঠিত হয় না।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

দেখতে দেখতে ৩০ টা রোজার শেষ হয়ে গিয়েছে, আর ঈদের দিনটাও চলে গেলো। ৩০ টা রোজা রাখার পর ঈদের দিনটায় অনেক বেশি আনন্দঘন মুহূর্ত কাটিয়েছি। তবে ঈদের দিনে আপনাদের ক্রিকেট খেলার কথাটা আমার কাছে খুবই ইন্টারেস্টিং লেগেছে। এটা আমি আগে কখনো শুনিনি। ঈদের দিনে খেলাধুলাও করা হয় এরকম ভাবে, এটা ভাবতেই ভালো লাগতেছে। তবে যাই হোক এত ভালো মুহূর্ত কাটিয়েছিলেন শুনে ভালো লাগলো।

 last month 

আমরা প্রতি ঈদে এই ভাবে ক্রিকেট খেলি।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

রোজা আসার পূর্ববর্তী সময়ে শুধু রোজা আসছে আসছে এরকম কথা হতো। দেখতে দেখতে ৩০ টি রোজা চলে গেলো এবং আমাদের সকলের একটি আনন্দের দিন চলে আসলো৷ এই দিনে আমরা সকলে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছি এবং সকলেই অনেক ধরনের ব্যস্ততম দিন পার করেছে। আপনাদের ক্রিকেট খেলার এই মুহূর্তটি কথা শুনে খুবই ভালো লাগছে৷ আসলে ঈদের দিন ক্রিকেট খেলার আয়োজন করে আপনার খেলাধুলা করেছেন শুনে খুবই ভালো লাগছে। ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 last month 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 last month 

আপনাকে ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 65955.88
ETH 3055.54
USDT 1.00
SBD 3.69