||আর্ট পোস্ট:- পেন্সিল দিয়ে সুন্দর একটি স্কুল অঙ্কন||

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)
আসসালামু আলাইকুম:-আদাব
"আর্ট পোস্ট"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20231224_231924.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে পেন্সিল দিয়ে স্কুল অঙ্কন।আসলে আজকে একটু পোস্ট করতে অনেক দেরি করে ফেলছি।সারাদিন ব্যস্ত ছিলাম যার কারণে কোন এক্টিভ থাকতে পারি নাই। যাইহোক আমি এখন ফ্রী হয়ে আপনাদের মাঝে হাজির হলাম। তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

🖋️প্রয়োজনীয় উপকরণ🖋️
  • A4 সাইজের পাতা
  • রুল
  • স্কেল
  • রাবার
ধাপ-০১
IMG20231224134849.jpg

প্রথমে আমি একটক সাদা পাতা নিলাম। তার পর একটা স্কেল দিয়ে সুন্দর করে স্কুলের দরজা একে নিলাম। এবং দুই পাশে স্কুলের ছাদ তৈরি করার জন্য একে নিলাম।

ধাপ-০২
IMG_20231224_231824.jpg

এর পর দরজার ভিতরে আরো একটা ছোট দরজা একে নিলাম। এবং স্কুলের বাউন্ডারি নিচে স্কেল দিয়ে একে নিলাম।

ধাপ-০৩
IMG20231224140101.jpg

এই ধাপে স্কুলের ঘরের জানলা একে নিলাম, জানলা গুলো একটু ছোট ছোট করে একে নিলাম।

ধাপ-০৪
IMG20231224140506.jpg

এখন উপরে যে ছোট করে একটা জায়গা দেখা যায় সেখানে আমি স্কুল লিখে নিলাম। আর তার নিচে সুন্দর করে একটা ঘড়ি আর্ট করে নিলাম। এবং বাম পাশে আমাদের জাতীয় পতাকা আর্ট করে নিলাম।

ধাপ-০৫
IMG_20231224_231845.jpg

এবার আমি স্কুলটির ডান পাশে সুন্দর করে একটা গাছ একে নিলাম।

ধাপ-০৬
IMG20231224140758.jpg

আমার আর্ট করা প্রায় শেষের দিকে। এখন আমি স্কুল যাওয়ার জন্য সুন্দর করে স্কেল দিয়ে রাস্তা একে নিলাম।

ধাপ-০৭
IMG_20231224_231905.jpg
IMG20231224141346.jpg

এখন আমার রুল দিয়ে রঙের পালা।আমি রুল দিয়ে যেখানে রং করতে হবে আমি সুন্দর করে সেগুলো রং করে নিলাম। এখন তাহলে তার পুরো আর্ট টি দেখা যাক।

উপস্থাপন
IMG20231224142749.jpg
IMG20231224142749.jpg
IMG20231224142738.jpg
IMG20231224142732.jpg

তো বন্ধুরা এই ছিল আজকের আর্ট পোস্ট। আমার আর্ট করা স্কুল টি কেমন হয়েছে আপনারা সবাই জানাবেন। জানি না কার কাছে কেমন লেগেছে। তবে আশা করছি সবার কাছে ভীষণ ভালো লেগেছে। আমি আর্ট করার পর যখন দেখলাম আর্ট টি আমার কাছে দারুণ লেগেছে। যাইহোক আজকে তাহলে এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 8 months ago 

আপনি তো বেশ ভালো ড্রয়িং করতে পারেন পেন্সিল দিয়ে সুন্দর একটি স্কুলের দৃশ্য ফুটিয়ে তুলেছেন। কিভাবে নিখুঁত হাতে এমন সুন্দর স্কুল অঙ্কন করতে হয় সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

সাদা-কালো এ ধরনের আর্ট গুলো সব সময়ই আমার নজর কাড়ে। অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে আপনি একটা স্কুল অঙ্কন করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে ভাই। সুন্দর ভাবে অঙ্কন পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি আর্ট করেছেন দেখে ভালো লাগলো ভাইয়া। অনেকদিন থেকে পেন্সিল আর্ট করা হয় না। আপনার আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 8 months ago 

সব ব্যস্ততা শেষ করে আমাদের সাথে খুব সুন্দর একটি আর্ট নিয়ে হাজির হয়েছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার এই আর্ট খুব ভালো লেগেছে। পেন্সিল আর্ট আমি সবসময়ই খুব পছন্দ করি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য

 8 months ago 

বাহ পেন্সিল দিয়ে অঙ্কন করে অনেক সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। স্কুলটির সামনে অনেক বড় একটি ঘড়ি অংকন করেছেন। এই স্কুলের অংকন টা অন্যান্য স্কুল থেকে একটু আলাদা। মাঝেমধ্যে বিদেশের স্কুলগুলোতে এরকম সিস্টেমের ঘড়ি দেখা যায়। সর্বোপরি আপনার অঙ্কনের হাতের প্রশংসা করতে হয়। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ একটি পেন্সিল দিয়ে সুন্দর একটা স্কুল অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি যদি এই স্কুলের নাম এবিবি স্কুল দিতেন তাহলে আমার কাছে মনে হয় সব থেকে বেশি ভালো লাগতো। কারন আমরা এই এবিবি স্কুল থেকেই স্টিমেটের শিক্ষা গ্রহণ করতে পেরেছি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটা পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

দিতে চাইছিলাম কিন্তু কি যে মনে হলো তাই আর কি দেয় নাই। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

কিছু অঙ্কন করলে দেখতে বেশ ভালো লাগে। আপনি আজকে খুব চমৎকার একটি পেন্সিল দিয়ে স্কুল অংকন করেছেন। আপনাদের স্কুল অংকন যে আমার কাছে বেশ ভালো লেগেছে। অংকন তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন৷ এই আর্টের দিকে সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছে৷ এরকম সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷ এই আর্টের মধ্যে খুবই ভালোভাবে আপনি সবগুলো ডিজাইন ফুটিয়ে তুলেছেন৷ পেন্সিল দিয়ে এরকম সুন্দর একটি আর্ট করার জন্য আপনাকে অনেক অভিনন্দন৷

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60596.21
ETH 2611.46
USDT 1.00
SBD 2.64