||বাজারে কবুতর কিনার অভিজ্ঞতা||

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"বাজারে কবুতর কেনার অভিজ্ঞতা"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20230813_122816.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে আমি উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে কবুতর কেনার অভিজ্ঞতা আজকে আপনাদের এইদিকে প্রচুর বৃষ্টি হওয়ার কারনে বিকেল থেকে কারেন্ট আসে নাই। তো তারাবির নামাজ পড়ে আপনাদের মাঝে আমি পোস্ট নিয়ে উপস্থিত হলাম। আমার বাংলা ব্লগে আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু শেয়ার করার। যাইহোক তাহলে দেরি না করে শুরু করা যাক।

IMG_20230813_123213_1.jpg

আজ থেকে প্রায় ৭ মাস আগে আমি বাজারে কবুতর কিনতে গেছিলাম। তো সেখান কার কিছু ফটো তোলা হয়েছিল সেগুলো আজকে হটাৎ করে চোখে পড়লো তাই ভাবলাম আজকে এই বিষয় নিয়ে পোস্ট করি।যাইহোক সাথে সাথে লেখা শুরু করলাম।আসলে আমাদের মাঝে অভিজ্ঞতা জিনিস টা খুবই দরকার কারণ আমাদের মাঝে যদি কোন অভিজ্ঞতা না থাকে তাহলে আমরা অনেক বিপদের সম্মুখীন হতে হবে।যেকোনো জিনিসের অভিজ্ঞতা থাকলে সেটা আমাদের জন্য খুবই সহজ হয়ে দাঁড়াবে।

IMG_20230813_122753_1.jpg
IMG_20230813_122737.jpg

যেমন আমি বাজারে গরু কিনতে গেছি কিন্তু সেটা কেনার কোন অভিজ্ঞতা নেই। আর অভিজ্ঞতা না থাকলে আমরা পুরো লচ করে যাবো।গরুর মালিক যেমন দাম চাবে আমরা সেই দামের সম্মান দিবো।আসলে মানুষের ভিতরে অভিজ্ঞতা থাকাটা খুবই জরুরী। তবে আমার মতে এই যুগে এখন কেউ বোকা না।এখন কম বেশি সবাই অনেক চালাক ধরনের।যাইহোক মানুষের কথা বাদ দিলাম।

IMG_20230813_122809.jpg

আমি আপনাদের মাঝে যেটা বলতে চাইলাম।আজ থেকে প্রায় ৬-৭ মাস আগে বাজারে কবুতর কিনতে গেছিলাম। আসলে মানুষের সখের বয়সে বিভিন্ন ধরনের জিনিস কিনতে মন চায়। ঠিক আমারো আশা ছিল বাসায় কবুতর পালন করবো।আমি শুনছি কবুতর পালন করতে খুবই ভেজাল মনে হয় তবে আমার কাছে ঠিক একটা ভেজাল মনে হয়নি।তো বাজারে গিয়ে দেখি অনেক ধরনের কবুতর কিন্তু সেখানে কবুতর এক হলেও তাদের জাত বিভিন্ন ধরনের। আমি সেই বিষয় একটু অটল ছিলাম যে কবুতর নিলে ভালো দেখে কবুতর নিবো।তো একগুলো কবুতর ভালো লাগলো সেগুলোর নাম হচ্ছে মুখি কবুতর।

IMG_20230813_122258_1.jpg
IMG_20230813_122600.jpg

তো কবুতর গুলোর দাম চাচ্ছে ৪০০ টাকা জোড়া।তো আমি বললাম দেখেন আমি দামাদামি করবো না এক দাম হচ্ছে ২৫০ টাকা জোরা।দোকান দার ভাই বলে আমি এই দামে দিতে পারবো না। তো আমিও তাকে বললাম দেখেন আমি আরো ১০ টাকা বাড়িয়ে দিবো।তার পরেও দোকান দার দিলো না।আমি মনে মনে বলতেছি যে আর দাম বাড়াবো না,মন চাইলে সে নিজে ডাক দিয়ে দিবে।তো ৪-৫ মিনিট পর সে ডেকে আমাকে বলে আর ১০ টাকা দিয়ে নিয়ে যান।আমি বলছি যে যেটা দিতে চাইছি সেটাই দিবো।তো পরে সেই দামে রাজি হয়ে আমাকে কবুতর গুলো দিলো।তবে এখকার বাজারে এগুলো ৫০০ টাকা করে জোরা।আমি কালকে বাজারে গিয়ে দাম শুনে আসছি।যাইহোক এই ছিল আজকের কবুতর কেনার অভিজ্ঞতা। তাহলে আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 4 months ago 

খুব সুন্দর একটি অভিজ্ঞতা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। কবুতর পোষার খুবই শখ রয়েছে আমার। ভালো লাগলো আপনার সুন্দর এই সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া, মাঝেমধ্যে অভিজ্ঞতা না থাকার কারণে আমরা অনেক বিপদের মুখোমুখি হই। তাই আমাদের সবারই কমবেশি সবকিছুর অভিজ্ঞতা অর্জন করা উচিত। আপনি কবুতর কিনার অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি মুখী কবুতর কিনেছেন জেনে ভালো লাগলো। অভিজ্ঞতা গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

ধন্যবাদ আপু সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 4 months ago 

গ্রামে আমার এক চাচার অনেক কবুতর আছে। আমি যখন গ্রামে যাই তখন সেই কবুতরগুলোকে খাইতে দেই। কি যে ভালো লাগে আমার তখন। আমার খুব শখ কবুতর পালার কিন্তু আমার শহরের বাসায় তেমন কোন জায়গা নেই থাকলে অবশ্যই পালতাম। আপনার কবুতর কেনার অভিজ্ঞতা পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া। অসংখ্য ধন্যবাদ কবুতর কেনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 4 months ago 

ঠিক বলেছেন আপনি অভিজ্ঞতা না থাকলে কোন কাজে সফল হওয়া সম্ভব নয়।আপনি কবুতর পালনের সখ থেকে বাজারে কবুতর কিনতে গেছেন এবং কবুতরের দামাদামি করেছেন খুব সুন্দর ভাবে।৪০০টাকা জোরা কবুতর আপনি ২৫০বলেছেন এবং না দিতে চাইলে পরবর্তীতে ১০টাকা বাড়িয়ে দিতে চেয়ে চুপচাপ ছিলেন এবং আপনাকে সেই দামেই কবুতর দিয়েছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর কবুতর কেনার অনুভুতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

কবুতর আমারও বেশ ভালো লাগে। কেনাকাটার সময় দাম দর করে কেনায় বেটার। আপনার অভিজ্ঞতাটা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

কবুতর ক্রয়ের চমৎকার একটি অভিজ্ঞতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে বাজার থেকে যে কোন জিনিস কেনার ক্ষেত্রে অভিজ্ঞতা না থাকলে ঠকতে হয়। আপনার কবুতর ক্রয়ের কৌশলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শেষ পর্যন্ত আপনার দাম অনুসারেই কবুতর বিক্রেতা কবুতর বিক্রয় করতে বাধ্য হয়েছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67467.65
ETH 3470.01
USDT 1.00
SBD 2.71