//বিকেল বেলায় হঠাৎ বুট মুড়ি খাওয়ার অনুভূতি//

in আমার বাংলা ব্লগ20 hours ago
আসসালামু আলাইকুম:-আদাব
"হঠাৎ বুট মুড়ি খাওয়ার অনুভূতি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20240714_104052_860.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে বিকেল বেলা হঠাৎ বুট মুড়ি খাওয়া আসলে হটাৎ করে কিছু খাওয়া বা পাওয়া এগুলো খুবই আনন্দের হয়ে থাকে।বেশ কিছু দিন আগে প্রচুর রোদ ও গরম ছিল। যার কারনে বাসার বাইরে বের হতে ভয় লাগে।তাই বিকেলে করে একটু ঘোরাঘুরি করি।যাইহোক দেরি না করে শুরু করা যাক।

আমাদের বাংলাদেশে অধিকাংশ জায়গায় এই বুট মুড়ি অনেক প্রচলিত।তবে অন্যান্য জায়গায় বুট মুড়ি কে কেউ কেউ ছোলা বুট বলে থাকে।তবে আমাদের এলাকায় এবং আমাদের গ্রামের আশে পাশের সবাই জায়গায় বুট মুড়ি বলে থাকি।যাইহোক বুট মুড়ি টা হচ্ছে আমাদের জনপ্রিয় একটি খাবার।কোথাও বের হলেন বা কোন একটি হোটেলে গেলেন দেখবেন যে,এই বুট মুড়ি টা সব হোটেলেই পাওয়া যায়। তবে শহর অঞ্চল গুলোতে এই দোকান গুলো খুবই কম দেখা যায়। কারণ আপনারা তো বুঝতেই পারছেন গ্রাম আর শহর অনেক পার্থক্য। তবে শহর এলাকা গুলোতে অনেক জায়গায় এইরকম বুট মুডির দোকান দেখা পাওয়া যায়। বলতে গেলে বুট-বুড়িটা আমাদের সব জায়গায় পাওয়া যায় এবং জনপ্রিয় একটি খাবার।

IMG_20240714_103954_523.jpg

তবে বিশেষ করে বুট মুড়িটা রমজান মাসে বেশি দেখা যায়। আমরা যারা রমজান মাসে রোজা থাকি।তারা প্রতিটা দিন রোজা ভাঙ্গার সময় আমরা এই ইফতার টাই করে থাকি। আমি ছোট থেকে বড় হয়েছি এখন পর্যন্ত আমি দেখি নাই যে কেউ বুট মুড়ি দিয়ে ইফতার করে না।যদি একজন না খায় কিন্তু অন্যজন ঠিকই এই ইফতার করে।তাহলে বোঝা যাচ্ছে যে এই বুট মুড়ি টা আমাদের কত জনপ্রিয়।তবে বুট মুড়ি এবং ঝাল পিঁয়াজ,সামান্য একটু লবণ এগুলো থাকলে খেতে খুবই ভালো লাগে। আমাদের বাজারে প্রতিটা দোকানে এইরকম বুট মুড়ির দোকান দেখা যায়।আর গ্রাম অঞ্চলে এই দোকান গুলো বেশি প্রচলিত।গ্রামের মানুষ যদি কোথাও বের হয়। সর্ব প্রথম তারা এই দোকান গুলোতে গিয়ে নাস্তা করার চেষ্টা করে।তবে আমি মনে করি যে, সকাল বেলার জন্য বুট মুড়িটা আমাদের জন্য খুবই ভালো।আমি ছোটবেলায় এইরকম প্রতিটা দিন সকাল বেলা করে বুট মুড়ি খেতাম।

IMG_20240714_104039_418.jpg
IMG_20240714_104027_187.jpgIMG_20240714_103947_511.jpg

যাই হোক বেশ কিছুদিন আগে আমাদের প্রচুর তাপমাত্রা ও গরম ছিল। তো সকাল বেলা যেহেতু বের হওয়া খুব মুশকিল হয়ে যায়। তাই একদিন আমি এবং আমার বন্ধু দুজনে আমরা বিকেল বেলা বাইরে বের হলাম।আসলে বিকেল বেলা বাইরে ঘোরাঘুরি করতে ভীষণ ভালো লাগে।তো ঘুরতে ঘুরতে একটি বুট মুড়ির দোকান দেখতে পেলাম।তাই ভাবলাম যে যেহেতু বাইরে আসছি দুইজনর বুট মুড়ি খেয়ে বাসায় যাই।বাসায় যেহেতু নাস্তা করব এই জন্য একটু বুট মুড়ি টা টা খেয়ে দেখি।আসলে আমি প্রায় দিন বুট মুড়ি খাই। তবে কিছু দিন ধরে খাওয়া হয়নি।এই জন্য ভাবলাম যে আজকের জন্য এই বুট মুড়ি টা নাস্তায় রেখে দেই।যেহেতু আমরা দুইজন ছিলাম এই জন্য দুই প্লেট করে বুট মুড়ি অর্ডার করলাম।

IMG_20240714_104014_686.jpg
IMG_20240714_104313_636.jpg

বুট মুড়ি খেতে একটাই ভালো লাগে যেটা হচ্ছে, বুট ভালো হলে বা রান্না টি দারুণ হলে খেতে খুবই ভালো লাগে। তো যখন আমরা অর্ডার দিলাম।তারা বুট মুড়ি নিয়ে আসলো।এবং আমরা দুইজন খুবই মজা করে খেলাম। সত্যি বলতে বুট মুড়িটা আমার কাছে অনেক ভালো লেগেছে। বললাম না বুট রান্নাটা যদি ভালো হয় তাহলে বুট মুড়ি দুইটাই একসঙ্গে মিশ্র করে খেতে খুবই ভালো লাগে।আসলে আমরা দুইজনে খুব মজা করে খেয়েছি।আর এইরকম বন্ধুবান্ধব মিলে বা দুইজন মিলে খেলে আরো বেশি ভালো লাগে। যাই হোক বুট মড়ি গুলো অসাধারণ হয়েছিল। এবং খুব সুন্দর একটি সময় অতিক্রম করছি।আজকের মতো এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

Sort:  
 19 hours ago 

বুট মুড়ি খেতে আমারও খুবই ভালো লাগে।বিকালের কিংবা সকালের নাস্তা এই খাবারটি হলে বেশ ভালই লাগে। হোটেল কিংবা বাড়ির তৈরি করা এই খাবার খেতে বেশ মজাদার হয়। আপনি বিকেল বেলায় বন্ধুদের সাথে বেরিয়ে বুট মুড়ি খাওয়ার দারুন কিছু অনুভূতি শেয়ার করেছেন ভাইয়া। আপনার অনুভূতিগুলো পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 hours ago 

আসলেই আপু সকালের নাস্তা এটা হলে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 15 hours ago 

বুট মুড়ি আমরা বেশিরভাগ সময় বাসাতেই তৈরি করে খাই। বিকেলবেলা এই নাস্তাটা খেতে সত্যি দারুন লাগে। আপনি আপনার বন্ধুর সাথে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। বুটমুড়ি খাওয়ার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 hours ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 hours ago 

বেশ ভালো লাগলো ভাইজান আপনাদের ঝালমুড়ি খাওয়ার সুন্দর এই অনুভূতি দেখে। বেশ দারুন একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি এমনিতেই এমন ঝাল মুড়ি খেতে বেশ পছন্দ করে থাকি। আর কেউ যদি এই জাতীয় পোস্ট আমাদের মাঝে শেয়ার করে তাহলে তো আর চোখ সামলানো যায় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44