//লাইফস্টাইল:-বাড়ির পাশে রাস্তা রোড হতে দেখে আমার অনুভূতি//

in আমার বাংলা ব্লগ28 days ago
আসসালামু আলাইকুম:-আদাব
"বাড়ির পাশে রাস্তা রোড হতে দেখে আমার অনুভূতি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
1000011468.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে বাড়ির পাশে রোড হতে দেখে আমার অনুভূতি আপনারা হয়তো সবাই জানেন যে, আমার অনুভূতি সব গুলো আপনাদের মাঝে শেয়ার করি।আর বাড়ির পাশে যখন রোড হতে দেখলাম সেটা আরো বেশি ভালো লাগলো।তাই ভাবলাম আপনাদের মাঝে আমার অনুভূতি টি শেয়ার করি।বর্তমান যে সব জায়গায় প্রচন্ড রোদ ও গরম। কালকে একটু বৃষ্টি হয়েও আজকে তেমন কোন রোদ কমলো না।এতো গরম আর তাপমাত্রা,যেনো জীবন টা শেষ হয়ে যাচ্ছে। আমি লক্ষ করছি গ্রাম অঞ্চলে বেশি কারেন্ট টের সমস্যা করে।যাইহোক প্রতি দিন এখন কারেন্ট আমাদের কে মারতেছে।তো অনেক কথা বলে ফেললাম, তাহলে দেরি না করে শুরু করা যাক।

আপনারা হয়তো জানেন যে, গ্রাম অঞ্চলে যারা বসবাস করছে তারা এই বিষয়টি খুব সুন্দর ভাবে বুঝতে পারবে। পাকা রাস্তা ও কাঁচা রাস্তায় এই দুইটি রাস্তার মধ্যে অনেক পার্থক্য। কাঁচা রাস্তা হচ্ছে, যেটা মাটি দিয়ে তৈরি বা মাটির রাস্তা সেটাকে আমরা কাঁচা রাস্তা বলে থাকি।আর যেটা পিস দিয়ে রাস্তা বানানো সেটা পাকা রাস্তা নামে পরিচিত। তবে অন্যান্য অঞ্চলে এটাকে কিভাবে বলে আমি জানিনা। তবে আমার অঞ্চলের ভাষায় আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। তো আমি গ্রাম অঞ্চলে বসবাস করি, আর যে রাস্তাটি আপনাদের মাঝে শেয়ার করছি এটা হচ্ছে অনেক দিনের পুরোনো কাঁচা রাস্তা। এই রাস্তা কিন্তু আমি ছোট থেকে আজ পর্যন্ত বড় হয়েছি, শুধু মাটিয়া রাস্তা দেখে গেছি এখনো পর্যন্ত পাকা দেখিনি। তো আজ থেকে প্রায় দুই বছর আগে এই রাস্তার বাজেট করা হয় পাকা করানোর জন্য।

1000011466.jpg
1000011566.jpg1000011573.jpg

তো দুই বছর আগে যখন আমাদের রাস্তার মাটি কাটতে আসলো তখন বিষয় টি বুঝতে পারি।তো আমরা শুনলাম এই রাস্তা নাকি রোড হওয়ার জন্য বাজেট হয়েছে। তো তারা তাদের মত কাজ করে গিয়েছে রাস্তার সব মাটি তুলে দেয়। এবং সাথে সাথে ইট এবং বালু ফেলে রাস্তাটি ফিনিশিং করে। তবে তাদের কাজকর্ম দেখে আমরা ভাবলাম যে, এই রাস্তাটি ৬ থেকে ৭ মাসে হয়তো তারা ক্লিয়ার করবে।কিন্তু তারা যখন এই কাজগুলো করে গেল তারা হঠাৎ করে উধাও হয়ে গেলো,আর তাদের কোন খবর নেই।তো পরে ভাবলাম হয়তো রাস্তাটির বাজেট তারা ক্যানসেল করছে, করতেও পারে কারণ তাদের কথা তখন বলা যায় না। তো এইভাবে অনেক কয়েকদিন গেলো, হঠাৎ করে তারা আবার আমাদের সামনে দেখা দিলো।

1000011568.jpg
1000011567.jpg

তারা গাড়ি নিয়ে পুরো রাস্তায়টি তেল দিয়ে দিয়ে রাস্তা টি রোডে পরিনত করলো।কারন পিস দেওয়ার আগে কিন্তু তারা পুরো রাস্তায় তেল দিয়ে যায়, নাহলে পিস গুলো সুন্দর ভাবে বসতে পারে না। তো তেল দিয়ে পরে আবার তাদের কোন খবর নাই। হঠাৎ কয়েক মাস পর তারা বলল যে এই রাস্তাটি রোড হয়ে যাবে। আজ থেকে প্রায় এক মাস আগে তারা আমাদের পুরো রাস্তার কাজ শুরু করে।পরে ভাবলাম হয়তো এবারেই শেষ তারা আমাদের পুরো কাজটি শেষ করে চলে যাবে। তো দেখতে দেখতে তারা কিন্তু রাস্তার কাজ শুরু করে দিলো।তো আমরা পরে ভাবলাম, হয়তো বাড়ির পাশে এত সুন্দর একটি রোড হচ্ছে আমাদেরও খুব ভালো হবে। কারণ রোড না হলে বর্ষাকালে পুরো রাস্তায় কাঁদা দিয়ে হাঁটা অসম্ভব হয়ে উঠে।যাইহোক আমাদের এই দিকে সবাই অনেক খুশি হয়েছে, এবং পুরো অঞ্চল ও পুরো ইউনিয়ন কিন্তু এ রোড হয়ে দেখে খুব খুশি হয়েছে।

1000011467.jpg

আর বিশেষ করে আমরা তো খুশি হবই।কারণ বাড়ির পাশে রোড হয়েছে এটা দেখে তো আরো ভালো লাগছে আমাদের।তো যখন আমাদের বাড়ির পাশে তারা পিস নিয়ে চলে আসলো,আমি সাথে সাথে কয়েকটি তাদের ফটোগ্রাফি করে রাখলাম এবং ভাবলাম আপনাদের মাঝে এই অনুভূতিটি শেয়ার করবো।হয়তো আপনাদের মাঝে এই অনুভূতিটি লিখে আমি শেষ করতে পারবো না। কিন্তু সব মিলিয়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কারণ অনেকদিন পর আমাদের এই রাস্তাটি রোড হয়েছে যার কারণেই আমাদের কাছে এই রোডটি স্পেশাল। যাই হোক আমার এই অনুভূতি টি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে খুবই ভালো লেগেছে। তাহলে আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

Sort:  
 28 days ago 

আপনার বাড়ির পাশে রাস্তাটি পাকা হতে দেখে খুব ভালো লাগলো। বর্তমান সময়ে সব জায়গায় পাকা রাস্তার খুব প্রয়োজন। সেদিক থেকে বিষয়টি খুব প্রাসঙ্গিক বলে মনে হল। তবে রাস্তা তৈরি নিয়ে বিলম্বের বিষয়টি বিভিন্ন জায়গায় দেখা যায়। কারণ প্রশাসনের বিভিন্ন বিষয় জুড়ে থাকে। তবে শেষ পর্যন্ত যে রাস্তাটি হল এটি সবথেকে আনন্দের বিষয়। এখন আনন্দ করে সেই রাস্তা দিয়ে যাতায়াত করুন ভাই।

 26 days ago 

জি ভাই শেষ পর্যন্ত যে রাস্তা টি ক্লিয়ার হয়েছে এটাই অনেক। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 28 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি অনুভূতি শেয়ার করেছেন। আসলে ভাইয়া আমি নিজেও গ্রামে বসবাস করি। তাই কাঁচা রাস্তা আর পাকা রাস্তার মধ্যে যে কতটা পার্থক্য সেটা আমি বুঝি। যাইহোক অবশেষে তাহলে আপনাদের ওই রাস্তা গুলো পাকা হয়ে গেল বেশ ভালো লাগলো। এতে করে চলাচলের অনেক সুবিধা হল। তাছাড়া রাস্তা কিন্তু দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি অনুভূতি শেয়ার করার জন্য।

 26 days ago 

জি ভাই পাকা রাস্তায় চলাচল করতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 28 days ago 

আগের চেয়ে আমাদের দেশের যোগাযোগ ব্যবস্থা এখন অনেক উন্নত। গ্রাম গঞ্জের প্রত্যেকটা পর্যায়ে রাস্তাঘাট গুলো বেশ পাকা ও মেরামত হচ্ছে। আশা করব এভাবে আমাদের দেশের যাতায়াত ব্যবস্থা যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে এবং উন্নত হবে মানুষের মনোভাব। আর সব মিলে এগিয়ে যাবে আমাদের দেশ।

 26 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 27 days ago 

অনেকের কাছে এটা সাধারণ মনে হতে পারে। কিন্তু যারা গ্রামে থাকে এতদিন কাঁচা রাস্তা ছিল। তারা জানে এইরকম রাস্তা হতে দেখলে কেমন অনূভব হয়। এইরকম সুন্দর রাস্তা অনেক সমস‍্যার সমাধান করে দেয়। বেশ ভালো লাগল আপনার পোস্ট টা দেখে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 26 days ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 26 days ago 

রাস্তাঘাট হলো গ্রাম বাড়ি ঘরের সুন্দর্য। রাস্তাঘাট ভালো হলে সব কিছু সুন্দর হয়ে যায়। বাড়ির পাশের রাস্তাটি পিস ঢালাই দিচ্ছে, দেখে ভালোই লাগছে। আঁকা বাঁকা রাস্তা কালো পিচে অন্যরকম সুন্দরর্য ফুটে উঠেছে। ধন্যবাদ।

 26 days ago 

জি ভাই রাস্তা ঘাট হলো বাড়ির সৌন্দর্য। আপনার সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগলো।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72