||রেসিপি পোস্ট:- লাল শাক রান্নার রেসিপি||

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"লাল শাক রান্নার রেসিপি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20240324214431-removebg-preview.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে লাল শাক রান্নার রেসিপি আমি অনেক ব্যাস্ত থাকার কারনে রেসিপি পোস্ট গুলো শেয়ার করা হয় না। তো আজকে বাজারে গিয়ে লাল শাক কিনে আনছি তাই ভাবলাম আজকে এই রেসিপি টি শেয়ার করা যাক।লাল শাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী।শাকসবজি আমার কাছে খেতে খুবই ভালো লাগে। যাইহোক আমার ভাবি রান্না করছে আজকের লাল শাক। আশা করছি আমার শেয়ার করা রেসিপি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।তাহলে দেরি না করে শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ
উপকরণপরিমাণ
লাল শাকপরিমাণ মত
লবণ৩ চামচ
পিঁয়াজ২ টা
রসুন২ টা
মরিচ৫ টা
তেলপরিমান মত


ধাপ-০১
IMG20240324161936.jpg

প্রথমে লাল শাক গুলো ভালো ভাবে ধুয়ে নিতে হবে।কারণ শাকের মধ্যে ময়লা থাকলে খেতে সমস্যা হবে।তাই খুবই সুন্দর ভাবে শাক গুলো পরিষ্কার করতে হবে।

ধাপ-০২
IMG20240324162303.jpg
IMG20240324162140.jpg

এবার মরিচ,পিঁয়াজ, রসুন এগুলো তেলের মধ্যে ভালো ভাবে ভেজে নিতে হবে।

ধাপ-০৩
IMG20240324162325.jpg

পিঁয়াজ রসুন ভাজা হয়ে গেলে লাল শাক গুলো কড়াইতে দিতে হবে।

ধাপ-০৪
IMG20240324162354.jpg

তার পর লাল শাকের উপরে পরিমান মত লবন দিতে হবে।লবন দিলেই সব শাক আটে নেওয়া শুরু করবে।

ধাপ-০৫
IMG20240324162637.jpg
IMG20240324162507.jpg

এখন দেখা যাচ্ছে শাক গুলো আটে নেওয়া শুরু হয়েছে। তবে শাক গুলো ভালো ভাবে নাড়াচাড়া করে দিয়ে মিক্সিং করতে হবে।

ধাপ-০৬
IMG20240324163039.jpg

এবার আমাদের লাল শাক রান্না হয়ে গেছে। লাল শাক রান্না করার জন্য বেশি সময় লাগে না। ৬-১০ মিনিটে রান্না করা হয়ে যায়। তার পর শাক গুলো একটু নাড়াচাড়া করে নিলে হয়ে যাবে।এবার আমি শাক গুলো পরিবেশন করলাম একটক পাত্রের মধ্যে।

পরিবেশন
IMG20240324214347-removebg-preview.jpg
IMG20240324214431-removebg-preview.jpg
IMG20240324214421.jpg

তো বন্ধুরা এই ছিল আজকের রেসিপি পোস্ট। আপনাদের কাছে রেসিপি টি কেমন লাগলো আপনারা জানাবেন। আর হ্যাঁ আপনারা চাইলে এই ভাবে লাল শাক রান্না করতে পারেন।তাহলে আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসOppo A57
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

বলতে গেলে আমার প্রিয় রেসিপির তালিকায় থাকা একটি রেসিপি নাম লাল শাক ভাজি। আপনি লাল শাক রান্নার রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন পরিবেশন করা রেসিপি এর ছবি দেখেই কিন্তু লোভ লেগে গিয়েছে ভাই। লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

লাল শাক ভাজি আমার খুবই পছন্দের একটি খাবার। এই রমজান মাসে শাকসবজি খেতে অনেক সুস্বাদু লাগে আমার কাছে। আপনি আজ লাল শাক ভাজি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। দেখতে খুবই লোভনীয় লাগছে। আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

পবিত্র মাহে রমজান মাসে আমি বিভিন্ন ধরনের শাকসবজি খেতে খুবই পছন্দ করি। আপনি আজকে লাল শাকের দারুণ ভাজি রেসিপি করেছেন। যেটা আমার খুবই প্রিয়। মাছ মাংস থেকে এই ধরনের খাবার এখন খেতে সবাই আগ্রহ বেশি পোষণ করে । আপনার লাল শাক ভাজির রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বাজার থেকে লাল শাক কিনে এনেছেন ,আপনার ভাবি লাল শাক রান্না করে দিয়েছে। আসলে লাল শাক খেতে আমারও অনেক ভালো লাগে। লাল শাকে প্রচুর পরিমাণ রক্ত পাওয়া যায় ।আর এই রমজান মাসে শাকসবজি খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

লাল শাক আমাদের শরীরের জন্য খুবই উপকারী। লাল শাক রান্নার চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। রেসিপির প্রতিটি ধাপ সুন্দরভাবে তুলে ধরেছেন। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মজাদার লাল শাকের রেসিপি তৈরি করেছেন। আসলে লাল শাক আমার খুবই প্রিয়। আর গরম ভাতের সাথে এই লাশ শাক দিয়ে খেতে খুবই মজা লাগে। বাজারে গিয়েছিলেন আর বাজার থেকে লাউশাক কিনে নিয়ে এসে এই রেসিপিটা তৈরি করলেন। আপনার রেসিপি দেখতে পেয়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আজকে আমার একটি প্রিয় শাকের রেসিপি শেয়ার করেছেন। আপনি লাল শাকের রেসিপি টি বেশ দারুন হয়েছে। আপনি বেশ কয়েকটি উপকরণ এর সংমিশ্রণে এই রেসিপি টি সম্পন্ন করেছেন। আসলে আমি তেমন কোন শাক খাইনা। তবে লাল শাক টি মাঝে মাঝে খাওয়া হয়।

 7 months ago 

আমি ছোট বেলায় থেকে লাল শাক খেতে ভীষণ পছন্দ করতাম। লাল শাক ভাজি খেতে অনেক মজা লাগে।‌ লাল শাক শরীরের জন্য উপকারী। আপনার রেসিপি পোস্ট দেখে ভালো লাগলো। অনেক সুন্দর করে ধাপ গুলো দেখিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68598.13
ETH 2704.77
USDT 1.00
SBD 2.72