||এলোমেলো কিছু ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
আসসালামু আলাইকুম:-আদাব
এলোমেলো কিছু ফটোগ্রাফি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20230906_144916.jpg

আমার প্রিয়"বাংলা ব্লগ"এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

IMG_20230906_145032.jpg

আপনারা যে উপরের ছবিটি দেখতে পাচ্ছেন।এটার নাম আমার জানা নেয়।কালকে বিকাল বেলা হাঁটতে গিয়ে এই ছবিটি ফটোগ্রাফি করি।তবে আমরা কম বেশি সবাই ইউকলেক্টার গাছ চিনি।যারা এই গাছ চিনেন তারা হয়তো বুঝতে পারছেন।আমি এই ছবিটি ইউকলেক্টার গাছ থেকে ফটোগ্রাফি করছি।আশা করি ছবিটি আপনাদের ভালো লেগেছে।

IMG_20230905_161502_1.jpg

এবার যে ছবিটি উপস্থাপন করছি।কম বেশি সবাই এই পাতাকে চিনেন।এই পাতার নাম হচ্ছে "কচু পাতা"হাঁটার পথে এই পাতাটি চোখে পরে।তার পর সঙ্গে সঙ্গে তার ফটোগ্রাফি করি।এখানে পাতাটি দেখার পর আমার একটা কথা মনে পরে আসছিল। ছোট বেলায় এই কচুর পাতায় অনেক খেলা খেলছি। কচুর পাতায় একটু পানি দিলে সেটা সাথে সাথে পরে যায়। এইরকম দৃশ্য গুলো দেখে তখন খেলার জন্য আরো মন ছটফট করে।

IMG_20230901_161315_1.jpg

আপনারা এবার যে ছবিটি দেখতে পাচ্ছেন।এই ফুলের নাম আমরা কম বেশি সবাই জানি।তবে হয়তো কেউ কেউ এটার নাম জানে না। এটার নাম হচ্ছে "কাশফুল" কাশফুল দেখতে যেমন সুন্দর।হাত দিতেও তেমর সুন্দর এক সঙ্গে যখন অনেক গুলো কাশফুল দেখা যায় তখন দেখতে আরো সুন্দর লাগে।আমি যখন এই কাশফুল দেখি তখন আমি সাথে সাথে তার ফটোগ্রাফি করি।

IMG_20230905_130144.jpg

এবার যে ছবিটি দেখতে পাচ্ছেন।এই হাঁসের নাম আমরা সবাই জানি।এই হাঁসের নাম হচ্ছে রাজহাঁস আমরা অনেক ধরনের হাঁস দেখছি।তবে রাজহাঁস দেখতে খুব ভালো লাগে।রাজহাঁসের যেমন স্বাস্থ্য তার মাংস খেতেও খুব ভালো।রাজহাঁস সব থেকে গ্রাম অঞ্চলে বেশি দেখা যায়। এই ছবিটা এক গ্রাম থেকে সংগ্রহ করা।আমার কাছে রাজহাঁস টি ভালো লেগেছিল। তাই সঙ্গে সঙ্গে তার ফটোগ্রাফি করে নেই।

IMG_20230906_144916.jpg

আপনারা যে উপরের ছবিটি দেখতে পাচ্ছেন।এই ফুলের নাম হচ্ছে "ঘাস ফুল" এই ঘাস ফুলের নাম আবার বিভিন্ন ধরনের হয়ে থাকে। আমার এলাকায় ঘাস ফুল নামে পরিচিত। তবে অন্য অন্য অঞ্চলে এটার নাম আলাদা হতে পারে।ঘাস ফুল দেখতে আমার ভীষণ ভালো লাগে। আমার বাসা থেকে এই ছবি সংগ্রহ করা হয়েছে।ফুল গুলো দারুণ লাগে তাই ভাবলাম এটা আপনাদের মাঝে শেয়ার করি।

আমার ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে আপনারা সবাই জানাবেন।আমার কাছে এই ছবি গুলো ভালো লাগছিল তাই আপনাদের মাঝে উপস্থাপন করলাম।আমি ফটোগ্রাফি করতে খুব ভালো বাসি।ফটোগ্রাফির মধ্যে অন্য একটা ফিলিংস কাজ করে।তো বন্ধুরা আজকের মতো এখানেই শেষ করলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



আল্লাহ হাফেজ

1000002255.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনযশাই হাট,পার্বতীপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

আমার পরিচয়
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।


4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness
Sort:  
 11 months ago 

ভাই আপনি বেশ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলা বেশ সুন্দর হয়েছে। সব থেকে ভালো লেগেছে ঘাস ফুলের ফটোগ্রাফিটা। অনেকদিন পরে আপনার ফটোগ্রাফির মধ্য দিয়ে ঘাসফুল দেখতে পেলাম একটা সময় আমার বাড়ির সামনে প্রচুর পরিমাণে পড়তো এই ফুলটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই

 11 months ago 

সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফিই আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু

 11 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।বিশেষ করে ঘাসফুলের ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দরভাবে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো আমার।মন্তব্য করার জন্য ধন্যবাদ

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ আপনার ফটোগ্রাফির দক্ষতা অনেক ভালো৷ অসংখ্য ধন্যবাদ এরকম কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

 11 months ago 

ধন্যবাদ আপনাকে

 11 months ago 

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে। আর প্রতিটি ফটোগ্রাফির সাথে উপস্থাপন অনেক বেশি দুর্দান্ত হয়েছে। ইউকালেক্টর গাছের ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ভাই। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনাকে

 11 months ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। আমার ও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। পোস্টটির উপস্থাপনা ছিলো অনেক সুন্দর। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপনার মত আমারও ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে ভাইয়া। আমি যখনই কোন সুন্দর একটা জিনিস দেখি তখনই সেটার ফটোগ্রাফি ধারণ করে নেই। আপনি শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে হাঁসের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45