//আর্ট:-পেন্সিল দিয়ে নকশা ডিজাইন আর্ট//

in আমার বাংলা ব্লগ3 days ago
আসসালামু আলাইকুম:-আদাব
"পেন্সিল দিয়ে নকশা ডিজাইন আর্ট"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
1724148601977.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে পেন্সিল দিয়ে নকশা ডিজাইন আর্ট নকশা ডিজাইন গুলো আর্ট করতে একটু বেশি সময় লাগে। এগুলো ধৈর্য ধরে আর্ট করলে খুবই সুন্দর হয়।তবে এগুলো আর্ট আমি তেমন পারি না।আজকে ভাবলাম একটা আর্ট পোস্ট আপনাদের মাঝে শেয়ার করি।জানি না কতটুকু ভালো হয়েছে।তবে চেষ্টা করছি সুন্দর ভাবে করার।তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।



🖊️প্রয়োজনীয় উপকরণ🖊️
  • সাদা কাগজ
  • রুল
  • কম্পাস
  • রাবার
  • স্কেল

𒆜ধাপ-০১ 𒆜
IMG_20240820_150504_100.jpg

প্রথমে আমি সাদা একটা কাগজ নিলাম। তার পর স্কেল দিয়ে চার পাশে সমান করে দাগ দিয়ে দিলাম।

𒆜ধাপ-০২ 𒆜
1724148535435.jpg
1724148508016.jpg

এখন সেই ঘরটির মধ্যে কোণ এবং চার পাশে রুল দিয়ে একে নিলাম। তার পর ঠিক মাঝখানে কম্পাস দিয়ে সমান করে দুইটা গোল ঘন একে নিলাম। নেওয়ার পর ঘরের চার কোণে চারটা কোণ একে নিলাম।

𒆜ধাপ-০৩ 𒆜
1724148484315.jpg
IMG_20240820_152848_499.jpg

এখন সেই কাগজের মধ্য খানের ঘরটিতে রুল দিয়ে সুন্দর করে ফুলের নকশা আর্ট করে নিলাম। নেওয়ার পর চার কোণের যেই দাগ দেওয়া ছিলো সেখানে আবার আরেকটা করে দাগ দিয়ে দিলাম।

𒆜ধাপ-০৪ 𒆜
IMG_20240820_153256_052.jpg

এখন ওই দাগ দেওয়ার পর আমি রুল দিয়ে সেখানে ফুলের নকশা ডিজাইন আর্ট করে নিলাম।

𒆜ধাপ-০৫ 𒆜
IMG_20240820_154008_012.jpg

তো মোটামুটি আমার আর্ট টি কমপ্লিট হয়ে গেছে। তো এখন আমি নকশা টির চার কোণায় চারটি গোল বৃত্ত একে নিলাম। তাহলে নকশা ডিজাইন টি দেখে আসা যাক।

উপস্থাপন
1724148601977.jpg
1724148583981.jpg
IMG_20240820_154105_693.jpg

তো এই ছিল আজকে আমার নকশা ডিজাইন আর্ট।এই আর্ট টি করতে একটু সময় লেগেছে। তবে রাবার টা ভালো ছিল না তাই মুছতে গিয়ে দাগ হয়ে গেছে। যাইহোক নকশা ডিজাইন আর্ট টি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্ট করে জানাবেন। তো আজকের মত এখানেই বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

Sort:  
 3 days ago 

পেন্সিল দিয়ে নকশা ডিজাইন করেছেন দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। একটু কালার কলমের ব্যবহার করলে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগতো। যাই হোক আপনার প্রচেষ্টা ভালো ছিল।

 2 days ago 

ধন্যবাদ আপু সুন্দর সাজেশন দেওয়ার জন্য।

 3 days ago 

পেন্সিল আর্ট করতে আমার অনেক ভালো লাগে। সময় পাইলে কম বেশি পেয়েছিলাম করার চেষ্টা করি। আপনি সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন।
অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 days ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর নকশার আর্ট করেছেন ভাইয়া। এই ধরনের নকশা গুলো কাঁথার ওপর আর্ট করলে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আর্ট সম্পূর্ণ করেছেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 days ago 

জি আপু এগুলো ডিজাইন কাঁথার উপর আর্ট করলে আরো বেশি আকর্ষণীয় লাগে।

 3 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পেন্সিল দিয়ে নকশা তৈরির খুব সুন্দর একটি আর্ট। সাধারণত এই আর্টগুলো পেন্সিল দিয়ে করা হয়ে থাকে। তাছাড়া এগুলো কালারিং করলে দেখতে বেশ ভালো লাগে। তবে পেন্সিল দিয়ে আপনার এই আর্টটি অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে এটি শেয়ার করার জন্য।

 2 days ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 days ago 

বেশ ভিন্ন ধরনের একটি আর্ট করেছেন। আমি প্রথমে মনে করেছিলাম ক্রাম বোর্ড ঘর। তবে যাই হোক অসাধারণ ছিল। কিছুটা গোল আকৃতি আবার কিছুটা ফুল আকৃতিতে তৈরি করা আপনার এই আট।

 2 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 days ago 

আরে বেশ সুন্দর একটি পেন্সিল দিয়ে নকশা ডিজাইন আর্ট করেছেন তো ভাইয়া। পেন্সিল দিয়ে কোন কিছু আর্ট করলে আমার ভীষণ ভালো লাগে। আজ আপনার পেন্সিল দিয়ে নকশার আর্টটি কিন্তু খুব সুন্দর করে করেছেন। আগে শাড়ি, চাদর বা থ্রিপিসি এর মধ্যে অনেক নকশা করা হত। এখন আবার আমার বাংলা ব্লগে আসার পর একটু একটু চেষ্টা করছি।

 2 days ago 

পেন্সিলের আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি পেন্সিল দিয়ে চমৎকার একটি নকশা ডিজাইন আর্ট করেছেন। তবে আপনার আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। এই ধরনের আর্ট গুলো একটু সময় দিয়ে করলে দেখতে বেশ ভালোই লাগে। ধৈর্য ধরে সুন্দর একটি পেন্সিল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58