||রেসিপি:- বয়লার মুরগির মাংস রান্নার রেসিপি ||

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"রেসিপি পোস্ট"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231223223657.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে রেসিপি পোস্ট।অনেক দিন ধরে রেসিপি পোস্ট করা হয় না। কিছু দিন আগে আমরা কয়েকজন হটাৎ করে পিকনিক খাই।সেই পিকনিক থেকে আমার রেসিপি পোস্ট। আমরা দুইজন মিলে সব রান্না করছি।জানি না রান্না টি কেমন হয়েছে। তবে যারা খেয়েছি তারা ভালোই প্রশংসা করছে। বয়লার মুরগির মাংস তাই বেশি ঝোল না করে সেগুলো ভুনার মত করে রান্না করছি।তবে পুরো রান্না তেল দিয়ে করছি।যাইহোক এগুলো না বলে রেসিপি টি দেখা যাক।

প্রয়োজনীয় উপকরণ
উপকরণপরিমাণ
লবণ৩ চামচ
হলুদ২ চামচ
তেলপরিমাণ মতো
পিঁয়াজ৬ টা
রসুন৩ টা
মাংসপরিমাণ মতো
মরিচ৬ টা
মসলাপরিমাণ মতো
আদাসামান্য একটু
ধাপ-০১
IMG20231223221006.jpg

প্রথমে আমি পিঁয়াজ, রসুন, এবং তেল এগুলো সব ভালো করে ভেজে নিলাম। রসুন পিঁয়াজ গুলো একটু ভালো করে ভেজে নিতে হবে।

ধাপ-০২
IMG20231223221228.jpg

এর পর যখন পেঁয়াজ রসুন গুলো ভাজা হয়ে যাবে তখন মাংস গুলো সেই কড়াইতে দিলাম।

ধাপ-০৩
IMG20231223221418.jpg
IMG20231223221416.jpg

এই ধাপে আমি হলুদ আর লবণ দিয়ে সব গুলো মাংস মিক্স করে নিলাম। আর সামান্য একটু পানি দিলাম।

ধাপ-০৪
IMG20231223221907.jpg

এখন মাংস গুলো একটু ভালো ভাবে নাড়াচাড়া করে নিলাম। যেহেতু মাংসের কোন ঝোল রাখবো না তাই কোন পানি দেয়নি।

ধাপ-০৫
IMG20231223222122.jpg

এই ধাপে আরো কড়া ভাবে মাংস গুলো নাড়াচাড়া করে নিলাম।যেহেতু আমরা কয়েকজন তাই মাংস গুলো কড়া ভাবে ভেজে নিছি।

ধাপ-০৬
IMG20231223223219.jpg
IMG20231223223217.jpg

এই ধাপে মাংস গুলো আমি আরো কড়া ভাবে ভেজে নিলাম।আমার রান্না প্রায় শেষ। আমি কিছুক্ষণ নাড়াচাড়া করে মাংস গুলো চুলা থেকে উঠে নিলাম।

শেষ ধাপ
IMG20231223223222.jpg

আমার এখানেই শেষ। এখন দেখা যাচ্ছে রান্না টি কেমন হয়েছে। পুরো মাংস গুলো ভেজে নেওয়া হয়েছে।কারণ আমরা এই ভাবে রান্না করতে চেয়েছিলাম।

পরিবেশন
IMG20231223223659.jpg
IMG20231223223656.jpg
IMG20231223223535.jpg

তো বন্ধুরা এই ছিল আজকের রেসিপি পোস্ট। আসলে এটা যেহেতু পিকনিকের আয়োজন তাই সেই ভাবে পরিবেশন করতে পারি নাই। আমরা কড়াই থেকে মাংস গুলো ভাগ করে খেয়েছি। তবে রান্না টি বেশ সুস্বাদু হয়েছে। আমার কাছেও রান্না টি দারুণ লেগেছে। তো আপনাদের কাছে কেমন লাগলো আমার রেসিপি। আপনারা সবাই জানাবেন। তাহলে আজকের মতো এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

আজকে আপনি বয়লার মুরগির মাংস রেসিপি করেছেন, এটি ভীষণ ভালো লাগলো।প্রয়োজনীয় উপকরণগুলি সঠিকভাবে তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 7 months ago 

আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে ভাইয়া। বয়লার মুরগির মাংস খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 7 months ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 7 months ago 

বয়লার মুরগির খুবই লোভনীয় একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলে আপনি যেভাবে মুরগির মাংসের মধ্যে রসুন দিয়েছেন মুরগির মাংসের থেকে রসুন খেতে সবথেকে বেশি ভালো লাগে। আমিও মাংস রান্না করলে এভাবে আলাদা করে রসুন দিয়ে রাখি।

 7 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 7 months ago 

ব্রয়লার মুরগির মাংস রান্নার ফটোগ্রাফি গুলো দেখে বেশ লোভনীয় লাগছে।মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো।অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু সব সময় ভালো মন্তব্য করে উৎসাহিত করার জন্য

ও আমার প্রতিবেশী ভাই, পিকনিকে ব্রয়লার মুরগির মাংস এত মজার করে রাধলেন, তো দাওয়াত দিলেন কই। আপনার তৈরি রেসিপি দেখে তো মনে হচ্ছে খেতে খুবই স্বাদ হয়েছিল। তাই স্বাদের রেসিপি দেখে লোভ লেগে গেল। আর আপনিতো রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে খুব ভালো লাগলো ভাই, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 7 months ago 

দাওয়াত দিবো ভাই, সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

যেহেতু পিকনি খেয়েছিলেন পিকনিকের রান্না খেতে খুবই ভালো লাগে। সবাই মিলে যদি পিকনিক খাওয়া হয় অনেক গুলো রান্না করা হয়। বড় ডেক্সির রান্না খেতে আমার খুব ভালো লাগে। আপনারা দুইজনের রান্না করলেন। সুস্বাদু বয়লার মুরগি রান্নার রেসিপি টা আমাদের সাথে শেয়ার করলেন। কালার খুব সুন্দর হয়েছে।

 7 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 7 months ago 

কিছুদিন আগে পিকনিক করেছিলেন।সেই পিকনিকে বয়লার মুরগির ভুনা রেসিপি করেছিলেন। আজ তারই রেসিপি শেয়ার করেছেন। আসলে বয়লার মুরগি ঝোল হলে খেতে ভালো লাগে না। তবে ভুনা ভুনা করলে খেতে ভালো ই লাগে।আপনার শেয়ার করা এই মুরগির মাংস খেয়ে সবাই ভালো বলেছে।তবেতো ভালো ই রান্না করেন।ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার কাছেও ভূনা খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 7 months ago 

প্রথমেই আপনাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা। আজকে বয়লার মুরগির মাংসের বেশ মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। বয়লার মুরগির মাংস রান্না করে পিকনিক করলেও বেশ মজা লাগে। যাইহোক সুন্দর একটি রেসিপি শেয়ার করলেন আজকে। তবে রেসিপিটি রান্না করার পরে যদি একটি প্লেট অথবা ফ্রিজের মধ্যে রেখে ছবি উঠাতেন তাহলে আরো সুন্দর লাগতো। ভালই লাগলো আপনার রেসিপিটি এমনিতে।

 7 months ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা জানাই। পিকনিকের আয়োজন তাই কোন প্লেটে পরিবেশন করতে পারি নাই, ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 7 months ago 

পিকনিকের দিনে আপনারা দুজন যেভাবে ব্রয়লার মুরগির মাংস রান্না করেছেন তা দেখে খুবই ভালো লাগলো। ব্রয়লার মুরগি আসার পর থেকে যেন পিকনিক অনেক সহজ হয়ে গিয়েছে। আপনার তৈরি করার রেসিপি টা দেখে মনে হচ্ছে এটা অনেক সুস্বাদু হয়েছে।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63