||ডাই পোস্ট:-রঙিন কাগজের নকশা ডিজাইন তৈরি||

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"রঙিন কাগজের নকশা ডিজাইন তৈরি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20240403_193805-removebg-preview.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে রঙিন কাগজের নকশা ডিজাইন তৈরি আমি প্রতি সপ্তাহে একটা করে রঙিন কাগজের নকশা ডিজাইন শেয়ার করি। তবে গত সপ্তাহে শেয়ার করা হয়নি।যাইহোক রঙিন কাগজের ওয়ালমেট ও নকশা ডিজাইন গুলো দেখতে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে সবাই সুন্দর সুন্দর নকশা ডিজাইন বা ওয়ালমেট গুলো শেয়ার করে। তবে সবার ডিজাইন গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে।যাইহোক এগুলো নকশা তৈরি করার সময় তার ভাঁজ আর কাটার সময় সাবধানে কাটতে হয়। যদি ভাঁজ আর কাটার সময় সমস্যা হয় তাহলে নকশা টি নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।



🖋️প্রয়োজনীয় উপকরণ🖋️
  • রঙিন কাগজ
  • রুল
  • কাঁচি

ধাপ-০১
IMG20240403160653.jpg

প্রথমে আমি রঙিন কাগজ নিলাম। এবং কাগজটির এক কোন আরেক কোনের দিকে ভাঁজ করে নিলাম।

ধাপ-০২
IMG20240403160707.jpg

এখন যে ভাঁজটি করছি ঠিক তেমনি আবার একটা কোন দিয়ে ভাঁজ করে নিলাম।

ধাপ-০৩
IMG20240403160812.jpg

এবার আবার কাগজ টি ভাঁজ করে নিতে হবে। আমি যে ভাঁজ টি করছি এবার ঠিক তেমনই আবার কাগজ টি ভাঁজ করে নিলাম।

ধাপ-০৪
IMG20240403161325.jpg

কাগজ প্রায় ভাঁজ করা শেষ। এবার আমি যে নকশা টি করবো সেটা কাগজের মধ্যে রুল দিয়ে আর্ট করে নিলাম।

ধাপ-০৫
IMG20240403161659.jpg

আমি যেটা আর্ট করছি সেটা কেটে নিতে হবে। আমি সাইড গুলো কাঁচি দিয়ে কেটে নিলাম। তাহলে এবার নকশা টি দেখে আসা যাক।

উপস্থাপন
IMG_20240403_193837-removebg-preview.jpg
IMG_20240403_193805-removebg-preview.jpg
IMG_20240403_193859-removebg-preview.jpg

তো বন্ধুরা এই ছিল আজকের রঙিন কাগজের নকশা ডিজাইন তৈরি। আমি যতটুকু পারছি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করছি। আপনাদের কাছে কেমন লাগছে আপনারা জানাবেন। এগুলো ডিজাইন করতে আমার ভীষণ ভালো লাগে। তাহলে আজকের মত এখানেই বিদায় নিলাম। আবার নতুন কোন ব্লগ নিয়ে উপস্থিত হবো।আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 months ago 

রঙিন কাগজের তৈরি নকশা গুলো আসলেই খুব সুন্দর লাগে। আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। বর্তমান সময়ে কমিউনিটিতে অনেকেই নকশা তৈরি করে। এমন নকশা তৈরি করা অনেক কঠিন কাজ কেন একটু ভুল হলেই জিনিসটা নষ্ট হয়ে যেতে পারে।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজের অনেক সুন্দর একটি নকশা ডিজাইন তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। কাগজ কেটে কিভাবে এমন সুন্দর নকশা ডিজাইন তৈরি করতে হয় সেটা তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last month 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজের চমৎকার একটি নকশার ডিজাইন তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই নকশা ডিজাইন তৈরি করার ক্ষেত্রে রঙ্গিন কাগজটি ভাজ করে নিয়ে কেটে নেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69774.83
ETH 3620.03
USDT 1.00
SBD 3.72