||যে বন্ধু বিপদে আপদে থাকে সেই হচ্ছে প্রকৃত বন্ধু||

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
যে বিপদে আপদে থাকে সে হচ্ছে প্রকৃত বন্ধু।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

children-1822704_1280.jpg

Source

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি নতুন বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় একেবারে নতুন একটি বিষয়। আমরা বাঙালী জাতি।যেখানেই সুযোগ পাই সেখানেই চলে যাই।আজকে আপনাদের মাঝে আমার এক কাছের বন্ধুকে নিয়ে আলোচনা করবো।কারণ মানুষের অনেক বন্ধু থাকে কিন্তু কয়জনে সেটা মানে।নামে বন্ধু থাকে আবার কাজেও বন্ধু থাকে।আমি ছোট বেলা থেকে আমার মাকে হারিয়েছি।তার পর যখন আমার একটু বয়স হলো তখন বাসা থেকে মাদ্রাসায় পড়া শুনা করালো।আমার মাদ্রাসায় অনেক বন্ধু ছিল কিন্তু সব বন্ধু এক নয়।যে বন্ধু সব সময় আমাকে সাপোর্ট দিবে আমার কষ্টে সে কষ্ট পাবে আমার কিছু হলে সবার আগে চলে আসবে এটাই হচ্ছে আসল বন্ধু।

child-817373_1280.jpg

Source

বর্তমানের যুগের কথা বলি আমরা।এখনকার বন্ধুদের খোঁজ খবর নিলে বুঝা যায় সে কেমন।বর্তমান কম বেশি সবাই নিজের স্বার্থে ঘুরাঘুরি করি।আর এটা তো স্বাভাবিক করতেই পারে। আমার এক বন্ধুর কথা বলি মূলত তাকে নিয়ে আমার আজকের পোস্ট।আমি আমার নিজের যত গুলো অনুভূতি আছে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। যাইহোক আমার মাদ্রাসা লাইফ থেকে একটা ভালো এবং সৎ বন্ধু ছিল। আমি যখন দিনাজপুরে পড়া লেখা করি তখন থেকে তার সাথে আমার পরিচয়। তবে তার বাসা আমার বাসা থেকে ২৫০ কিলোমিটার দূরে হবে।আমরা দুইজন খুবই সুন্দর একটা বন্ধুত্ব তৈরি করছিলাম। আপনারা এখনো বলতে পারেন তার সাথে আমার এখনো সেই একই রকম বন্ধুত্ব রয়েছে।

আমাদের যখন দিনাজপুরে পড়া লেখা শেষ হলো সে ঢাকায় যাওয়ার সিদ্ধান্ত নেই।কিন্তু আমি এটা মানতে পারি নাই। কারণ ঢাকায় পড়া শুনা করার মত আমার স্বামর্থ নাই। ফলে তাকে আমি না করে দেই।কিছু দিন যাওয়ার পর সে আমাকে ফোন দিয়ে বলে আমরা দুইজনে ঢাকায় পড়া শুনা করবো।তোর যা খরচ লাগবে আমি দিবো।আমি কম বেশি তার বাসায় প্রায় যেতাম।যখন সে বললো যে দুইজনে যাবো আমি বাসায় সব বললাম। কিন্তু আমার বাবা বলে আজ না হয় কাল তারা তোক দেখবে।কিন্তু পরে তোকে কে দেখবে।আমি বাবাকে কোনমতে বুঝাই রাখছি।তার পর আমরা ঢাকায় রওনা দিলাম। প্রায় ২ সপ্তাহ ছিলাম ঢাকায়।

online-6698352_1280.png

Source

কিন্তু দেখতেছি আমাদের দুইজনের অনেক খরচ হচ্ছে। তার বাবা একাই এগুলো টানতে গেলে অনেক কষ্ট হবে। আমি যখন এমন একটা সিজিউশন দেখলাম তখন নিজেকে অনেক খারাপ লাগলো।তাই তাকে আমি কিছুই বলি নাই। পরে তাকে বললাম যে আমি বাসায় চলে যাবো।তার পর আমি বাসায় চলে আসি।আমার কাছে মনে হতো সেই একমাত্র আমার বন্ধু।এইরকম বন্ধু থাকাটা অনেক ভাগ্যের।পরে সে আবার আমাকে যেতে বলেছিল।আমি তখন যাইনি।আমাদের এইদিকে তখন মাদ্রাসায় ভর্তি হয়েছি।সে আমাকে আবার নিয়ে আসতে অনেক চেষ্টা করছে।

আমি তার কাছে এখনো কৃতজ্ঞ থাকবো।আমি এখন তাকে নিজের ভাই মনে করি।আর সেও আমাকে তার ভাই মনে করে।এই জন্য জীবনে অনেক বন্ধু আসবে কিন্তু সেগুলো আসবে আর যাবে।আর যে বন্ধু আপনার সাথে থাকবে আপনাকে সাপোর্ট করবে।মাঝ পথে ছেড়ে চলে যাবে না এটাই হচ্ছে প্রকৃত বন্ধু।ওর আর আমার এখনো সেই বন্ধুত্ব অটল রয়েছে। আর সারাজীবন যেনো থাকে এই প্রত্যাশায় করি আল্লাহর কাছে।যাইহোক আজকে নিজের অনুভূতি গুলো শেয়ার করতে পেরে খুবই ভালো লাগলো। আজকের মতো এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 10 months ago 

সত্যি বলতে আমাদের জীবনে চলার পথে বন্ধু অনেক ভূমিকা পালন করে। অনেক সময় আমাদের মন খারাপ থাকলেও যদি আমরা বন্ধুদের মাঝে গিয়ে কিছুক্ষণ সময় কাটাই তাহলে আবার মন ভালো হয়ে যায়। কিন্তু দেখা যায় আমাদের জীবনে এমন কিছু বন্ধু আছে তারা শুধু আমাদের কাছ থেকে স্বার্থ হাসিলের জন্যই আসে। তবে যখন তারা আর তাদের স্বার্থ হাসিল করতে পারেনা তখন তারা চলে যায়। কিন্তু যে সকল বন্ধুরা থেকে যায় ভাবতে হবে তারাই আমাদের প্রকৃত বন্ধু। আপনি আপনার জীবনে এমন একজন বন্ধু পেয়েছেন জেনে ভালো লাগলো। দোয়া করি যেন আপনাদের বন্ধুদের সম্পর্কটা সবসময় অটল থাকে। এবং আপনারা আবারো এক জায়গায় পড়াশোনা করতে পারেন।

 10 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 10 months ago 

আপনার পোস্ট টি পড়ে মনে হচ্ছে এখন এরকম ভালো মানুষ আছে বলেই পৃথিবীটা টিকে আছে।আপনাদের বন্ধুত্ব খুব গভীর এটা বুঝতে পাচ্ছি। আপনাকে কাছে রাখতে সে আপনার সব খরচ বহন করতে রাজি হয়ে গেলো।আপনি মানবিক কারণে বন্ধুর যাতে কষ্ট না হয় তাই বাড়িতে চলে এসেছেন। আসলে দু'জন বন্ধুই দুজনার জন্য উপযুক্ত। বেঁচে থাকুক আপনাদের বন্ধুত্ব আজীবন।ধন্যবাদ

 10 months ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য

 10 months ago 

আপনি ছোটবেলায় আপনার মাকে হারিয়েছেন, এটা শুনে সত্যিই খুব কষ্ট পেলাম ভাই। কারণ যার মা নেই, তার জীবনে হারানোর আর কিছু বাকি থাকে না। তবে আপনি যে একজন প্রকৃত বন্ধু পেয়েছেন আপনার জীবনে এটাও কিন্তু একটা বড় প্রাপ্তি। কারণ এই যুগে ভালো বন্ধু পাওয়া অনেক ভাগ্যের ব্যাপার। খুব কম মানুষের কপালে এই সৌভাগ্যটা হয়, যেটা আপনার হয়েছে।

 10 months ago 

জ্বি আপু, এই যুগে এমনটা একটা বন্ধু পাওয়া অনেক ভাগ্যের ব্যাপার।যাইহোক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

বর্তমান যুগের বেশিরভাগ মানুষ হচ্ছে স্বার্থপর, তাই প্রকৃত বন্ধু পাওয়াটা ভাগ্যের ব্যাপার। তবে আপনি খুব ভাগ্যবান, যে আপনার এমন একজন বন্ধু রয়েছে। আসলেই ঢাকায় থেকে দুইজনের পড়াশোনা করার খরচ,থাকা খাওয়া সবমিলিয়ে অনেক টাকা খরচ হতো।তাই আপনি বাসায় চলে গিয়েছেন,এটা আসলেই সঠিক সিদ্ধান্ত। যাইহোক পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61986.52
ETH 2406.81
USDT 1.00
SBD 2.65