||কিছু ফলের ফটোগ্রাফি ||

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
আসসালামু আলাইকুম:-আদাব
কিছু ফলের ফটোগ্রাফি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20230903_140911.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজকে আবারো নতুন একটি বিষয় নিয়ে পোস্ট করতে হাজির হলাম। আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু আপনাদের মাঝে উপস্থাপন করার।আজকে সকাল থেকে একটু ব্যস্ত ছিলাম। সকালে একটু নাস্তা করে আমি কোচিং চলে যায়।কালকে থেকে আমাদের ১০ শ্রেণির মডেল টেস্ট পরিক্ষা।এই চিন্তা করলে মনের ভিতর অন্য একটা ফিলিংস কাজ করতেছে।মনে হচ্ছে কিছু ভালো লাগে না।কোচিং শেষ করে আমার এক বড় ভাইয়ের সাথে বাইরে গেলাম। বাইর থেকে ২:৩০ মিনিটে বাসায় উপস্থাপন হয়।বাসায় এসে গোসল করে নামাজ পড়লাম। তার পর খাওয়া করে পোস্টের কথা মাথায় চলে আসলো।তার পর গ্যালারিতে দেখলাম কিছু ফলের ছবি।তাই ভাবলাম আজকে ফলের ফটোগ্রাফি পোস্ট করি।তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

IMG_20230903_140735_1.jpg
  • প্রথমে যে ছবিটি আপনাদের মাঝে উপস্থাপন করছি।এই ফল সবাই চিনে।এটা খুব প্রচালিত একটি ফল।এই ফলের চাহিদা কম বেশি সবার।আমি কিছু দিন আগে একটা বাজারে গেছিলাম। সেই বাজারে গিয়ে দেখি এই ফলটি।তবে সব বাজারেই কিন্তু এই ফল পাওয়া যায়। আমি ফলটি দেখার পর সাথে সাথে তার ফটোগ্রাফি করি।তবে এই ফলটি বিভিন্ন ধরনের হয়ে থাকে।
IMG_20230903_140915.jpg
IMG_20230903_140921.jpg
  • প্রথমে যে ছবিটি উপস্থাপন করছি সেটা ওইটা আর এই ফল একই ফল।শুধু ফলের জাত অন্যরকম।এই ফল আমরা কালো আঙ্গুর বলি।কালো আঙ্গুর খেতে বেশ দারুণ লাগে।আমি মাঝে মাঝে এই কালো আঙ্গুর খেয়ে থাকি।এই ধরনের ফল আমাদের শরীরের জন্য অনেক উপকার।এই ছবিটাও ওই বাজার থেকে ফটোগ্রাফি করছি।
IMG_20230903_140800.jpg
  • এই ফলটি আমাদের সবার সুপরিচিত একটি ফল।আপেল আবার বিভিন্ন ধরনের জাত হয়ে থাকে।আপেল আমার খুব পছন্দের একটা ফল।আমরা কোন মেহমানের বাসায় গেলে আপেল নিয়ে যাই।এই ফটোগ্রাফি টাও ওই বাজার থেকে তোলা। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমার বাংলা ব্লগের সবাই ফটোগ্রাফি করে।তাদের অনেক ফুল কোয়ালিটি ফটোগ্রাফি। তবে আমি চেষ্টা করি সুন্দর ভাবে ফটোগ্রাফি করতে।
IMG_20230903_140728.jpg
  • এই ফলটি দেখলাম অন্য ধরনের আপেল। কারন আমি এর আগেই বলেছি আপেলের বিভিন্ন ধরনের জাত থাকে।এই আপেলের কেজি ৩০০ টাকা করে।আপেল টা দেখতেও বেশ দারুণ। আপেল টা দেখে সঙ্গে সঙ্গে সেটার ফটোগ্রাফি করি।
IMG_20230903_140718.jpg
  • এই ফলটির নাম হচ্ছে কমলা।এই ফলকে সবাই চিনে।কমলাও বিভিন্ন ধরনের জাত হয়ে থাকে।তবে আমি যে দোকান থেকে ফটোগ্রাফি করছি সেই দোকানে কমলা এক ধরনের ছিল। তাই এক ধরনের ফটোগ্রাফি করছি।কমলাও আমাদের শরীরের জন্য অনেক উপকার।
IMG_20230903_140746_1.jpg
IMG_20230903_140722_1.jpg
  • এই ফলের নাম হচ্ছে ডালিম। ডালিম আমাদের সবকর সুপরিচিত একটি ফল।ডালিম আমার অনেক পছন্দের একটা ফল।ডালিম খেতে আমার খুব ভালো লাগে।ডালিম একটি উপকারী ফল।এই ফলটি ওই দোকানে দেখে সাথে সাথে তার ফটোগ্রাফি করি।ফটোগ্রাফি করতে বেশ দারুণ লাগে আমার।

তো বন্ধুরা আজকের মত এখানেই শেষ করলাম। আমার ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



🌺আল্লাহ হাফেজ🌺

1000002255.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 11 months ago 

বর্তমানে এই ধরনের ফলগুলোর দাম এত বেশি পরিমাণে বৃদ্ধি পেয়েছে যার কারণে কিনতে গেলেই পকেটের টাকা শেষ হয়ে যায়। আমার কাছেও কালো রঙের আঙ্গুর গুলো খেতে খুবই ভালো লাগে।

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 11 months ago 

তোমাকে আর কিছু ফলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই পোস্ট এর মাঝে। যেখানে খুব সুন্দরভাবে আঙ্গুর ফলের ফটোগ্রাফি ধারণ করেছেন কমলালেবুর ফটোগ্রাফি ধারণ করেছেন। সুন্দর সুন্দর এই ফলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 11 months ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 11 months ago 

ভাই আপনি খুব চমৎকার কিছু ফলের ফটোগ্রাফি করেছেন। বর্তমানে মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত মানুষের এই ফল গুলো শুধু চোখেই দেখতে হচ্ছে। এইতো কিছুদিন আগেই বেদানা কিনতে গিয়ে দাম বলছে ৭০০ টাকা কেজি। এখন বলেন আপনি কতটুকু কিনবেন? ১ কেজি বেদানা কেনা আমাদের মত মধ্যবিত্ত পরিবারের দ্বারা কি সম্ভব? যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

৭০০ টাকা কেজি হলে মানুষ কি ভাবে বেদনা কিনবে।আমি সেখানে ১ টা কিনে নিয়ে আসতাম হয়তো।ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

বেশ সুস্বাদু ও মজাদার ফলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফির ফল গুলো দেখতে ভীষণ ভালো লাগছে। আমার তো প্রত্যেকটি ফল খেতে ভীষণ ভালো লাগে। তবে ডালিম ফলটি আমার বেশি পছন্দ। এত সুন্দর ফলের ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

সুন্দর ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

মজার মজার কিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো ।ফলগুলো দেখতেও বেশ ভালো লাগছে। দেখে বোঝার উপায় নেই সবগুলো ফলে ফরমালিন দেয়া কি আশ্চর্য তাই না। সত্যি চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বর্তমান সব জিনিসেই ফরমালিন যুক্ত করে।ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

ফল আমাদের শরীরের জন্য খুবই উপকারী এবং ফল খেতে আমার কাছে বেশ ভালই লাগে। খুব সুন্দর কিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফলের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছে। এর ফলের ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে কালো আঙ্গুর এবং ডালিম খুব পছন্দের। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে আমিও খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

পরীক্ষা নিয়ে ভয় পাই না এমন মানুষ নেই। আশাকরি আপনার পরীক্ষা ভালো হবে। ফলের ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন ভাই। বিশেষ করে আঙ্গুর এবং আপেল টা বেশি ফ্রেশ লাগছে। এবং ওটাকে আমারা বেদানা বলি। ডালিম হলো একটু অন‍্য জাতের টা। সবমিলিয়ে চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাই।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 11 months ago 

বেশি চমৎকার কিছু ফলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। ফল স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। টাটকা ফল গুলো দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । বিশেষ করে আঙ্গুর ফল খাওয়ার অনুভূতি সত্যি বেশ অসাধারণ। ডালিম ফলের পুষ্টি উপাদান অনেক। এত সুন্দর কিছু ফলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 11 months ago 

খুবই সুন্দরভাবে আপনি ফলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। এই সুন্দর সুন্দর ফলগুলো দেখে আমার এখনো খেতে ইচ্ছে করছে৷ অনেক দিন হয়ে গেলো ফল খাওয়া হয় না৷ আপনার ফটোগ্রাফি গুলো থেকে এসব ফল একটি একটি করে খেতে ইচ্ছে করছে৷

 11 months ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45