||ফটোগ্রাফি পোস্ট:- আমার তোলা সুন্দর সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"এলোমেলো কিছু ফটোগ্রাফি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20240401120543.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে রেনডম ফটোগ্রাফি আমি তেমন একটা ফটোগ্রাফি করতে পারি না কিন্তু সব সময় চেষ্টা করি ভালো ভাবে ফটোগ্রাফি গুলো করার।আমি কিন্তু ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি।বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আর এলোমেলো ফটোগ্রাফি গুলো। ফুলের ফটোগ্রাফির মধ্যে অন্যতম একটা সৌন্দর্য উপভোগ করা যায়। আর এলোমেলো ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। যাইহোক আমি তারাবির নামাজ পড়ে এসে প্রতি দিন আপনাদের পোস্ট নিয়ে উপস্থিত হয়।ঠিক তেমনি আজকেও তারাবির নামাজ পড়ে আপনাদের মাঝে পোস্ট নিয়ে চলে আসলাম। তাহলে দেরি না করে শুরু করা যাক।

IMG-20240327-WA0021.jpg

প্রথমে আপনাদের মাঝে যে ছবিটি উপস্থাপন করছি এটা হচ্ছে নাম না জানা একটি ফুল। তবে ফুল গুলো দেখতে ভালোই লাগতেছে। সব গুলো ফুল যেনো লাল কালারের আর তার মধ্যে সবুজ পাতা।এই ফুলটির নাম আমার জানা নেই। যাইহোক আমার কাছে এটা ভীষণ ভালো লেগেছে। আর আপনারা যদি এটার নাম জেনে থাকেন তাহলে কমেন্ট করে জানাবেন।

IMG20240401120511.jpg

এবার যে ছবিটি উপস্থাপন করছি এটা আপনারা দেখেই বুঝতে পারছেন। এটা হচ্ছে সবার সুপরিচিত ডুমুর ফল।আমাদের এইদিকে তেমন কোন ডুমুর ফল হয় না। আমি কালকে বিকালে একটা জায়গায় যাওয়ার সময় রাস্তার পাশে এই গাছটি দেখতে পাই। তবে ডুমুর ফল হচ্ছে সবার কাছে পরিচিত। এই ফলটি দেখার পর সাথে সাথে আমি ফটোগ্রাফি করে নিলাম।

IMG-20240327-WA0019.jpg

এবার আপনাদের মাঝে আমি যে ছবিটি উপস্থাপন করছি এটা হয়তো আপনারা সবাই ফুলটির নাম জানেন।তবে আমি এই ফুলটির নাম জানতাম না। আমি গুগলে সার্চ দিয়ে এই ফলটির নাম বের করছি।ফুলটির নাম হচ্ছে চন্দ্রমল্লিকা।তবে গুগল আমাদের অনেক উপকার করে।কিছু জানার থাকলে সেখান থেকে জেনে নিতে পারি।যাইহোক এই ফুলটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফুলটি যত বেশি দেখতেছি ততই দেখতে ইচ্ছে করতেছে। তো আপনাদের কাছে কেমন লাগছে জানাবেন।

IMG-20240327-WA0018.jpg

আপনাদের মাঝে এবার যে ছবিটি উপস্থাপন করছি এটা হচ্ছে আমার অনেক পছন্দের ফটোগ্রাফি। তবে ফুলটি হচ্ছে হলুদ কালারের। আমার কাছে হলুদ কালারের এই ফুল টি সব থেকে বেশি ভালো লেগেছে। এই ফুলটির নাম হচ্ছে স্ট্র ফ্লাওয়ার। আমি এটা দেখার পর সাথে সাথে ফটোগ্রাফি করি।আপনাদের কাছে কেমন লাগলো জানাবেন।

IMG-20240327-WA0020.jpg

এবার যে ছবিটি উপস্থাপন করছি এটা হয়তো আপনারা দেখে কেউ বুঝতে পারছেন আবার কেউ কেউ নাম খুঁজতেছে।হ্যাঁ এটাও হয় উপরের ফটোগ্রাফি টা।ফুল কিন্তু একই তবে তার কালার ভিন্ন। আমি অনেক ফুল দেখছি শুধু নাম জানি না তবে খোঁজ নিয়ে দেখি একই নাম সব গুলোর।ঠিক এটাও হচ্ছে স্ট্র ফ্লাওয়ার ফুল,এই দুই কালারের ফটোগ্রাফি টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। যখন ফটোগ্রাফি করি তখন সুন্দর ভাবে করার চেষ্টা করছি। যাইহোক আপনাদের কাছে কেমন লাগলো জানি না। আশা করছি সবার কাছে অনেক ভালো লেগেছে।

IMG-20240327-WA0017.jpg

তো এবার যে ফটোগ্রাফি টি আপনাদের মাঝে শেয়ার করছি এটার নাম আমি জানি না। এটার নাম আমি ঠিক গুগল থেকে বের করছি।ফুলটির নাম হচ্ছে ঝিনিয়া,এই ফুল টিও আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে সবাই ফুলের ফটোগ্রাফি ভালোবাসে।আমার কাছে এটাও অনেক ভালো লেগেছে। তো এই ফটোগ্রাফি টি কেমন হয়েছে আপনারা কমেন্ট করে জানাবেন।

তো বন্ধুরা এই ছিল আজকের ফটোগ্রাফি পোস্ট। আপনাদের কাছে কোন ফটোগ্রাফি টি ভালো লেগেছে আপনারা সবাই কমেন্ট করে জানাবেন।তাহলে বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম। আবার আপনাদের মাঝে নতুন কোন ব্লগ নিয়ে উপস্থিত হবো।ততক্ষণে আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 months ago 

যে কোন ফুলের নাম জানতে চাইলে google এ ক্লিক করলেই খুব সহজে ফুলের নাম জানা যায়। যাই হোক আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জ্বি ভাই গুগল আমাদের অনেক উপকার করে।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনার তোলা এলোমেলো সাতটি ফটোগ্রাফি আসলে অনেক চমৎকার হয়েছে ভাইয়া ।নাম না জানা ফুলটির নাম হলো ডায়ান্থাস ফুল। ধন্যবাদ আপনাকে এলোমেলো ফুলের ফটোগ্রাফি আমাদের শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর কমেন্ট করার জন্য।

 2 months ago 

আপনি দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকদিন পর ডুমুর ফল দেখতে পেলাম। প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে বিভিন্ন অচেনা ফুলের সাথে পরিচিত হতে পেরে অনেক ভালো লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ফুলের ফটোগ্রাফি সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আমিও ফুলের ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ডুমুর ফলের ফটোগ্রাফি সহ সকল ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। আসলে এ ধরনের ফটোগ্রাফি গুলোর মধ্যে অন্য রকমের সৌন্দর্য বিদ্যমান। তাই এ ধরনের ফটোগ্রাফি গুলো যতই দেখি ততই দেখতে ইচ্ছে করে। যাহোক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করার জন্য

 2 months ago 

আপনি তো বেশ চমৎকার এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। তবে আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এক একটা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। আজকে আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। সময় দিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। এবং আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ অসাধারণ হয়েছে। সুন্দর ফটোগ্রাফি করে এবং সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন।

 2 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলের ফটোগ্রাফির মধ্যে সৌন্দর্য উপভোগ করা যায় আর এলোমেলো ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। আপনি এলোমেলোভাবে বেশ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ডুমুর ফলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69034.81
ETH 3815.36
USDT 1.00
SBD 3.50