||অনুভূতি:- বাসায় খরগোশ পালন করার অনুভূতি||

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"বাসায় খরগোশ পালন করার অনুভূতি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231209162128.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজকে আপনাদের মাঝে আবারো নতুন একটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে বাসায় খরগোশ পালন করার অনুভূতি। তাহলে দেরি না করে শুরু করা যাক। আসলে মনের অনুভূতি গুলো যখন আপনাদের মাঝে শেয়ার করি আমাকে খুবই ভালো লাগে। যাইহোক আমি খরগোশ সম্পর্কে তেমন কিছুই জানতাম না। এই জন্য আগে কোনদিন বাসায় খরগোশ নিয়ে আসি নাই। আপনাদের মাঝে যে খরগোশ টি শেয়ার করছি এটা আমার এক ভাইয়ের ছিল তবে বর্তমান কিন্তু আমার।

IMG20231209162101.jpg
IMG20231209162037.jpg

আমার এক ভাই বাসায় এগুলো পালন করতো।সব সময় তাদেরকে খাওয়াতো।খরগোশ দেখতে কিন্তু খুবই সুন্দর। বিশেষ করে তাদের খাঁড়া খাঁড়া কান গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি মনে করি তারা সেই কান দিয়ে সব কিছু শুনে বাট কিছু বলতে পারে না হিহিহি। যাইহোক ওর বাসায় যখন যায় তখন এই খরগোশ গুলো দেখি।একদিন ওর বাসায় গিয়ে দেখি খরগোশ গুলো আর নাই। আমি এই কথা শুনে অবাক হয়ে গেলাম। তখন তার কাছ থেকে সব কিছু শুনে নিলাম।

IMG20231209161900.jpg

তার বাবা নাকি এগুলো বের করে দিছে।কারণ তাকে নাকি এগুলো ভালো লাগে না। সব সময় খেতে চায়।এই জন্য দুইটি খরগোশ বাইরে রেখে দিয়ে আসছে।তার পর আমি এগুলো শুনার পর বাইরে দেখি খরগোশ গুলো আর নাই। পরে শুনা গেলো ওই খরগোশ গুলো পাশের বাসায় রয়েছে।যখন শুনলাম যে খরগোশ গুলো আছে তখন আমাকে খুবই ভালো লেগেছে। যাইহোক পরে আমি তাকে বললাম খরগোশ গুলো আমাকে দে।আমি এগুলো পালন করবো।সেও রাজি হয়ে আমাকে দিয়ে দিলো।

IMG20231209162137.jpg
IMG20231209162051.jpgIMG20231209162037.jpg
IMG20231209161906.jpg

আমি বাসায় এনে খুবই সুন্দর ভাবে তাদের ঘর তৈরি করে দিলাম। তাদের খাওয়া দাওয়ারো ব্যবস্থা করলাম। এই প্রথম আমি আমার বাসায় খরগোশ পালন করতেছি।তবে এগুলো পালন করতে আমার কাছে সত্যি ভালো লেগেছে। কিছু দিন পর দেখি তারা বাচ্চা জন্ম দিয়েছে। আমি এগুলো দেখে আরো খুশি হলাম। মনে হচ্ছে আমার মত আর কেউ খুশি হয়নি।এখন তাদের আরো সুন্দর ভাবে যত্ন নেওয়া শুরু করছি।বাচ্চা ৩ টা হয়েছে। বাচ্চা গুলোও দেখতে বেশ দারুণ। সব গুলো ওর মায়ের মত হয়েছে। আমি কোথায় থেকে খরগোশ গুলো নিয়ে আসলাম আর খরগোশ গুলো আমাকে সুন্দর একটা উপহার দিলো।তাই ভাবলাম আজকে আপনাদের মাঝে এই অনুভূতি শেয়ার করি।তো বন্ধুরা আজকের মতো এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

খুব সুন্দর খরগোশ গুলো ভাইয়া।আপনার ঐ বড়ো ভাই এর বাসায় খরগোশ গুলো দেখতেন আর ভালো লাগতো।তাই সৃষ্টিকর্তা ওগুলো আপনাকে দিয়ে দিয়েছেন।খরগোস গুলো তারিয়েছে জেনে আপনার খারাপ লেগেছিলো।অবশেষে আপনাকে দিয়েছে আর আপনি গুলো মনের আনন্দে পালন করছেন ও যত্ন করছেন।ভালো লাগলো জেনে যে খরগোশ গুলো আপনাকে বাচ্চা উপহার দিয়েছে। সব মিলিয়ে খুব সুন্দর অনুভুতি শেয়ার করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দিদি

 7 months ago 

দারুন ব্যাপার, খরগোশ আমার ভীষণ ভালো লাগে।
আপনি বেশ সৌভাগ্যবান আপনার এক ভাই এগুলো পালন করতো কিন্তু তার বাবার অমতের কারণে সে এগুলো আর পালতে পারছে না, সেই কারণে আপনি দুটো চমৎকার খরগোশ পেয়ে গেলেন।
আশা করি এগুলোর খুব ভালোভাবে যত্ন নেবেন এবং তাদের সংখ্যা বৃদ্ধি করবেন। আমারও এ ধরনের শখ রয়েছে যদি কখনো সুযোগ পাই তাহলে খরগোশ আমিও পালন করতে পারি। অনেক ধন্যবাদ ভাই চমৎকার অনুভূতি মেশানো পোস্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ভাবে মন্তব্য পেশ করে পাশে থাকার জন্য

 7 months ago 

আপনার খরগোশের কালার দেখতে একদম আমার মায়ের বাসার বিড়ালের মতো। তাদের বিড়াল এমন সাদা কালো আর খুবই কিউট। আপনার খরগোশ দুটো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার বন্ধু খরগোশ পালন করতো কিন্তু তার বাবার অপছন্দ ছিল বলে ফেলে আসতে হলো। আপনি সেখান থেকে এনে যত্ন করার পর তার আরও তিনটি বাচ্চা হয়েছে। তার মানে আপনি খুবই সৌভাগ্যবান। আপনার এত সুন্দর অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো।

 7 months ago 

ধন্যবাদ আপু সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 7 months ago 

খরগোশ পালন করা আমারও প্রচুর শখ রয়েছে। তবে আজও সেই ভাবে হয়ে ওঠেনি। আপনার খরগোশগুলো দেখতে ভীষণ সুন্দর। খরগোশ লাগান পালন করতে করতে খরগোশগুলো আপনাকে বাচ্চাও উপহার দিয়েছে জেনে বেশ ভালো লাগলো। বাসায় খরগোশ পালন করার অনুভূতিটা সত্যি দারুন।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 7 months ago 

খরগোশ পালন করতে আমারও খুবই ভালো লাগে। আমিও আগে খরগোশ পালন করেছি। আজকে আপনার এই খরগোশ পালন করার অনুভূতি এবং ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41