||ডাই পোস্ট:-রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নকশা ডিজাইন তৈরি||

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
"রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20240430_183645_509-removebg-preview.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মত আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকের বিষয় হচ্ছে রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি আমি সময় পেলে এইরকম রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন গুলো তৈরি করি।তবে অনেক দিন ধরে এগুলো নকশা ডিজাইন করা হয়নি।তো আজকে হটাৎ করেই বিকেলে রঙিন কাগজ নিয়ে বসে পরলাম।এগুলো ডিজাইন তৈরি করার পর সব থেকে বেশি ভালো লাগে।তবে এগুলো ডিজাইন করার সময় ভাঁজ আর কাগজ টি ঠিক মত করে কাটতে হবে।রঙিন কাগজ টি ভাঁজের উপরে নকশা টি নির্ভর করবে,যাইহোক দেরি না করে শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ
  • রঙিন কাগজ
  • রুল
  • কাঁচি


ধাপ-০১
IMG_20240430_172508_536-removebg-preview.jpg

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম।কাগজ টি একটু বেশি লম্বা ছিল তাই সমান করে কাঁচি দিয়ে কাগজ টি কেটে নিলাম।

ধাপ-০২
IMG_20240430_172629_293-removebg-preview.jpg
1714477432457-removebg-preview.jpg

তার পর কাগজটির একটা কোন ভাঁজ করে নিলাম,এবং বাকি যে কোণটি ছিল সেটাও ভাঁজ করে নিলাম।

ধাপ-০৩
IMG_20240430_172835_484-removebg-preview.jpg
IMG_20240430_172937_889-removebg-preview.jpg

এবার আমি কাগজ টির একটা কোন নিচে ভাঁজ করে নিলাম এবং পাশের যে কোণ টি ছিল সেটাও ভাঁজ করে নেওয়া হলো।

ধাপ-০৪
IMG_20240430_173255_246-removebg-preview.jpg
1714477405730-removebg-preview.jpg

এখন আমি যে নকশা টি করবো সেটা রুল দিয়ে কাগজে আর্ট করে নিলাম। রুল দিয়ে যেখানে পর্যন্ত দাগ করে নিছি সেখান থেকে কাঁচি দিয়ে সেটা কেটে নিবো।তো আমি কাগজ টির রুল দিয়ে দাগানো দাগটি কেটে নিলাম। এবার তাহলে দেখে আশা যাক নকশা ডিজাইন টি কেমন হয়েছে।

উপস্থাপন
IMG_20240430_183613_136-removebg-preview.jpg
IMG_20240430_183645_509-removebg-preview.jpg
IMG_20240430_183629_020-removebg-preview.jpg
1714480632722-removebg-preview.jpg

তো বন্ধুরা এই ছিল আজকের রঙিন কাগজ দিয়ে নকশা ডিজাইন তৈরি। আপনাদের কাছে আমার ডিজাইন টি কেমন লেগেছে আপনারা সবাই কমেন্ট করে জানাবেন। আমি যতটুকু পারছি আপনাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করছি।তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিলাম, আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসTecno camon 20
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন আপনি। যা দেখতে আমার কাছে খুবই অসাধারণ লাগছে। নকশা তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে বিশেষ করে কাগজ ভাজ করে নিয়ে এর ওপর পেন্সিল দিয়ে ফুল তৈরি করে নেওয়াটা এবং সে অনুপাতে কেটে নেওয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর একটি নকশা ডিজাইন করেছেন। দেখতে ভীষণ ভালো লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। অসাধারণ ছিল। আপনার হাতের কাজটি অনেক সুন্দর ছিল।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আপনার মত আমারও অনেক ভালো। আপনি রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করেছেন এটা দেখে ভালো লাগলো। যারা রঙিন কাগজের নকশা তৈরি করেছেন একবার হলেও তারা জানেন এটা তৈরি করা কতটা কঠিন কাজ।

 2 months ago 

আপনি ঠিক বলছেন, ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে। এক কথায় বলতে গেলে সিম্পলের মধ্যে গর্জিয়াস। আপনি আপনার তৈরি করতে আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন

 2 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি নকশা ডিজাইনটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে রঙিন কাগজ দিয়ে নকশা টি বানিয়েছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

রঙিন কাগজের তৈরি এধরনের নকশা ডিজাইন গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া এধরনের নকশা তৈরি করার ক্ষেত্রে খুবই সতর্কতা অবলম্বন করতে হয়। তা নাহলে একটু এদিক ওদিক হলে ডিজাইনটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলছেন এদিক ওদিক হলে নকশা টি নষ্ট হওয়ায় সম্ভবনা থাকে।ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের নকশা বানিয়েছেন। আপনার এই নকশা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের নকশা বানাতে আমিও খুব পছন্দ করি। রঙিন কাগজ দিয়ে যেকোনো ধরনের নকশা তৈরি করলে দেখতে খুব সুন্দর দেখায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার নকশা ডিজাইন গুলোও আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে এভাবে নকশা তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে।মাঝে মাঝে আমিও এভাবে নকশা তৈরি করে থাকি।এই নকশাগুলো তৈরি করে যদি রুমের দেয়ালে বা দরজায় গামের সাহায্যে লাগানো যায় তাহলে দেখতে খুবই ভালো লাগে।

 2 months ago 

জ্বি আপু ঠিক বলছেন এগুলো নকশা ডিজাইন ঘরের দেয়ালে লাগানো হলে ঘরের সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। তবে নকশার ডিজাইনগুলো আর একটু বেশি হলে দেখতে বেশি ভালো লাগতো। আশা করছি এরপর নিজের কাজগুলো আরেকটু ভালোভাবে করার চেষ্টা করবেন ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61577.64
ETH 3448.57
USDT 1.00
SBD 2.53