||রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের নকশা ডিজাইন||

in আমার বাংলা ব্লগ8 months ago
আসসালামু আলাইকুম:-আদাব
রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা ডিজাইন।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20231118115611-removebg-preview.jpg

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

প্রতি দিনের মতো আজকেও আপনাদের মাঝে আরেকটি বিষয় নিয়ে উপস্থিত হলাম। আজকে আপনাদের মাঝে নতুন একটি বিষয় নিয়ে পোস্ট হাজির হলাম। আজকের বিষয় হচ্ছে রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা ডিজাইন আমি এর আগে কোনদিন রঙিন কাগজের নকশা বা অন্য কিছু জিনিস আপনাদের মাঝে শেয়ার করিনি।আজকে প্রথম আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা ডিজাইন উপস্থাপন করবো।জানি না কেমন হবে আমার নকশা ডিজাইন টি।তবে যতটুকু পারছি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করছি। আর আমি আশা করি আমার নকশা ডিজাইন টি আপনাদের সবার ভালো লাগবে। আমার বাংলা ব্লগে অনেক ইউজার সুন্দর সুন্দর নকশা ডিজাইন আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। তাদের নকশা বা ওয়ালমেট গুলো দেখে খুবই ভালো লাগে। তাই আজকে নিজে চেষ্টা কারলাম নকশা টি তৈরি করার জন্য। তো বন্ধুরা দেরি না করে শুরু করা যাক।

🖋️প্রয়োজনীয় উপকরণ🖋️
  • কাঁচি
  • রঙিন কাগজ
  • রুল
ধাপ-০১
IMG20231118112836-removebg-preview.jpg

প্রথমে আমি একটা রঙিন কাগজ নিলাম। এবং এই কোন থেকে ওই সমান ভাবে করে নিলাম। কারণ কাগজ টি এক সাইজের করে নিতে হবে।

ধাপ-০২
IMG20231118112921-removebg-preview.jpg

এখন বাকি যে অংশটি থাকতেছে সেটা কাঁচি দিয়ে কেটে নিতে হবে। আমি বাকি অংশ টি কেটে নিলাম।

ধাপ-০৩
IMG_20231118_145739-removebg-preview.jpg

কেটে নেওয়ার পর আবার এই কোন থেকে ওই কোন সমান করে নিলাম।

ধাপ-০৪
IMG_20231118_122204-removebg-preview.jpg
IMG20231118113042-removebg-preview.jpg

এর পর কাগজ টি আবার মাঝামাঝি করে ভাজ করে নিলাম। ভাজ হয়ে গেলে কিছু অংশ কাগজ বেঁচে যাবে।ওই কাগজ টি কাঁচি দিয়ে কেটে নিতে হবে।

ধাপ-০৫
IMG20231118115046-removebg-preview.jpg

এই ধাপে রুল দিয়ে সুন্দর ভাবে লাভ একে নিলাম। তবে পুরো ডিজাইন টি এই লেখাটির উপর নির্ভর করবে।যেমন ডিজাইন করবো তেমন এখানেই আঁকতে হবে।

ধাপ-০৬
IMG20231118114208-removebg-preview.jpg

প্রথম এক সাইড থেকে লাভের অংশ কেটে নিলাম।

ধাপ-০৭

তার পর এই ধাপে বাকি অংশ গুলো কেটে নিলাম। তবে কাগজ কাটতে আমার কিন্তু অনেক ভয় লেগেছে। কারণ যদি এটা থেকে অন্যটা কেটে ফেলি তাহলে সব শেষ।তাই কাগজ কাটতে হলে মনোযোগ সহকারে কাটতে হবে।আমি সব গুলো সুন্দর ভাবে কেটে নিলাম। এবার তাহলে নকশা টি দেখা যাক।

উপস্থাপন
IMG20231118115615-removebg-preview (2).jpg
IMG20231118115615-removebg-preview (1).jpg
IMG20231118115615-removebg-preview.jpg
IMG20231118115611-removebg-preview.jpg

তো বন্ধুরা কেমন লাগলো আমার রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা ডিজাইন। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। আপনাদের যদি এই নকশা ডিজাইনে অনুপ্রেরণা পাই তাহলে প্রতি সপ্তাহে একটা করে রঙিন কাগজের পোস্ট শেয়ার করবো।আজকের মতো এখানে বিদায় নিলাম। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



1.png


ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনদিনাজপুর

1000001273.gif

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

🌸আমার পরিচয়🌸
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 8 months ago 

প্রথম চেষ্টায় বেশ ভালো একটি নকশা ডিজাইন করেছেন ৷ অনেক ভালো হয়েছে ডিজাইনটি ৷ আমার কাছে ভীষণ ভালো লাগেছে এটি ৷ আসলে আমিও এ ধররেন ডিজাইন শেয়ার করি ৷ আমার কাছে এই কাজ গুলো করতে ভীষন ভালে লাগে এবং দেখতেও ৷ যাই হোক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ৷

 8 months ago 

ধন্যবাদ ভাই

 8 months ago 

ভাইয়া আপনার করা প্রথম রঙিন কাগজের নকশাটি সত্যি চমৎকার হয়েছে। আসলে আপনি ঠিকই বলেছেন কমিউনিটিতে অনেকে এ ধরনের কাজ করছে ।আপনিও তাদেরটা দেখে অনুপ্রেরণা পেয়ে দারুন একটি নকশা বানিয়েছেন। আপনার নকশাটি দেখতে খুবই চমৎকার হয়েছে। প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভাল ছিল। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 8 months ago 

রঙিন কাগজে ফুলের ডিজাইনটি অসাধারণ লাগছে দেখতে। এ ধরনের ফুল বানিয়ে ঘরে সাজিয়ে রাখলে দেখতে চমৎকার লাগে। আপনি খুবই নিখুঁতভাবে ফুলটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। আমিও এই ধরনের ফুল বানাতে খুবই স্বাচ্ছন্দ্যবোধ করি। কিন্তু কাজের চাপে সময় হয়ে ওঠে না। সময় পেলে অবশ্যই বানাতে বসে যাব আবার।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার টি দেখার জন্য অপেক্ষায় রইলাম ভাই। যাইহোক সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 8 months ago 

ভাই আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ডিজাইন করেছেন। ডিজাইনটি বেশ সুন্দর হয়েছে। কাগজের তৈরি এসব ডিজাইন তৈরি করতে আমার কাছেও খুব ভালো লাগে। এগুলো তৈরি করতে একটু সাবধানে সঙ্গে করতে হয়। তা না হলে একটু ভুল হলেই পুরো ডিজাইন নষ্ট হয়ে যায়। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর এই ফুলের নকশা টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে প্রস্তুত করা নকশা আমার কাছে ও অনেক ভালো লাগে।
আপনি দারুন একটি নকশা প্রস্তুত করেছেন ভাঁজ করা এবং কাটিং পদ্ধতি দারুন ভাবে শেয়ার করেছেন।
মাঝে মাঝে বিভিন্ন জায়গায় খাটের ফন্ট সাইডে এরকম সুন্দর নকশা দেখতে পাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি নকশা তৈরি করেছেন। এরকম নকশাগুলো তৈরি করতে সময় কম লাগলেও ভাঁজগুলো খুব সাবধানে দিতে। এই নকশাগুলো ঘরে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেড়ে যায়। শুরু থেকে শেষ পর্যন্ত নকশা তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি নকশা তৈরি করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

প্রথম হিসেবে আপনার কাগজের তৈরি নকশাটি কিন্তু অনেক সুন্দর হয়েছে । আর কাগজের কালারটাও খুব ভালো লাগছে । আর এই নকশাগুলো তৈরি করা কিন্তু কঠিনই আছে । একটু এলোমেলো করে কাটলে তখন আর সুন্দর ফুল হয়না ভাজটাও খুব সাবধানে দিতে হয় । অনেক ভালো লাগলো ভাইয়া আপনার ফুলটি ।

 8 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আর আপনিও কিন্তু বেশ দক্ষতার সাথে রঙিন কাগজের নকশাটি করেছেন ভাইয়া। ফুলের নকশা ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 8 months ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63