মনোরম কিছু আলোকচিত্র (১০% @shy-fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago
তারিখ-০৪.০২.২০২৩
নমস্কার বন্ধুরা
আশা করি ঈশ্বরের আশীর্বাদে সকলে ভালো আছেন আমিও ঠিক আছি। ভালো আছি বলতে পারছিনা। অনেকদিন পর একটা পোস্ট নিয়ে এলাম।এই সপ্তাহে এখনো পর্যন্ত একটা পোস্ট করতে পারিনি। যেই আমি রেগুলার বেসিসে কমিউনিটিতে পোস্ট করতাম, সেই আমার এরম চরম অবনতি দেখে নিজেরই অবাক লাগছে। কিন্তু আমি আশাবাদী এই পরিস্থিতি চিরস্থায়ী হবে না। একটা সময় কেটেই যাবে। খুব শিগগিরই হতো সে সময়টা আসছে। আপনাদের থেকে অবশ্যই জানতে চাইবো যে আপনাদের কেমন কাটছে জীবন?
আজ মনটা বিশেষ ভালো নেই। ভালো না থাকার কারণ হল সবটা পেয়েও যেন কিছু পেলাম না। আপনারা অনেকেই হয়তো জানেন কিছুদিন আগে পর্যন্ত আমি একটি আইনি লড়াই লড়ছিলাম।অবশেষে ৩০ শে জানুয়ারি আমার সে লড়াই শেষ হয়েছে।ভেবেছিলাম আর হয়তো কোন মাথাব্যথা থাকবে না। বলা বাহুল্য এই আইনের লড়াইতে সত্যের জয় হয়েছে। আমি জানতাম আমি ঈশ্বরের পথে আছি। তাই ঈশ্বর আমার পাশে থাকবেন।

দীর্ঘ এক বছরের যুদ্ধে, অবশেষে জয় লাভ হয়ে মানসিক শান্তি যেন দ্বিগুণ হয়ে গেছে। তবে বস্তু সামগ্রী অনেক কিছুই এই যজ্ঞে আহূতি দিতে হয়েছে। কিন্তু অবশেষে কিছু পেয়ে বা কিছু না পেয়েও যখন জয় আমার হয়েছে, সেটা সাদরে গ্রহণ করেছি।

972b05f5-13f1-4b9c-88d6-d198a993cf57.jfif

তারপরেও আজ প্রিয় মানুষটার সাথে এতটা মনোমালিন্য হয়ে গেল তা সত্যি মানতে পারছি না।মাঝে মাঝে মনে হয় আমাদের জীবনে যদি ভুল বোঝাবুঝিগুলো না থাকতো, তাহলে হয়তো সব সম্পর্ক সুন্দর হতো। কিন্তু এই ভুল বোঝাবুঝি আমাদের ভালো সম্পর্ক গুলোকেও তিক্ত করে তোলা। আজ এই ভুল বোঝাবুঝির জন্য এবং নিজের রাগকে কন্ট্রোল না করতে পারার জন্য, সারাটা দিন শুধু এই মন খারাপের দিন ছিল। মাঝে মাঝে মনে হয় কিছু কিছু সম্পর্কে শুধু ভালোবাসাই যথেষ্ট নয়।।আরো অনেক কিছুই দরকার হয়। কিন্তু তারপরেই সেই মোহভঙ্গ হয়, যখন ভালোবাসার মানুষের সাথে মন কষাকষি ঘটে। তখন বোঝা যায় জীবনে ভালোবাসাটাই আসল। বাকিগুলো পাওয়াই যায়। আজ এই মন খারাপের সময় আপনাদের মাঝে কিছু আলোকচিত্র ভাগ করে নিতে এসেছি। এই ছবিগুলো দেখে খানিকটা মন ভালো হয়ে যায়। সেই কারণেই আরও আসা। ছবিগুলো আমি নিজের হাতে তুলেছি। কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছেন। যারা অসাধারণ ফটোগ্রাফি করেন। আমি তাদের কাছে হয়তো নস্যি মাত্র।কিন্তু এই ছবিগুলো আমি আমার সাধারন একটা ক্যামেরা দিয়ে তোলার চেষ্টা করেছি।ভালো মন্দ দুটোই আপনারা বলবেন,কেমন হয়েছে।


প্রথম আলোকচিত্র

00d223e1-3399-4ff9-989e-3cc0b8f1926c.jfif

"তুঝে দেখা তো ইয়ে জানা সানাম..."

কী? ছবিটা দেখেই এই গানটা মনে পড়লো তো? সাথে কাজল এবং শাহরুখ খান। আমাদের মত ৯০ এর ছেলেমেয়েদের কাছে এমন সরষের ক্ষেত দেখলে কিন্তু প্রথমেই এই গানটাই মনে পড়ে। সর্ষে ক্ষেত নিয়ে আলাদা করে কিছু বলার নেই, আজকাল তো সর্ষে ক্ষেত ভীষণ ট্রেন্ডিংয়ে চলছে। সবাই সরষে ক্ষেতে ছবি তুলছে। তবে আমি কিন্তু সর্ষে ক্ষেতে গিয়ে কয়েকটা সরষে ফুলও তুলে আনি। বড়া খাব বলে।😬

স্থান-গয়েশপুর,পশ্চিমবঙ্গ
তারিখ-২৯.০১.২০২৩
ডিভাইস-রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

দ্বিতীয় আলোকচিত্র

9d50ed9d-2c5b-47da-8ead-45d0484e4d99.jfif

এটি ডায়ান্থাস ফুল।এটি আমার এক বান্ধবীর বাড়িতে গিয়ে তোলা। তার খুব ফুলের শখ। মাঝে মাঝেই বাগান করে। আমি জিজ্ঞেস করলাম ফুলটার নাম। তখন ও ই বললো। জানালো এই ফুলের সেইভাবে অত যত্ন করতে হয় না। আপনা থেকেই প্রকৃতির যত্নে বড় হয়ে ওঠে।

স্থান-গয়েশপুর,পশ্চিমবঙ্গ
তারিখ-২৯.০১.২০২৩
ডিভাইস-রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

তৃতীয় আলোকচিত্র

0f425dd7-03e3-45ce-b342-75b4a47fb5c1.jfif

এটিও সেই বান্ধবীর বাড়ির গোলাপ। এত পারফেক্ট গোলাপ সাধারণত সিনেমাতেই দেখেছি। ঠিক যেভাবে যতটুকু পাঁপড়ি খোলা দরকার ততটুকুই খুলেছে। ভালোবাসার মানুষকে এই ধরনের গোলাপ উপহার দিতে আমার মনে হয় প্রত্যেকেরই ভালো লাগে। এছাড়াও আরো অন্যান্য রঙের গোলাপ ছিল।তবে সেগুলো সমস্তটাই পাঁপড়ি খুলে গিয়েছিল। তাই দেখতে এতটা ভালো লাগছিল না।

স্থান-গয়েশপুর,পশ্চিমবঙ্গ
তারিখ-২৯.০১.২০২৩
ডিভাইস-রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

চতুর্থ আলোকচিত্র

05bda1f9-d5e9-4eb3-9dc6-610097765971.jfif

ছবিটি শর্মিষ্ঠার প্রিভ রাইটিং এর দিন ওর লোকেশনে গিয়ে তুলেছিলাম কল্যাণীর ঝিলে নৌকো ভেসে যাচ্ছে চারপাশে কচুরিপানায় ভরা সূর্য অস্তের পথে আমার মনে হয় এই অস্তগামী সূর্যের ছায়া জলের উপর পড়ে যে মোহময়ী রূপ নিয়েছে তা প্রত্যেকেরই ভালো লাগবে আমি খুবই গর্বিত যে আমি এরকম একটা দৃশ্যের সাক্ষী থাকতে পেরেছি।

স্থান-কল্যাণী, পশ্চিমবঙ্গ
তারিখ-১২.১১.২০২২
ডিভাইস-রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

পঞ্চম আলোকচিত্র

3bf4d201-96df-4131-9e1e-b0e0d817bb6f.jfif

এই ছবিটি ও তোলা হয়েছে শর্মিষ্ঠার প্রি ওয়েডিং লোকেশনে গিয়ে। নিজের এলাকায় এত সুন্দর প্রি ওয়েডিং লোকেশন আছে জানতামই না। লোকে কেন যে দূরে দূরে ওয়েডিং শুট করতে যায় বুঝিনা। নিজের এলাকায় একটু গ্রামের দিকে খুঁজলে এই ধরনের অপরূপ দৃশ্য প্রত্যেকেই খুঁজে পাবেন।

স্থান-কল্যাণী, পশ্চিমবঙ্গ
তারিখ-১২.১১.২০২২
ডিভাইস-রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

ষষ্ঠ আলোকচিত্র

e259d884-0cec-41df-94cc-7e63a9d2634b.jfif

এই ছবিটি তোলা হয়েছিল আমাদের এই গ্রামের মধ্যে। একদিন আমি আর শম্পা ঘুরতে গিয়েছিলাম সেই দিন। হঠাৎ করে মনে হল প্রত্যেকটা গাছের কিছু কিছু অংশ বেরিয়ে আছে, এমনভাবে আকাশের ক্যানভাসের একটা ছবি নি।অনেকে এটাকে সাধারণ ছবি বলবে। কিন্তু আমার বেশ ভালো লাগছে। মনে হচ্ছে আকাশটা একটা ক্যানভাস আর তার উপরেই প্রকৃতি সবুজ রং দিয়ে কতগুলো পাতা এঁকে দিয়েছে।

স্থান-সাঁতরাপাড়া, পশ্চিমবঙ্গ
তারিখ-০১.০২.২০২৩
ডিভাইস-রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

সপ্তম আলোকচিত্র

e2296707-b572-49ba-b8a2-f1e6a1f9a040.jfif

এটি শর্মিষ্ঠা প্রি ওয়েডিং লোকেশনে একটি ক্লোজ ছবি। নৌকাতে বসে আছে শর্মিষ্ঠার আত্মীয় দুজন। ভাবলাম মাঝি ভাই সহ একটা ক্লোজ ছবি তুলি। এই পড়োন্ত বিকেলে বিলের জলের মধ্যে যেন মনে হচ্ছে কেউ হাতে ছবিটা এঁকে দিয়েছে।

স্থান-কল্যাণী, পশ্চিমবঙ্গ
তারিখ-১২.১১.২০২২
ডিভাইস-রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

আজ এখানেই শেষ করছি।আমার আজকের উপস্থাপনা আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন। আবার আসবো অন্য কোন উপস্থাপনা নিয়ে।সকলে খুব ভালো থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ🌸🌸🌸

330c68fa-d267-405f-8d9e-8f34533fedc4.jfif

পরিচিতি

250c6bf5-0fab-4e98-b28b-2299d4f6bc0f.jfif

আমি পায়েল।ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতার কাছাকাছি ডাক্তার বিধান রায়ের স্বপ্নের শহর কল্যাণীর বাসিন্দা।একসময় যদিও চাকরী করেছি কিন্তু বর্তমানে ফুলটাইম ব্লগার এবং ভ্লগার।যদিও নিজেকে এখনও শিক্ষানবিশ মনে করি। আর তা ই থাকতে চাই ।সফল হয়েছি কিনা বা কতদিনে হব তা জানি না, কিন্তু নিজের প্যাশনকেই লক্ষ্য করে এগিয়ে চলেছি।বাকিটা আপনাদের হাতে।আশাকরি আমার সাথে যুক্ত থাকলে আশাহত হবেন না।

Facebook
Instagram
YouTube

330c68fa-d267-405f-8d9e-8f34533fedc4.jfif

Vote @bangla.witness as a witness

d3bda13e-40b1-47f0-ae6e-12bd9e3cafa7.jfif

OR

Set @rme as your proxy

79210fdd-a2bc-44f9-b76d-6aa43122ce75.jfif

4HFqJv9qRjVeVQzX3gvDHytNF793bg88B7fESPieLQ8dxHasrbANgiURdsJZbqzojRuxTqrn8BwVMhvjW2bszpJVcHcPW7rxPZLtrPVi9FWSiNoAnyKt4P3qfRidjbh5nr88gtri9qE2ohuC3tavoQ5nX9ihXXuBCWz.jfif

Sort:  
 2 years ago 

আপু ঠিক বলেছেন আমাদের জীবনে যদি ভুল বুঝাবুঝি না হতো তাহলে সবার জীবনই সুখি হতো। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে নদীর দৃশ্য। এমন গ্রামীন দৃশ্য দেখলে মন ভরে যায়। ধন্যবাদ আপু এত সুন্দর কিছু আলোকচিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ দিদি

 2 years ago 

আপনি সত্যের লড়াইয়ে বিজয় লাভ করেছেন।জেনে খুব ভালো লাগলো। তবে আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ লাগছে। দেখতে খুবই সুন্দর। মনটা একেবারে মুগ্ধ হয়ে গেল।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমরাও চাই আপনি ধারাবাহিকভাবে আবার কাজ করতে শুরু করুন। প্রত্যেক মানুষের ব্যক্তিগত অনেক সমস্যা থাকে যেগুলো অনেক কাজে বাধা বিঘ্ন সৃষ্টি করে। যাইহোক, আইনি লড়াইতে সফল হয়েছেন সেটা অনেক ভালো খবর। প্রিয় মানুষের সাথে যে কোন মুহূর্তে খারাপ ঘটনা ঘটতে পারে জীবনটাই সুখ দুঃখ নিয়ে সব সমস্যা দূর হোক সেটাই কামনা করি। মনোরম আলোকচিত্র গুলো খুবই সুন্দর ছিল। গ্রামীন পরিবেশের এই দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা। সত্যের জয় নিশ্চিত।

 2 years ago 

আপনার লেখাগুলো পড়ে খুব ভালো লাগলো। জীবনে ভুল বুঝা বুঝি না হলে জীবন চমৎকার হয় কথাটি একদম বাস্তব। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফিক দুর্দান্ত হয়েছে। ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং তার সাথে সাথে খুব সুন্দর বর্ণনা শেয়ার করেছেন। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

যাক এটা জেনে ভালো লাগলো যে শেষ পর্যন্ত সত্যের জয় হয়েছে এবং আপনি কেসে জিতেছেন। আর প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল দিদি। বিশেষ করে গ্রামীণ দৃশ্যগুলো আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ বৌদি।

 2 years ago 

ভালবাসার বিকল্প কিছু নেই দিদি। বস্তু হারালেও জয়টা পেয়েছেন জেনে অনেক খুশি হলাম। আর মন খারাপ এত আমাদের নিত্য দিনের সঙ্গী। যাই হোক আপনি মন খারাপের মাঝেও আমাদের মাঝে অনেক সুন্দর কিছু আলোকচিত্র শেয়ার করেছেন। ঝিলের ছবি দুটি খুব ভাল লেগেছে আমার। এটা ঠিক বলেছেন ভাল করে খুঁজলে নিজের আশেপাশেই অনেক সুন্দর ফটোশুটের দৃশ্য পাওয়া যায়। ধন্যবাদ দিদি।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

আপনার তোলা প্রতিটি আলোকচিত্র কবি চমৎকার হয়েছে এবং মনমুগ্ধকর নয়নে তাকিয়ে ছিলাম। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ধন্যবাদ দাদা।

 2 years ago 

আপনার আজকের ফটোগ্রাফি পোস্ট আমাকে মুগ্ধ করেছে। আপনি খুব সুন্দর ভাবে কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সরিষা ফুলের ফটোগ্রাফি টা সেইরকম ছিল। পাশাপাশি শীতকালীন কিছু ফুলের দৃশ্য ফুটে উঠেছে এই পোস্টে। বিস্তারিত বর্ণনাও ছিল পড়ার মত। অসাধারণ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63119.91
ETH 2695.09
USDT 1.00
SBD 2.56