ডুডল্-এ জন্মদিনের শুভেচ্ছা বার্তা(১০% @shy-fox এর জন্য)

in আমার বাংলা ব্লগlast year
তারিখ-১৮.১১.২০২২
নমস্কার বন্ধুরা
আশাকরি সকলে ভালো আছেন পরমেশ্বরের কৃপায়।আমিও একরকম নিজের মত করে ভালোই আছি। আর কয়েকদিন ধরে বেশ খুশিই আছি।কারণ হল এটা নভেম্বর মাস। আর কয়েকদিন পরই আমার প্রিয় এবং একমাত্র ছোট ভাইয়ের এই মাসেই জন্মদিন।আর কয়েকদিন পরই সেই বিশেষ দিনটি আসতে চলেছে। এখনও হাল্কা হাল্কা মনে পড়ে যে আমার ভাই হওয়ার পর ওকে দেখতে আমি আর আমার বাবা হাসপাতালে গেছিলাম। মনে হয় এই তো সেদিনের কথা।

কিন্তু দেখতে দেখতে কতগুলো বছর কেটে গেলো। আমাদের জেনারেশনে প্রথম ছেলে বলে ওর আদর সব সময়েই বেশী ছিলো ঠাকুমা, কাকুদের কাছে। আর ও পড়াশোনায় ভালো এবং ভীষণ ধীর স্থির বলেই আরো বিশেষ জায়গা দখল করে নিয়েছিলো সবার মধ্যে। আমার ভাইয়ের সম্পর্কে বলতে গেলে আমি মনে হয় লিখে শেষ করতে পারব না।কিন্তু এই বছরটা অন্যরকম।ও চাকরী সূত্রে অন্য রাজ্যে থাকায় এবার একসাথে ওর জন্মদিন পালন হবে না। যা হবে সবটাই ভার্চুয়াল। এই কারণে ওকে জন্মদিনে নিজের হাতে আঁকা একটা ডুডল্ কার্ড গিফ্ট করব বলে এই ছবিটা আঁকলাম।

69e9a6bc-a1ad-46dc-9e53-67ec92a06974.jfif

আমি সব সময়েই মনে করি কোন আপনজনের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সব সময় দামী গিফ্টের প্রাচুর্যের প্রয়োজন নেই।যে মানুষটা আমাদের নাগালের বাইরে আছে,তাকে আন্তরিকতা বোঝানোর জন্য আমার মনে হয় সব থেকে ভালো হয় নিজের ক্রিয়েটিভিটি দিয়ে কিছু করা।তাতে হয় তো আমরা পার্ফেক্ট কিছু দিতে পারব না ঠিকই। কিন্তু তার মধ্যে ভালোবাসার মিষ্টি ছোঁয়া রয়ে যাবে। কেমন হয়েছে জানাবেন সকলে।

ক্রমিকউপকরণ
খাতা
পেন্সিল
ইরেজার
মার্কার পেন
স্কেচপেন
স্কেল

🌸প্রথম ধাপ🌸

প্রথমে খাতার চারপাশে একটা বর্ডার টেনে নিলাম।

248857f6-aa72-48d1-939d-155256861a46.jfif

🌸দ্বিতীয় ধাপ🌸

এবার ত্রিকোণাকার ডেকরটা এঁকে নিলাম।
5b4b093e-e846-46c5-b936-39d41ff93f8d.jfif

🌸তৃতীয় ধাপ🌸

এবার রেডিও আঁকলাম, পার্টি, হাই, ফান এগুলো লিখলাম।

3528f380-ab8a-41f2-93b0-f802c0fd1e14.jfif

🌸চতুর্থ ধাপ🌸

এবার হ্যাপি বার্থডে লাখে নিলাম এবং আরো কিছু ডিজাইন এঁকে নিলাম।

2bc19b4c-cec7-4646-aa90-4db6c48e432e.jfif

🌸পঞ্চম ধাপ🌸

এবার কেক, ক্যান্ডি, গিফ্ট এগুলো এঁকে নিলাম।

63b8ae05-417d-471e-a001-c36941c70721.jfif

🌸ষষ্ঠ ধাপ🌸

এবার যে অংশ গুলো ফাঁকা ছিল সেখানে আরো কিছু জিনিস এঁকে দিলাম।

d68ff8c1-ae4d-4db0-8e14-faaae72003ed.jfif

🌸সপ্তম ধাপ🌸

এবার রঙের পালা। টেপার ডেকরগুলো রং করে নিলাম স্কেচপেন দিয়ে।

119ac473-5631-4caf-9714-ae8be331fe3b.jfif

🌸অষ্টম ধাপ🌸

এবার হ্যাপি বার্থডে লেখা এবং আলো কিছু ছবি রং করে নিলাম।

2f8156d0-9849-4d0c-b22a-a52b337960b2.jfif

🌸নবম ধাপ🌸

এবার কেক সহ আরো কিছু ধাপ রং করে নিলাম।

4c09fa68-e71a-487b-b27e-0f1203b60923.jfif

🌸দশম ধাপ🌸

বাকি ছোট ছোট ছবিগুলো রং করে নিলাম।

97fa5d3a-ca89-46f6-b66f-94207c9166d5.jfif

🌸শেষ ধাপ🌸

পুরো ছবি তে বর্ডার করলাম এবং ছবির নীচে নিজের সাইন করলাম এবং ডেট দিলাম। সাথে মার্কার দিয়ে চারিদিকে বর্ডার দিলাম।

4647cb86-374a-4faf-ba8c-310fe4abad9c.jfif

ছবি আঁকার ধাপগুলো মোটামুটি এঁকে পর পর দেখানোর চেষ্টা করলাম। আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন। আজ এখানেই শেষ করলাম। আবার আসব নতুন কিছু নিয়ে।

🌸🌸🌸ধন্যবাদ🌸🌸🌸

330c68fa-d267-405f-8d9e-8f34533fedc4.jfif

পরিচিতি

250c6bf5-0fab-4e98-b28b-2299d4f6bc0f.jfif

আমি পায়েল।ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতার কাছাকাছি ডাক্তার বিধান রায়ের স্বপ্নের শহর কল্যাণীর বাসিন্দা।একসময় যদিও চাকরী করেছি কিন্তু বর্তমানে ফুলটাইম ব্লগার এবং ভ্লগার।যদিও নিজেকে এখনও শিক্ষানবিশ মনে করি। আর তা ই থাকতে চাঈ।সফল হয়েছি কিনা বা কতদিনে হব তা জানি না, কিন্তু নিজের প্যাশনকেই লক্ষ্য করে এগিয়ে চলেছি।বাকিটা আপনাদের হাতে।আশাকরি আমার সাথে যুক্ত থাকলে আশাহত হবেন না।

330c68fa-d267-405f-8d9e-8f34533fedc4.jfif

Vote @bangla.witness as a witness

d3bda13e-40b1-47f0-ae6e-12bd9e3cafa7.jfif

OR

Set @rme as your proxy

79210fdd-a2bc-44f9-b76d-6aa43122ce75.jfif

4HFqJv9qRjVeVQzX3gvDHytNF793bg88B7fESPieLQ8dxHasrbANgiURdsJZbqzojRuxTqrn8BwVMhvjW2bszpJVcHcPW7rxPZLtrPVi9FWSiNoAnyKt4P3qfRidjbh5nr88gtri9qE2ohuC3tavoQ5nX9ihXXuBCWz.jfif

Sort:  

প্রথমে তো ভেবেছিলাম মনে হয় কেক কাটা হবে এবং অনুষ্ঠানের কিছু ফটোগ্রাফি আর টুকটাক গল্প থাকবে। পরে দেখলাম শুভেচ্ছা কার্ড 😁😁... তবে একটা কথা কি জানেন তো আমার কিছু বন্ধু আছে, তারা কিন্তু অল্পতে খুশি হয় না। তাদের সব সময়ই দামি গিফট চাই। এই দিক থেকে বিচার করলে আপনার ভাই কিন্তু অনেক ভালো। সত্যি কথা বলতে খুব সুন্দর হয়েছে আপনার বানানো জন্মদিনের কার্ড টা। আমার পক্ষ থেকেও আন্তরিক শুভেচ্ছা রইল আপনার ভাইয়ের জন্য।😊

 last year 

হ্যাঁ আমআর বন্ধুগুলোও এমন পাজি। ☺😛 ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার পক্ষ থেকে আপনার ভাইকে জন্মদিনের শুভেচ্ছা। আপনার তৈরি জন্মদিনের শুভেচ্ছা বার্তা কার্ড দেখে অনেক ভালো লাগলো। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

জানাব ভাই। অনেক ধন্যবাদ আপনাকে। ☺

 last year 

আপনার ভাই কে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা আপু। এই ডুডল্ কার্ড গুলো বেশ ভালো লাগে দেখতে। অনেক কালারফুল হয়ে থাকে যার কারণে খুব বেশি আকর্ষণীয় লাগে। আপনার তৈরি করা শুভেচ্ছা কার্ড টি খুব সুন্দর হয়েছে। অনেক ধরনের খাবার দেখা যাচ্ছে😁। যাই হোক, এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

হাহা! আমআর ডুডল আঁকতে খুব ভালো লাগে। ধন্যবাদ।

 last year 

কার্ডটিকে আমি প্রথমে কেক ভেবেছিলাম।পরে পড়ে দেখলাম এটা ডুডল।অনেক সুন্দর হয়েছে দিদি। ভাই অনেক খুশি হবে।আমার তরফ থেকে ওকে জন্মদিনের শুভেচ্ছা জানিও।আর ওর জন্য অনেক শুভ কামনা রইল।

 last year 

তুমি বলার পর আমি ভালো করে চেক করে দেখি সত্যিই কেকের মত লাগছে। 😛 ধন্যবাদ। আমি জানিয়ে দেব।

 last year 

প্রথমে আমি ভেবেছিলাম আপনার ভাইয়ের জন্মদিন পালন হয়ে গিয়েছে সেটি আমাদের মাঝে শেয়ার করবেন। যাইহোক আসলে কাজের সূত্র সবাইকে একটা না একটা সময় অনেক দূরে চলে যেতে হয়। এর সাথে তো আর সব সময় জন্মদিন পালন করা যায় না। তারপরেও দূর থেকে ভাইয়ের ভালোবাসার জন্য খুব সুন্দর একটি কার্ড বানিয়েছে। বেশ সুন্দর হয়েছে আপু আপনার ভাইয়ের জন্য জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 last year 

জন্মদিন ২৮ তারিখে। আমি এখনই বানিয়ে রাখলাম। ☺ ধন্যবাদ বোন।

 last year 

আপু, আমিও প্রথমে কেক ভেবে ভুল করেছিলাম। কিন্তু পরক্ষণে আবার পোষ্টের টাইটেলটি ভালোভাবে পড়ে বুঝতে পারলাম, ডুডল্ কার্ড অঙ্কন করেছেন। আপন জনের শুভেচ্ছা বার্তা জানানোর জন্য এটা খুবই ভালো পদ্ধতি। সত্যিই আপু, নিজের লোকের জন্মদিনে খুব বেশি অর্থ প্রাচুর্য দিয়ে ভালোবাসা বোঝানোর চাইতে, নিজের ক্রিয়েটিভিটি দিয়ে ভালোবাসা প্রকাশ করা অনেক উত্তম। আপনার ছোট ভাইয়ের জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।

 last year 

হ্যাঁ এডিটিং টা কেকের মতই হয়েছে। হিহি! ধন্যবাদ দাদা।

 last year 

ছোট ভাইয়ের জন্মদিন উপলক্ষে আপনি যেই জন্মদিনের শুভেচ্ছা কার্ডটি তৈরি করেছেন সেটা অনেক অনেক সুন্দর হয়েছে দিদি। আর আমার মনে হয় তোর ভাইটা অনেক লক্ষী। জোর করে শুধু আপনার শুভেচ্ছা গাওয়াতেই সে খান্ত।ধন্যবাদ দিদি আপনার ভাই জন্মদিনের শুভেচ্ছা কার্ড আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাই ভীষণ শান্ত বাচ্চা। 😛😁

 last year 

প্রথমে জন্মদিনের শুভেচ্ছা রইল। আপনার তৈরি জন্মদিনের শুভেচ্ছা বার্তা কার্ড দেখে অনেক ভালো লাগলো। অনেক ইউনিক একটি আইডিয়া দেখে মুগ্ধ হলাম। আপনি দূর থেকে আপনার ভাইয়ের জন্য সুন্দর একটি কার্ড বানিয়েছেন, আমার মনে হয় জন্মদিনে এর থেকেও ভালো গিফট আর হতে পারে না।

 last year 

ধন্যবাদ ভাই। আমি ভাই কে আপনার শুভেচ্ছা বার্তা জানাব।

 last year 

আপনার ভাইয়াকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা আমার তরফ থেকে। আপনি সুন্দর একটি ডুডল্ কার্ড করেছেন, সত্যি ই দারুন হয়েছে দেখতে। কলারফুল লাগছে দেখতে। এর ভেতর নানা রকমের খাবারও দেখা যাচ্ছে, খাওয়া যাবে কি?? 😋 হিহিহি। ধন্যবাদ দিদি সুন্দর একটি আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63701.36
ETH 3076.90
USDT 1.00
SBD 3.81