DIY - এসো নিজে করি : "টুইটির চিত্র অংকন" // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

আশা করি সবাই ভালো আছেন, সুস্থ আছেন। আজকে আমি আপনাদের মাঝে, একটা টুইটির চিত্র অংকন করলাম। যাকে এক ধরণের পাখিও বলতে পারেন। টুইটির কার্টুন আমাকে খুবই ভালো লাগে। বেশিরভাগ মানুষ এটি জানেন না, টুইটি একটি পুরুষ পাখি। উচ্চ-পিচ কণ্ঠস্বর এবং দীর্ঘ চোখের দোররার কারণে বেশিরভাগ লোকেরা কমনীয় পাখিটিকে স্ত্রী হিসাবে মনে করে। টুইটি টুইটি পাই বা টুইটি পাখি নামেও পরিচিত। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

IMG_20220526_220902.jpg

উপকরণ
★ খাতা
★ পেন্সিল
★ রবার
★ নীল রং
★ কালো রং
★ হলুদ রং
★ কমলা রং
★ আকাশী রং

IMG_20220526_220356.jpg

■ প্রথম ধাপ


● প্রথমে একটি খাতা এবং পেন্সিল নিয়ে নিলাম।

IMG_20220405_184525.jpg

■ দ্বিতীয় ধাপ


● প্রথমে টুইটির মাথার অংশটা অঙ্কন করে নিলাম।

IMG_20220526_220525.jpg

■ তৃতীয় ধাপ


● তারপর শরীরের ভাগ একে নিলাম।

IMG_20220526_220551.jpg

■ চতুর্থ ধাপ


● এরপর টুইটির দুটি হাত , দুটি পা এবং লেজ এঁকে নিলাম।

IMG_20220526_220650.jpg

■ পঞ্চম ধাপ


● এরপর ঠোঁট এবং দুটি চোখ এঁকে নিলাম।

IMG_20220526_220712.jpg

■ ষষ্ঠ ধাপ


● এরপর টুইটির দুটি চোখে নীল রং এবং আকাশি রং আর ঠোঁটে কমলা রং করে নিলাম।

IMG_20220526_220749.jpg

■ সপ্তম ধাপ


● এরপর দুটি পায়ে কমলা রং করে নিলাম।

IMG_20220526_220814.jpg

■ অষ্টম ধাপ


● এরপর পুরো শরীরে, মাথায় এবং দুটি হাতে হলুদ রং করে নিলাম।

IMG_20220527_233133.jpg

■ নবম ধাপ


● সবশেষে কালো রং দিয়ে পুরো আঁকাটা বর্ডার করে নিলাম।

IMG_20220526_220902.jpg

ব্যাস তৈরি হয়ে গেল টুইটির চিত্র অংকন।

IMG_20220526_220915.jpg

● আমার মাতৃ ভাষা বাংলা নয়ে হিন্দি আছে। যদি অজান্তেই কোনো ভুল করে থাকি আপনারা আমাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে টুইটির চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন। আপনার অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে । বিশেষ করে কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি টুইটির চিত্রটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো।আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে পেন্সিল রং ব্যবহার করে টুইটির চিত্রাঙ্গন করেছেন। টুইটির চিত্রাংকনটি আমার কাছে খুব ভালো লেগেছে। চিত্রাঙ্কনের সবগুলো ধাপ আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে টুইটি পাখী চিত্র অংকন করেছেন দিদি মনি, আপনার টুইটির চিত্র অংকন আমার খুবই ভালো লেগেছে, আর টুইটি পুরুষ পাখি এটা আমার জানা ছিলো না, আপনার কাছ থেকে জেনে খুবই ভালো লাগলো, আর আপনার উপস্থাপনাও খুবই চমৎকার ছিলো, এতো সুন্দর একটি পাখির চিত্র অংকন শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো দিদি মনি।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি অঙ্কন করেছেন ।আপনার অংকন আমার অনেক ভালো লেগেছে। এই অঙ্কনের মধ্য দিয়ে আপনার সৃজনশীলতা দারুন ভাবে ফুটে উঠেছে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে অংকটি আমাদের মাঝে তুলে ধরেছেন এবং প্রক্রিয়া গুলো বর্ণনা করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার চিত্রাংকন অসাধারণ হয়েছে। দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি খুব চমৎকার ভাবে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত চমৎকার কার্টুন আট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার চিত্রাঙ্কন দেখে মনটা ভরে গেলো আপু। আসলে এই চিত্রটি আমার অনেক পছন্দের। আপনার আর্ট একদম পারফেক্ট হইছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন, সত্যি আপনার চিত্র অংকন দেখে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার টুইটি চিত্রাঙ্কনটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব দক্ষতার সাথে আর্টি সম্পন্ন করেছেন। এবং এটি কিভাবে করেছেন তার ধাপগুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারন এক টুইটির চিত্র অঙ্কন করেছেন। এটা দেখেছি অনেক। তবে নাম যে টুইটি এটা জানাছিলোনা। আপনার এই আর্ট টির ডিজিটাল ভার্শন করবো আমি শিগ্রই। শুভেচ্ছা রইলো আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46