DIY - এসো নিজে করি : "মেয়ের চিত্র অংকন" // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা,

আশা করি সবাই ভালো আছেন, সুস্থ আছেন। আজকে আমি আপনাদের মাঝে, হাথে ফুল নিয়ে একটি মেয়ের চিত্র অংকন করলাম। এই অংকন কে আপনারা পেন্সিল স্কেচও বলতে পারেন। এর আগে আমি শুধু মাত্র লেখার পেন্সিল দিয়ে অংকনটা করেছিলাম কিন্তু আজকে আমি অঙ্কনের ভিন্ন ভিন্ন তিনটে পেন্সিল দিয়ে অংকনটা করছি। এইখানে তিনটেই পেন্সিলের কাজটা আলাদা থাকবে। এই অংকনটা করতে গেলে আমার কাছে বেশ ভালো লাগে। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

IMG_20220415_145517.jpg

উপকরণ
★ খাতা
★ পেন্সিল
★ রবার

IMG_20220415_151612.jpg

■ প্রথম ধাপ


● প্রথমে একটি পেপার এবং পেন্সিল নিয়ে নিলাম।

IMG_20220405_184525.jpg

■ দ্বিতীয় ধাপ


● প্রথমে মেয়ের মাথার অংশটা অঙ্কন করে নিলাম।

IMG_20220415_143409.jpg

■ তৃতীয় ধাপ


● তারপর কিছু চুলের অংশটা একে নিলাম।

IMG_20220415_144452.jpg

■ চতুর্থ ধাপ


● এরপর পুরো চুল এবং মুখের অংশটা এঁকে নিলাম।

IMG_20220415_144711.jpg

■ পঞ্চম ধাপ


● এরপর গলা এবং দুটি হাত এঁকে নিলাম।

IMG_20220415_144740.jpg

■ ষষ্ঠ ধাপ


● এরপর পুরো জামাটা একে নিলাম।

IMG_20220415_144804.jpg

■ সপ্তম ধাপ


● এরপর হাথে নেয়ার ফুলটি একে নিলাম।

IMG_20220415_144842.jpg

■ অষ্টম ধাপ


● সবশেষে আলাদা আলাদা পেন্সিল দিয়ে কিছু কিছু জায়গায় ডার্ক এবং লাইট করে সেড দিয়ে দিলাম।

IMG_20220415_145038.jpg

এইভাবে "মেয়ের" চিত্র অঙ্কন করে নিলাম।

IMG_20220415_145517.jpg

● আমার মাতৃ ভাষা বাংলা নয়ে হিন্দি আছে। যদি অজান্তেই কোনো ভুল করে থাকি আপনারা আমাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি মেয়ের চিত্র অংকন করেছে। আপনার চিত্রের মেয়ের চুলের বিনুনি টা খুবই ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপনাকে শুধু একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একটি মেয়ের অর্ধেক সৌন্দর্য প্রকাশ পাই তার চুল দিয়ে। চুল হলো সৌন্দর্যের একটা বৈশিষ্ট্য। আপনি এই মেয়ের চিএতে চুলটা বেশ ফুটিয়ে তুলেছেন দেখতে অনেক সুন্দর লাগছে। মেয়ের চিএটা খুব ভালো আর্ট করেছেন। আপনি বেশ ভালো আর্ট করেন।

 2 years ago 

আপনার চিত্রাংকন অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন দেখতে বেশ অসাধারণ দেখাচ্ছে। এত দুর্দান্ত চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক দিনপর একটি সুন্দর মনোমুগ্ধকর পেন্সিল আর্ট দেখলাম খুব ভালো এঁকেছেন আপু। আসলে আমি নিজেও একজন পেন্সিল আর্টিস্ট। ভালো লাগলো আপনার কাজের ধারা।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি ফুল হাতে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের আর্ট করেছেন। দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনি নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল স্কেচ ব্যবহার করে আপনি খুব দক্ষতার সাথে একটি মেয়ের চিত্র অংকন করেছেন খুবই দারুন হয়েছে এবং সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

একটি মেয়ের চিত্রাংকন আপনি খুব সুন্দর ভাবে করেছেন। আপনার আর্টের দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমি বিশ্বাস করি আপনার থেকে দারুন সব আর দেখতে পাবো পরবর্তীতে। আপনার সৃজনশীলতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। একটি মেয়ের চিত্র আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শুধুমাত্র পেন্সিল দিয়ে আপনি এত চমৎকার এবং প্রোফেসনাল একটি চিত্র অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন যে দেখে প্রশংসা না করে থাকতে পারছি না। আপনার সৃজনশীল দক্ষতা দেখে আমি সত্যি অনেক মুগ্ধ হয়েছি আশা করি ভবিষ্যতে এমন পোস্ট আমাদেরকে আরো উপহার দিবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর মেয়ের চিত্র অঙ্কন করেছেন। সত্যি আপনার চিত্রাঙ্কন দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন, আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

ফুল হাতে বেশ চমৎকার ভাবে একটি মেয়ের চিত্রাআংকন করেছেন যেটি দেখতে বেশ চমৎকার ও পরিপাটি লাগতেছে। ধন্যবাদ আপনাকে যথাযত বর্ণনার মাধ্যমে এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29