কক্সবাজার ভ্রমণ -পুরনো কিছু স্মৃতি

বন্ধুরা আসসালামুয়ালাইকুম। শুকরিয়া আল্লাহর অশেষ রহমতে আশাকরি আপনারা সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভালোই আছি ।আজ আমি আপনাদের সাথে পুরনো কিছু স্মৃতি শেয়ার করতে যাচ্ছি কক্সবাজার ভ্রমণের।
এইতো সেদিন হঠাৎ করেই আমার স্ত্রী আমাকে বললো চলো আমরা কক্সবাজার ঘুরে আসি। যেমন বলা তেমনি কাজ।হুট করে রওনা দিয়ে দিলাম কক্সবাজার। সত্যি কথা বলতে কি কক্সেসবাজার এর সৌন্দর্য আসলে ভাষায় বর্ণনা করার মত নয়। সমুদ্র আমাকে অনেক টানে। সমুদ্রের বিশালতার সামনে দাঁড়ালে মনটা এমনিতেই ভালো হয়ে যায়।

IMG-20211226-WA0021.jpg
স্থানঃ লাবনি বিচ cox's বাজার । লিংক Laboni Point Sea Beach
https://maps.app.goo.gl/gWbv98BKa1W8JaYJ6

হিমছড়ির সৌন্দর্যকে খাটো করে দেখলে চলবে না, এই জায়গাটা ও অদ্ভুত সুন্দর। পাহাড়ের উপর দাঁড়িয়ে প্রকৃতির বিশালতাকে দেখা সৌন্দর্য উপভোগ করা সত্যিই মনমুগ্ধকর। পাহাড়ের উপর দাঁড়িয়ে প্রকৃতির বিশালতাকে যখন আমি দেখি তখন কেন জানি মনটা আমার হু হু করে ওঠে।

IMG-20211226-WA0027.jpg

IMG-20211226-WA0019.jpg
স্থান ঃ হিমছড়ি পাহাড়ের চূড়ায়।
Himchhori Spring and Hill Track
https://maps.app.goo.gl/pqkRMKw2vZa3aUiC9

আমরা যারা কক্সবাজার বেড়াতে যাই ফিরে আসার সময় শুটকি আনতে কিন্তু ভুলি না।পর্যটক এলাকায় যে শুটকি পাওয়া যায় সেটার মান কিন্তু এতো ভালো না। তারপরেও আমরা সবাই কিনি।কক্সবাজারে শুঁটকি যেখানে বানানো হয় সেখান থেকে যদি আমরা কিনতে পারি তবে তার মানও ভালো হয় দামও কম পরে।
IMG-20211226-WA0024.jpg
স্থানঃ কক্সবাজার বিচের সামনে যেখানে অনেক শুটকি মাছের দোকান রয়েছে।

Cox's Bazar Sea Beach
https://maps.app.goo.gl/pb8RRWtLbMLn6sS36

ভ্রমণ পিপাসুরা কক্সেসবাজার যায়নি এমন কিন্তু পাওয়া যাবে না।
এগুলো সবই পুরাতন স্মৃতি। বন্ধুদের মাঝে শেয়ার করলাম।
IMG-20211226-WA0025.jpg
স্থানঃ সুগন্ধা বিচ কক্সবাজার।

সুগন্ধা বিচ পয়েন্ট, কক্সবাজার
https://maps.app.goo.gl/SGCC2Kt7UqLRsAvM8

কক্সবাজারে আমার পরিচিত এক বন্ধু ছিল যার বাসায় আমরা সবাই মিলে দাওয়াত খেয়েছি। হরেক রকম সামুদ্রিক মাছের আয়োজন ছিল যা সত্যিই ভুলার মত নয়।
IMG-20211226-WA0026.jpg
স্থানঃ কলাতলী কক্সবাজার ( আমার বন্ধুর বাসা)
Kolatoli
https://maps.app.goo.gl/Umag2bDvimgnNo94A

সবকিছু মিলিয়ে আমাদের ভ্রমণটা সত্যি আনন্দদায়ক ছিল ।
ধন্যবাদ সবাইকে। কষ্ট করে এবং ধৈর্য সহকারে এই লেখাটা পড়ার জন্য।

Sort:  

Why are people swimming in full clothes?
There are no swimming clothes?

Is it shameful to appreciate how God created our bodies?
Is a creation of God's something to be ashamed of?

 3 years ago 

আপনার পুরনো স্মৃতির সাথে জড়িয়ে থাকা আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আন্তরিক শুভেচ্ছা। আপনার সাথে আমরাও এক পলক ঘুরে আসলাম পুরো কক্সবাজার। আপনার বন্ধুর বাসায় দাওয়াত খেয়েছেন হরেক রকমের সামুদ্রিক মাছ দিয়ে। সত্যিই অসাধারণ এবং আনন্দঘন মুহূর্ত ছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আমি সার্থক এই ভেবে যে আমার সাথে আপনাদের ও কক্সবাজার ঘুরাতে পেরে❤️😄😄❤️। অসংখ্য ধন্যবাদ আপনাকেও।

 3 years ago 

কক্সবাজারের ভ্রমণটা আপনার খুবই সুন্দর হয়েছে। সেটা আমি বুঝতে পারছি। কারণ সেখানে নিজ পরিবার নিয়ে যেভাবে ঘোরাঘুরি করেছেন আসলে খুবিই আনন্দের একটা বিষয়। সেখানে গিয়ে আপনি পানিতে গোসল দিয়েছেন খাওয়া-দাওয়া করেছেন এবং পরিবার সাথে মোবাইলে ছবিও তুলেছেন। সব মিলিয়ে অসাধারণ হয়েছে। ধন্যবাদআপনাকে

আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

আপনার পোস্ট খুবই সুন্দর হয়েছে ,প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন। কিন্তু প্রতিটি ফটোগ্রাফি পোস্টের মধ্যে অবশ্যই জায়গার লোকেশন দেয়া অত্যাবশ্যক। আপনি আপনার পোস্ট এডিট করে লোকেশন দিন। ধন্যবাদ।

পরামর্শের জন্য ধন্যবাদ। আমি এডিট করে লোকেশন দিয়ে দিয়েছি।

 3 years ago 

ভাইয়া জায়গার লোকেশন টি লিংক এর মাধ্যমে শেয়ার করতে হবে। আপনি পোস্ট টি এডিট করে নিন।

ধন্যবাদ আপু।আমি এডিট করেছি।লোকেশনের লিংক টি আমি গুগল ম্যাপ থেকে কালেক্ট করে শেয়ার করেছি।হয়েছে কিনা একটু জানাবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39