লেভেল ওয়ান হতে আমার অর্জন-By @parvez45

in আমার বাংলা ব্লগlast month



হ্যালো বন্ধুগণ,
আমি @parvez45. একজন বাঙালি ব্লগার। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।



আজ রবিবার, ০২ জুন, ২০২৪ ইং।


আসসালামু আলাইকুম।

সুপ্রিয় বন্ধুগণ, আপনারা সবাই আমার আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা গ্রহণ করবেন। আমি আশা করি আপনারা সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছেন, সুস্থ আছেন এবং নিরাপদে আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহপাকের দয়ায় অনেক ভাল আছি।

IMG-20240602-WA0000.jpg


১। কোন ধরনের অ্যাক্টিভিটিজ স্প্যামিং বলে গণ্য হয়?

উত্তর: যে ধরনের অ্যাক্টিভিটিজ স্প্যামিং বলে গণ্য হবে।
১। একই ঘটনা বারবার বিভিন্ন ভাবে বর্ণনা করা।
২। কোন ব্যক্তিকে অপ্রয়োজনে মেনশন দেওয়া।
৩। কোনো মেইলে অযাচিত মেসেজ করা।
৪। সঠিক মেসেজ না দিয়ে ভুল মেসেজ দেওয়া।
৫। একই কমেন্ট বারবার করা এবং পোস্ট না পড়ে কিছু কমন ও সাধারণ বানী দিয়ে মেসেজ করা।
যেমন: ধন্যবাদ, অনেক ধন্যবাদ, আপনাকে ধন্যবাদ, আপনাকে অসংখ্য ধন্যবাদ ইত্যাদি।
৬। অপ্রাসঙ্গিক ট্যাগ ব্যবহার করা।


২। ফঁটোকপি রাইট সম্পর্কে আপনি কি ধারণা অর্জন করেছেন?

উত্তর: কপি অর্থ নকল আর রাইট অর্থ অধিকার।
অর্থাৎ ফটোকপি রাইট হলো কোন মৌলিক সৃষ্টির অনুলিপি তৈরীর অধিকার। কোন ব্যক্তি তার নিজস্ব মেধা দিয়ে যা তৈরি করেন তা যেন কেউ অনুমতি ব্যতীত কপি না করতে পারে তার আইন।


৩। তিনটি ওয়েবসাইটের নাম বলুন যেখান থেকে কপিরাইট ফ্রি ফটো সংগ্রহ করা যায়?

উত্তর: নিম্নে তিনটি ওয়েব সাইটের নাম উল্লেখ করা হলো যেখান থেকে কপিরাইট ফ্রি ফটো সংগ্রহ করা যায়।
১। http://pixabay.com
২। https://www.pexel.com
৩। https://stocksnap.com


৪। পোস্ট করার সময় ট্যাগ কেন ব্যবহার করা হয়, এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয়?

উত্তর: পোস্ট করার পর পোষ্টটি যেন সহজে খুঁজে পাওয়া যায় এর জন্য ট্যাগ ব্যবহার করা হয়।
পোস্টের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করা হয়।
যেমন: আমি যদি কোন ছবি দিয়ে পোস্ট করতে চাই তাহলে আমি ট্যাগ হিসাবে photograpy, image, picture ইত্যাদি ব্যবহার করব।


৫। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ?

উত্তর: আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যে সকল বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ তা হলো:
১। ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে এমন কিছু পোস্ট করা যাবে না।
২। চাইল্ড পর্নোগ্রাফি পোস্ট করা যাবে না।
৩। নারী বিদ্বেষমূলক ও সম্মান ক্ষুন্ন হয় এমন পোস্ট করা যাবে না।
৪। সামাজিক বর্ণ বৈষম্যমূলক পোস্ট করা যাবে না।
৫। কোন ব্যক্তিকে ছোট বা হীন করে এমন পোস্ট করা যাবে না।
৬। অবৈজ্ঞানিক, মিথ্যা গুজব ও কুসংস্কার সমর্থিত পোস্ট করা যাবে না।
৭। পশুপাখি নির্যাতনের পোস্ট করা যাবে না।
৮। শিশু শ্রমের পোস্ট করা যাবে না।
৯। অপরাধমূলক কোন পোস্ট করা যাবে না।
১০। nsfw ট্যাগ ছাড়া অশ্লীল, যৌন, রক্তাক্ত দূর্ঘটনা, শুকর ও গরুর রেসিপির কোন পোস্ট করা যাবে না।


৬। প্লাগারিজম সম্পর্কে আপনি কি জানেন?

উত্তর: অন্যের অনুমতি ছাড়া কোন কিছু নিজের বলে দাবি করাই প্লাগারিজম। অর্থাৎ অন্যের আইডিয়া কর্ম, ভাষা, ভাব-ভঙ্গি নিজের বলে চালিয়ে দেয়া। সহজ কথায় নকল বা চুরি করা।


৭। রি-রাইট আর্টিকেল কাকে বলে?

উত্তর: একাধিক উৎস থেকে তথ্য বা ডাটা সংগ্রহ করে সম্পূর্ণ নিজের মতো করে সাজিয়ে লেখাকে রি-রাইট আর্টিকেল বলে।


৮। ব্লগ লেখার সময় রি-রাইট আর্টিকেলে কি বিষয় উল্লেখ করতে হবে?

উত্তর: ব্লগ লেখার সময় রি-রাইট আর্টিকেলে যে সকল বিষয় উল্লেখ করতে হয়।
১। অবশ্যই রেফারেন্স উল্লেখ করতে হবে।
২। ৭৫ থেকে ৮০ পার্সেন্ট লেখা মৌলিক হতে হবে।
৩। যে সকল তথ্য সংগ্রহ করা হয়েছে সেগুলো ইনভার্টেড কমার মধ্যে উল্লেখ করতে হবে।
৪। ইমোজি কপিরাইট মুক্ত হতে হবে।
৫। ইমোজি সংগ্রহীত উৎস উল্লেখ করতে হবে।


৯। একটি পোস্ট কখন ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য হয়?

উত্তর: ১০০ ওয়ার্ডের কম লেখা যেকোনো ধরনের পোস্ট কে ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়।


১০। ২৪ ঘন্টায় একজন ব্লগার সর্বোচ্চ কতটি পোস্ট করতে পারবে [আমার বাংলা ব্লগ কমিউনিটিতে]।

উত্তর: আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ২৪ ঘন্টায় একজন ব্লগার সর্বোচ্চ তিনটি(০৩) পোস্ট করতে পারবে। তার বেশি পোস্ট করলে স্প্যামিং হিসেবে গণ্য হবে।


আমার পরিচয়।

IMG-20240523-WA0004.jpg

আমার নাম মো: কামাল পারভেজ। বাংলাদেশের নাগরিক এবং আমি অতিশয় ক্ষুদ্র জ্ঞানের একজন মানুষ। আমি মেহেরপুর জেলার ছোট্ট একটি গ্রামে বসবাস করি। আমি ২০২৪ সালের মে মাসে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ শুরু করার মধ্য দিয়ে আমার স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু হয়। মাতৃভাষায় লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। আমার পরিবারের মোট সদস্য সংখ্যা ৬ জন। আমার পরিবারের প্রধান হলো আমার বাবা ও মা। আমার পছন্দের কাজ সমূহ হলো-ছবি অঙ্কন করা, যেকোনো জিনিসের অরিগ্যামি তৈরি করা, বিভিন্ন প্রকারের রেসিপি তৈরি করা, কবিতা লেখা, ভ্রমণ করা, গান গাওয়া ও ফটোগ্রাফি করা। আর একটু সময় সুযোগ পেলেই পুরনো দিনের মুভি গুলো দেখতে আমি খুবই পছন্দ করি।

Sort:  
 last month 

লেভেল ওয়ান থেকে আপনার অর্জন গুলো দেখলে আমার খুবই ভালো লেগেছে। আমি আশা করি লেভেল ওয়ান আপনি আরও সুন্দরভাবে পড়ে মৌখিক পরীক্ষার কৃতিত্বের সাথে উত্তীর্ণ হতে সক্ষম হবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last month 

লেভেল ওয়ান সম্পর্কে বেশ ভালো কিছুই ধারণা করতে পেরেছেন দেখছি। আপনি নতুন হিসেবে বেশ তাড়াতাড়ি অনেক কিছু শিখে গেলেন এটা দেখে খুব ভালো লাগলো। আশা করি ভবিষ্যতে আমাদের কমিউনিটি সকল নিয়ম কানুন মেনে এভাবেই কাজ করবেন আপনার স্টিমিট জার্নি শুভ হোক।

 last month 

পরিষ্কার পরিচ্ছন্ন লেখা। খুব ভালো হয়েছে। যা যা শিখলেন আশা করছি এটা এগুলো খেয়াল রাখবেন।

ভাইয়া আপনার পোস্টটি পড়ে আমি বুঝতে পারলাম আপনি লেভেল ওয়ান হতে অনেক কিছু শিখে নিতে পেরেছেন খুব ভালো লাগলো। এভাবেই এবিবি স্কুলের সঙ্গে লেগে থাকেন তাহলে সকল বিষয়ে আপনি খুব ভালোভাবে শিখে নিতে পারবেন। আপনি সকল বিষয় ভালোভাবে বুঝে গেছেন আমি মনে করি।

 last month 

লেবেল ওয়ান এর প্রশ্নগুলো আপনি অনেক সুন্দর ভাবে উত্তর দিয়েছেন ।প্রতিনিয়ত ক্লাস করলে এবং লেকচার শীট গুলো পড়লে আপনি খুব তাড়াতাড়ি আপনার গন্তব্যে পৌঁছাবেন।

 last month 

অনেক সুন্দর ভাবে লেভেল ওয়ান এর পরীক্ষা দিয়েছেন ভাইজান। বেশ ভালো লাগলো আপনার পরীক্ষা পত্র দেখে। অনেক সুন্দর পরীক্ষা দিয়েছেন আপনি। এত সুন্দর ভাবে পরীক্ষা দেয়া দেখে বুঝতে পারলাম আপনি খুবই ভালোভাবে ধারণা অর্জন করেছেন ওয়ান সম্পর্কে। আশা করব এভাবে ধাপে ধাপে উপরে উঠে আসবেন এবং ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন সহজে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56577.01
ETH 2981.05
USDT 1.00
SBD 2.14