লেভেল ৩ হতে আমার অর্জন || 10% for @shy-fox by @parves23 || 8/2/22 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি @abb-school প্রতিটি ক্লাশ করে পরিক্ষার মাধ্যমে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় লেভেলের পরিক্ষায় উত্তীর্ণ হয়েছি। আজকে আমি তৃতীয় লেভেল পাওয়ার জন্য লিখিত পরিক্ষা দিবো। পরীক্ষা শুরু করার আগে আমি ধন্যবাদ দিতে চাই আমাদের সকলের প্রিয় দাদাকে যিনি @abb-school প্রতিষ্ঠার মাধ্যমে ব্লগিং ক্যারিয়ার এ একজন কোয়ালিটিফুল ব্লগার তৈরী করতে যেসব বিষয় জানা আবশ্যক তা তিনি আমাদের সম্মানিত প্রফেসরগণদের দ্বারা শেখানোর একটি সুন্দর ব্যবস্থা করে দিয়েছেন।

IMG_20220208_164642.jpg

লেভেল-৩ তে আমাদের সম্মানিত প্রফেসর হাফিজ ভাই এবং ইঞ্জিনিয়ার সাইফুল ভাই অনেকগুলো গুরুত্বপূর্ণ বিষয় আমাদের বুঝিয়েছেন। বিষয়গুলো হলোঃ
🌎 মার্কডাউন
🌍 কনটেন্ট
🌏 কিউরেশন

১ প্রশ্নঃ মার্কডাউন কি?

🌟 উত্তরঃ কনটেন্ট সুন্দর করার জন্য আমরা বিভিন্ন কোড ব্যবহার করে থাকি। এই কোডগুলোকেই মার্কডাউন বলা হয়। আমরা যদি স্টিমিট প্লাটফর্মে কোয়ালিটিফুল আকর্ষণীয় কোন ব্লগ ক্রিয়েট করতে চাই তবে আমাদের এই মার্কডাউন এর ব্যবহার সম্বন্ধে ভালো ধারনা রাখতে হবে। এই মার্ক ডাউন করা হয় সাধারনত ২ ভাবে। এক হচ্ছে HTML কোড ব্যবহার করে। আরেকটি হচ্ছে নির্দিষ্ট কিছু symbol ব্যবহার করে। কিছু মার্ক ডাউন কোডের উদাহারন হচ্ছেঃ লেখাকে বোল্ড করা, ইতালিক করা, টেক্সট জাস্টিফাই করা, হাইপারলিংক করা, লাইন ব্রেক দেয়া, হোরিজেন্টাল রো দেয়া ইত্যাদি।

২ প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

🌟 উত্তরঃ মার্কডাউন কোডের ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় কারন কোন পোস্ট এ যখন মার্কডাউন ব্যবহার করা হবে তখন সেই পোস্টটি পড়তে পাঠকের খুব ভালো লাগবে এবং মেইন বিষয়বস্তু বুঝতে তার জন্য সহজ হবে। একটা উদাহরণ এর মাধ্যমে বিষয়টি বুঝানোর চেষ্টা করছি, আমরা যদি একটি নিদিষ্ট টপিকের উপর কোনো কনটেস্ট এ অংশগ্রহণ করি সেখানে যে বেশি সুন্দর ভাবে টপিকটি উপস্থাপন করতে পারে সে প্রথম স্থান দখল করে। অর্থাৎ বুঝাই যাচ্ছে মার্কডাউন কতটা গুরুত্বপূর্ণ।

৩ প্রশ্নঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

🌟 উত্তরঃ মার্কডাউনের কোডগুলো তিনভাবে দৃশ্যমান করে দেখানো যায়।
✦ আমরা যদি কোড এর আগে ব্যাকস্লাশ ( \ ) দেই তবে কোডগুলো দৃশ্যমান থাকবে।
✦ আমরা যদি কোডটির আগে চারটি (৪) টি স্পেস দিয়ে শুরু করি তবেও কোডগুলো দৃশ্যমান থাকবে।
✦ আমরা যদি কোডটির আগে এবং পরে এপোস্ট্রপি (`) দেই তবেও কোডগুলো দৃশ্যমান থাকবে।

৪ প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

🌟 উত্তরঃ
ইনপুট
|id| User | Post | Steem power |
|---|--- | --- | --- |
|01|Kamal | 15 | 450
|02|Jamal| 20 | 600

আউটপুট

IdUserPostSteem power
01Kamal15450
02Jamal20600
৫ প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

🌟 উত্তরঃ সোর্স আমরা ২ ভাবে উল্লেখ করতে পারি। প্রথমে তৃতীয় বন্ধনির এর ভেতর সোর্স দিতে হবে তারপর প্রথম বন্ধনির ভেতর লিংক দিতে হবে। আর দ্বিতীয় HTML হাইপারলিঙ্ক কোড ব্যবহার করে।
◼️ <a href="www.google.com">Google</a>
◼️[Google](www.google.com)

৬ প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

🌟 উওরঃ
HTML কোড

<h1>আমার বাংলা ব্লগ</h1>
<h2>আমার বাংলা ব্লগ</h2>
<h3>আমার বাংলা ব্লগ</h3>
<h4>আমার বাংলা ব্লগ</h4>
<h5>আমার বাংলা ব্লগ</h5>
<h6>আমার বাংলা ব্লগ</h6>

সিম্বোল কোড

'# আমার বাংলা ব্লগ'
'## আমার বাংলা ব্লগ'
'### আমার বাংলা ব্লগ'
'#### আমার বাংলা ব্লগ'
'##### আমার বাংলা ব্লগ'
'###### আমার বাংলা ব্লগ'

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ
৭ প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন।

🌟 উত্তরঃ

<div class="text-justify">
</div>

৮ প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেওয়া উচিত?

🌟 উত্তরঃ কোন একটি কনটেন্ট নির্বাচনের ক্ষেত্রে আমাদের কয়েকটি বিষয় এর উপর গুরুত্ব দেয়া উচিত তা হচ্ছে আমরা ঐসব কন্টেন্ট নির্বাচন করবো যেগুলোতে আমাদের ভালো জ্ঞান, অভিজ্ঞতা আছে এবং সৃজনশীলভাবে তা সবার মাঝে তুলে ধরতে পারবো।

৯ প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন?

🌟 উত্তরঃ কোন বিষয় এর উপর ব্লগ লিখতে গেলে অবশ্যই ঐ বিষয় এর প্রতি আমাদের সঠিক ধারনা থাকতে হবে। নইলে আমরা হয়ত সঠিক ভাবে আমাদের চিন্তা ধারাকে তুলে ধরতে সক্ষম হবো না।

১০ প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50। আপনি একটি পোস্টে $10 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

🌟 উত্তরঃ ৫ ডলার ।

১১ প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি

🌟 উত্তরঃ পোস্টে সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য 5 মিনিট পর এবং ৬ দিন ১২ ঘন্টার আগে ভোট দিতে হবে। তবেই আমরা সেই পোস্ট থেকে ১০০% কিউরেশন রেওয়ার্ড অর্জন করতে পারবো।

১২ প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?

🌟 উত্তরঃ @Heroism কে ডেলিগেট করলে বেশি আর্ন হবে। এর কারন হচ্ছে আমি যদি নিজে কিউরেশন করি তবে আমার ক্ষুদ্র স্টিম পাওয়ার দিয়ে বেশি পরিমান কিউরেশন রেওয়াড আসবে না। কিন্তু আমি যদি @Heroism কে আমার পাওয়ার ডেলিগেট করে দেই তবে হিরোইজম তার বিশাল পাওয়ার নিয়ে ভালো ভালো কনটেন্ট এ ভোট দিয়ে কিউরেশন রেওয়াড আর্ন করবে এবং সেখান থেকে আমার অংশটুকু দিয়ে দিবে। তাছাড়া @heroism কে ডেলিগেট করলে তাদের থেকে আমি আমার পোস্ট প্রতিদিন একটা করে ভোট পাবো এবং সেই ভোট থেকে আমি, sbd এবং স্টিম পাওয়ার উভয়ই পাবো।

cc: @alsarzilsiam

সবাইকে ধন্যবাদ জানিয়ে আমি আমার লিখিত পরীক্ষা এখানেই শেষ করছি। @parves23


blogPng.gif

Sort:  
 2 years ago 

আপনি সুন্দর হবে সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করেছেন। আপনার উপস্থাপনাটি আমার বেশ লেগেছে। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার উপস্থাপন আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো ভাই।😊

 2 years ago 

লেভেল 3 হতে অর্জিত প্রত্যেকটি বিষয় খুব সুন্দর করে আপনি আপনার পোস্টের মাধ্যমে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার পরবর্তী জার্নির জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ মুন্না ব্রো।

 2 years ago 

আপনি লেভেল 3 এর পরিক্ষাটা খুব ভালোভাবে দিয়েছেন। মনে হচ্ছে আপনি এই ক্লাস গুলো করে অনেক কিছুই শিখতে পেরেছেন। এই ক্লাসগুলো আমরাও অনেক কিছু শিখতে পেরেছি। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

  • প্রথমে আপনাকে সাধুবাদ জানাই পরীক্ষা দিয়েছেন এজন্য। এভাবে বাকি পরীক্ষাগুলো দিয়ে ফেলুন। আমি আশা করি ভালো কিছু হবে ইনশাল্লাহ। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84