লেভেল ওয়ান হতে আমার শিক্ষা ও অর্জন //29-01-2022//১০% প্রিয় @shy-fox@abb-school

হ্যালো

আমার প্রিয় বন্ধুরা

আমি @parvag09 🇧🇩 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আমিও ভালো আছি। আজকে আমি @abb-school পাঠদান লেভেল ওয়ানের' অর্জিত শিক্ষা গ্রহণ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমি বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি@engrsayful, @shuvo35,@rupok ভাইদেরকে তারা আমাদের সুন্দর ভাবে পাঠদান করিয়েছেন। আমি আরো বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি @ayrinbd তিনি আমাকে সবসময় ক্লাস করতে বলেন এবং বিভিন্ন ভাবে আমাকে কাজ করার উৎসাহ দিতেন। আমার লিখিত পরীক্ষায় কোন ভুলত্রুটি থাকলে আমাকে ক্ষমার চোখে দেখবেন।

আমার পরিচয়

IMG20220129112944.jpg

আমার নাম মোহাম্মদ পারভেজ আকতার। আমার বাবার নাম মমিনুল ইসলাম। আমার বাবা একজন পেশায় ভেন চালক এবং আমার মা গৃহিণী তিনি পরিবারকে সুন্দর ভাবে আগলে রেখেছেন। আমাদের পরিবারের সদস্যসংখ্যা চারজন মা-বাবা আর আমরা দুই ভাই। আমি ইন্টারমিডিয়েটে ফার্স্ট ইয়ারে পড়ি এবং পড়াশুনার পাশাপাশি পরিবারের আর্থিক সমস্যার কারণে কনস্ট্রাকশনের কাজ করি। তাতে করে আমার পরিবারের আর্থিক সমস্যা অল্প হলেও দূর হয়।

ঠিকানা

আমি বাংলাদেশে বসবাস করি। আমার বাড়ি রংপুর বিভাগের দিনাজপুর জেলার পার্বতীপুর থানার ছোট একটি গ্রামে বসবাস করি।

@abb-school থেকে আমার শিক্ষা

@abb-school থেকে ক্লাসের মাধ্যমে এবং আমার বাংলা ব্লগ এর লেকচার শিট থেকে যতটুকু পারি ধারণা নিয়ে এসেছি এবং শিক্ষা গ্রহণ করেছি। আমি আজকে আমার শিক্ষা অর্জন আপনাদের সামনে তুলে ধরতে যাচ্ছি।

কোন ধরনের এক্টিভিটিস স্পামিং হিসেবে গণ্য করা হয়?

উত্তরঃ যেকোনো বিষয় ইচ্ছায় বা অনিচ্ছায় বারবার সকলের সামনে তুলে ধরা। যেকোনো শর্টকাট বিষয়কে যেমন কেউ আপনার পোস্টটি পরল এবং পোস্টে খুবেই সংক্ষিপ্তভাবে মেনশন করল যেমন অনেক সুন্দর হয়েছে, আপনাকে অনেক ধন্যবাদ, শুভকামনা রইল ইত্যাদি এইসব আমার বাংলা ব্লগে গ্রহণযোগ্য নয়।

ফটোকঁপি রাইট সম্পর্কে আপনি কি ধারণা অর্জন করেছেন?

উত্তরঃ নিজের ইচ্ছায় বা অনিচ্ছায় কারো কোন জিনিস নিজের বলে চালিয়ে দেওয়া কে কঁপিরাইট বলে। অর্থাৎ ফেসবুক হোয়াটসঅ্যাপ টুইটার এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ থেকে কোন কিছু সংগ্রহ করে নিজের নামে চালিয়ে দিয়ে কঁপিরাইট হিসেবে গণ্য করা হয়। অতএব এ সমস্ত কাজ থেকে আমাদের বিরত থাকতে হবে।

তিনটি ওয়েবসাইটের নাম বলুন যেখানে থেকে কপিরাইট ফ্রি সংগ্রহ করা যায়?

উত্তরঃ
https://pixabay.com
https://www.freeimages.com
https://www.pexels.com/

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কোন কোন ধরনের পোস্ট করা নিষিদ্ধ?

উত্তরঃ আমার বাংলা ব্লগের ধর্ম এবং রাজনৈতিক গরুর মাংসের রেসিপি বিষয়ে এমন কোন পোস্ট করা না হয় তাতে দ্বন্দ্ব সৃষ্টি হয়।

পোস্ট করার সময় কেন ট্যাগ ব্যবহার করা হয় এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয়?

উত্তরঃ ট্যাগ ব্যবহার করার একমাত্র কারণ হল কি বিষয়ের ওপর তৈরি হলো কিংবা লেখা হলো তার উপর ভিত্তি করে ত্যাগ ব্যবহার করা হয়। আমরা যদি রেসিপি পোস্টে আর্টের পোষ্টের ট্যাগ ব্যবহার করি সে ক্ষেত্রে পোস্টটি গ্রহণযোগ্য হবে না। অর্থাৎ আমরা যে পোস্ট তৈরী করবো বা লিখব সেই বিষয়ে ত্যাগ ব্যবহার করতে হবে।

প্লাগারিজম সম্পর্কে আপনি কি বোঝেন?

উত্তরঃ প্লাগারিজম আমার বাংলা ব্লগ এ একেবারে নিষিদ্ধ একটি কাজ। প্লাগারিজম শব্দের অর্থ হচ্ছে চুরি করা। বিভিন্ন রকম সামাজিক যোগাযোগ থেকে এবং কোন ছবি সংগ্রহ করে নিজের বলে চালিয়ে দেওয়া কে প্লাগারিজম বলে।

re-write আর্টিকেল কাকে বলে?

উত্তরঃ রি আর্টিকেল বলতে কোন কিছু সাহায্যে আমাদের পোস্টকে সুন্দর করে সকলের মাঝে উপস্থাপন করাকে বুঝায়। মনে করো কোন ব্যক্তি বা কোন কোম্পানির সম্পর্কে জানতে চাইলে প্রথমে সেইখানের ওয়েবসাইটে আমাদেরকে প্রবেশ করতে হবে এবং শেই দেখি এবং কোম্পানির সম্পর্কে বিস্তারিত কিছু অভিজ্ঞতা নেওয়াকে রি আর্টিকেল বলে। একটা বিষয় ভালোভাবে লক্ষ্য রাখতে হবে ২৫% উপরে আর্টিকেল ব্যবহার করা যাবে না এবং বাকি ৭৫% আমাদের নিজেকে লিখতে হবে।

প্রতি ২৪ ঘণ্টায় আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কয়টি পোস্ট করতে পারবে?

উত্তরঃ প্রতি ২৪ ঘণ্টায় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে চারটি পোস্ট করা যাবে।

একটি পোস্ট কখন মাইক্রো পোস্ট হিসেবে ব্যবহার করা হয়?

উত্তরঃ আমরা সাধারণত আমাদের পোস্টে দুইশত পঞ্চাশ থেকে তিনশত ওয়ার্ড ব্যবহার করে থাকি। অর্থাৎ আমরা যদি পোস্টে ১০০ওয়ার্ড এবং একটি ছবি ব্যবহার করি তাহলে সেই পোস্টটিকে মাইক্রোপ্রসেসর চিহ্নিত বা গণ্য করা হয়।

আমার লিখিত পরীক্ষায় কোন যদি ভুল ত্রুটি হয় আমাকে ক্ষমার চোখে দেখবেন।

সবাইকে ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনি লেভেল ১ এর বিষয় গুলো খুব ভালো ভাবেই আয়ত্ব করতে পেরেছেন দেখে ভালোই লাগলো। আশা করি দ্রুতই লেভেল পেয়ে যাবেন। সামনের লেভেল গুলো যেনো দ্রুত শেষ করতে পারেন সেজন্য শুভকামনা রইলো।

ভাইয়া আমার জন্য দোয়া করবেন যেন আমার বাংলা ব্লগ কমিউনিটি তে ভালোভাবে কাজ করতে পারি।

 3 years ago 

ভাইয়া আপনি খুবেই সুন্দর করে লেভেল ওয়ান প্রশ্ন সমূহ গুলোর সঠিক উত্তর দিয়েছেন। আমি মনে করি আপনি অনেক কিছু শিখতে পেরেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া দোয়া রাখবেন আমার জন্য।

 3 years ago 

আপনার এই পোস্টে অসংখ্য ভুল রয়েছে। সেগুলো সংশোধন করুন। আপনি বিষয়গুলো ভালভাবে বুঝতে পারেননি। আপনাকে আরো ক্লাস করতে হবে।

 3 years ago 

আপনার এই পোস্টে অসংখ্য ভুল রয়েছে। সেগুলো সংশোধন করুন। আপনি বিষয়গুলো ভালভাবে বুঝতে পারেননি। আপনাকে আরো ক্লাস করতে হবে।

ঠিক আছে ভাইয়া আমি যত দূর সম্ভব ভুলগুলো সংশোধন করতেছি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24