কচুর মোথা ভাজি রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ৫% বেনিফিসিয়ারি abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম

কেমন আছেন বন্ধুরা সবাই? নিশ্চয় ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি ও আল্লাহ রহমতে ভালোই আছি।

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো কচুর মোথা ভাজি রেসিপি। আজকে আমি করে দেখাবো গ্রাম বাংলার একটি জনপ্রিয় ও সুস্বাদু রান্না কচুর মোথা ভাজি।এটার দাম কিন্তুু বেশি না খেতে কিন্তুু ভীষণ মজার। আমার অনেক প্রিয় একটি খাবার।অবশ্যই আামাদের পরিবারের আর কেউ তেমন পছন্দ করে না তাই আমার পছন্দের হলে ও তেমন রান্না করা হয় না।কয়েক দিন ধরে বলার পর আজ বাজার থেকে এনেছে। তাই আমি রান্না করলাম আর ভাবলাম আমার বাংলা ব্লগের বন্ধুদের সাথে শেয়ার করলে কেমন হয়।আর চলে এলাম শেয়ার করার জন্য।যাইহোক কচুর মোথা কিংবা শাক যাই বলেন না কেন আামাদের জন্য অনেক উপকারি। কারণ কচুতে রয়েছে প্রচুর পরিমান ভিটামিন।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাএ কমিউনিটি ( আমার বাংলা ব্লগ)ভাই ও বোনেদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার। আজকের ব্লগ

🥣কচুর মোথা ভাজি রেসিপি🥣

PhotoEditorPro_1652702530618.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

উপকরণ
১|কচুর মোথা
২| পিঁয়াজ
৩|কাঁচা মরিচ
৪| হলুদ
৫| লবন
৬|রসুন
৭| তেল
৮| কালোজিরা

🥣প্রস্তত প্রণালি 🥣

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1652702075500.jpg

প্রথমে আমি কচুর মোথা খোসা ছাড়িয়ে,কেটে ধুয়ে রেখেছি।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1652702118582.jpg

চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম,তেল গরম হয়ে আসলে পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1652702206556.jpg

পিঁয়াজ লাল হয়ে গেলে রসুন ও কালোজিরা দিয়ে দিলাম।

🥣ধাপ-৪ 🥣

PhotoEditorPro_1652702276676.jpg

রসুন ও কালোজিরা দিয়ে একটু নেড়ে ধুয়ে রাখা কচুর মোথা দিয়ে দিলাম।

ধাপ-৫🥣

PhotoEditorPro_1652702324803.jpg

কচুর মোথা দিয়ে আর একটু নেড়ে কেটে রাখা মরিচ দিয়ে দিলাম।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1652702446050.jpg

কচুর মোথা ও মরিচ দিয়ে অনেক সময় নেড়ে হলুূদ ও লবন দিয়ে দিলাম।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1652702500846.jpg

এভাবে অনবরত নেড়ে কিছু সময় মিটিয়াম জ্বালে রান্না করে নেব।

🥣শেষ ধাপ🥣

PhotoEditorPro_1652702530618.jpg

আর এভাবেই তৈরি হয়ে গেল আমার মজার কচুর মোথা ভাজি রেসিপি। আাশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন সময় নতুন লেখা নিয়ে। সবাই ভালো থাকবেন,সুস্হ্য থাকবেন,আল্লাহ হাফেজ।

আমার পরিচয়ঃ

আমি পারুল।আমার মাতৃভাষা বাংলা।বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।আমি ফরিদ পুর বসবাস করি।আমার দুটি মেয়ে আছে।ধন্যবাদ বাংলা ব্লগে এই সুযোগ করে দেওয়ার জন্য।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

কচুর মোথা ভাজি রেসিপি অনেকদিন হলো খাওয়া হয়নি। তাই আপনার তৈরি কচুর মোথা ভাজি দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। তবে আপু আপনি যেটিকে কচুর মোথা বলছেন আমরা তাকে কাঠ কচু বলি। আর এই কচুর ভাজি খেতে সত্যিই অনেক অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনার উপস্থাপনার ধাপগুলো অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া কচুর মোথা আর কাঠ কচু যাই বলি না কেন,ভাজিটা কিন্তুু মজার। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কচুর মোথা ভাজি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। দেখে অনেক ভালো লাগলো। আমিও বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

ভাইয়া বাসায় তৈরি করবেন ভালো লাগবে,আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কচুর মোথা অন্য ভাবে রান্না করে খাওয়া হয়েছে, তবে আপনি যেভাবে রেসিপিটি বানিয়েছেন এভাবে কখনো খাওয়া হয়নি। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া এভাবে পাশে থাকবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কলার মোচা ভাজা রেসিপি টি আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া কলার না কচুর মোথা ভাজি আসলে অনেক মজার' আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কচুর মোথা আমি কখনই খাই নি আপু। সত্যি বলতে এই জিনিসটা আমি চিন্তে পারছি না। তবে আপনার রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে। আপনাকে দয়া করে এই জিনিসটি চিনিয়ে দেবেন আমি এটা খেয়ে দেখবো। ধন্যবাদ আপু।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

কচুর মোথা ভাজি রেসিপিটা সঙ্গে আজকে আমি প্রথম পরিচিত হলাম এমন রেসিপি আমি আজও কখনো খাইনি। আপনি আমাদের মাঝে অনেক ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে এই পোস্টটি ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া আপনি কচুর মোথা ভাজি করে খেয়ে দেখবেন , অনেক ভালো লাগবে ধন্যবাদ।

 2 years ago 

সম্পূর্ণ নতুন একটা রেসিপির সাথে আজ আমি পরিচিত হলাম।আপনি কচুর মোথার ভাজি রেসিপিটা দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আশা করছি ক্ষেতে ও অনেক টেষ্ট পেয়েছে।

 2 years ago 

আপু সত্যিই অনেক সুস্বাদু হয়েছে, খেতে টেষ্ট অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কচুর মোথার ভাজি কখনো খাওয়া হয়নি এখনো। তবে ভবিষ্যতে পেলে খাবো। কারণ আপনার এই কচুর মোথার ভাজির রেসিপি দেখে অনেকটা লোভ লেগে গেলো আমার। মনে হচ্ছে এই ভাজি অনেক সুস্বাদু হয়েছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া সুযোগ পেলে খেয়ে দেখবেন, ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি কচুর মোথা ভাজি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া সুন্দর একটা মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

কচুর মোথা ভাজি রেসিপি এর আগে আমি কখনো খাইনি। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর ভাবে মজার এই রেসিপি তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া খেয়ে দেখবেন ভালো লাগবে,আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61757.84
ETH 2985.49
USDT 1.00
SBD 2.48