এসো নিজে করি ||রঙিন কাগজ দিয়ে একটি হাতি তৈরি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

20221013_162447.jpg

প্রতি দিনের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো রঙিন কাগজ দিয়ে একটি হাতি তৈরি। রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে অনেক সময় লাগে। তাই তো তৈরি করতে চাইলে ও সময় হয়ে উঠেনি।রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার অনেক ভালো লাগে।আজ সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে কাজে ও কিছু টা কম। তাই রঙিন কাগজ নিয়ে বসলাম।রঙিন কাগজের জিনিস তৈরি হয়ে গেল অনেক ভালো লাগে। আমার বাচ্চারা রঙিন কাগজের জিনিস দেখলে অনেক খুশি হয়। ওদের আগ্রহের জন্য বেশি বানানো হয় । তাহলে চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমি রঙিন কাগজের হাতি কি ভাবে তৈরি করেছি দেখে নিই । আশা করি আপনাদের করে ভালো লাগবে।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

20221013_153725.jpg

১.রঙিন কাগজ
২.কাচি
৩.আঠা
৪.পেন্সিল

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1665656998652.jpg
প্রথমে আমি দুই পিচ রঙিন কাগজ নিয়েছি। এভাবে মাঝখান থেকে এক ভাজ করেছি।তারপর আবারো মাঝ খান থেকে ভাজ করে কয়েক পিচ কেটে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1665657095179.jpg
কেটে নেওয়া কাগজগুলো মাঝখান থেকে ভাজ করে আঠা লাগিয়েছি। এভাবে চিত্রের মতো করে নিয়েছি।

ধাপ-৩

PhotoCollage_1665657168434.jpg

সব গুলো এভাবে হয়ে আসলে আবারো আঠা লাগিয়ে দেব।আঠা লাগিয়ে সবগুলো কাগজ জোড়া লাগিয়ে দেব।

ধাপ-৪

PhotoCollage_1665657252356.jpg
এভাবে আরো কাগজ কেটে আঠা লাগিয়ে হাতির বডি বানিয়ে নিলাম। আবার আঠা লাগিয়ে মুখ বানিয়ে নিলাম।

ধাপ-৫

PhotoCollage_1665657384145.jpg
এখন এভাবে লম্বা দু পিস কাগজ কেটে নিলাম। কাগজের সাথে আঠা লাগিয়ে দিলাম। তারপর হাতির শুর ও লেজ বানিয়ে নিলাম।

ধাপ-৬

PhotoCollage_1665657436423.jpg
এখন এভাবে বৃত্ত এঁকে নিয়েছি। তারপর কাচি দিয়ে কেটে নিয়েছি। বৃত্ত দুটির সাথে আঠা লাগিয়ে দিলাম।তারপর হাতির সাথে লাগিয়ে কান বানিয়ে নিলাম।

ধাপ-৭

PhotoCollage_1665657503474.jpg
এখন সাদা কাগজ কেটে নিয়েছি। তারপর পেন্সিল দিয়ে চোখ এঁকে নিয়েছি। চোখ দুটি হাতির সাথে লাগিয়ে দিলাম।

ধাপ-৮

PhotoCollage_1665657546737.jpg
এখন এভাবে আরো কিছু সাদা কাগজ কেটে নিয়েছি।তারপর আঠা লাগিয়ে হাতির পায়ে লাগিয়ে দিয়েছি।এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের হাতি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

পোষ্টেরবিবরণ
শ্রেণিডাই
ডিভাইসLGK30
ফটোগ্রাফার@parul19
লোকেশনফরিদপুর

আজ এখানেই বিদায় নিচ্ছি । আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্হ্য থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে।

সবাইকে অনেক ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

বৃষ্টির দিনও আমার ও এ ধরনের কাগজ দিয়ে আর্ট করতে ভালো লাগে। কারণ টিপ টিপ বৃষ্টি চারদিকে শীতল এ কারণে আর্ট আমার কাছে খুব ভালো লাগে। আজকের আপনার রঙিন কাগজের আটটি দেখতে অসাধারণ লাগলো। আপনি সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা জিনিসগুলো আমারও খুব ভাল লাগে। আপনি ঠিকই বলেছেন এই ধরনের কাগজ দিয়ে বানানো জিনিসগুলো করতে অনেক সময় লাগে। বৃষ্টির দিনে এই ধরনের কাজগুলো করতে বেশি ভাল লাগে। আপনি রঙিন কাগজ দিয়ে হাতি বানিয়েছেন। আপনি অনেকগুলো ধাপ অবলম্বন করে, অনেক সময়ের বিনিময়ে ফাইনালি একটি রঙিন কাগজের হাতির আকার দিয়েছেন। তবে হাতির পিছনের শেপ আরেকটু কার্ভি হলে আরও ভাল লাগত। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া বৃষ্টির দিনে এ ধরনের কাজ করতে আমার অনেক ভালো লাগ। আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে অনেক সময় লাগে। আপনি তো রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি কিউট হাতি তৈরি করে ফেলেছেন। রঙিন কাগজ দিয়ে যেকোনো রকমের জিনিসপত্র তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি অনেক দক্ষতা সহকারে এবং ধৈর্য সহকারে এই হাতিটি তৈরি করেছেন।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বৃষ্টি ভেজা দিনে আর্ট করতে কিংবা রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার কাছেও বেশ ভালো লাগে। এই বৃষ্টি ভেজা দিনে আপনিও এত সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে হাতি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আপনার আইডিয়া আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। দারুন ছিল আজকের পোস্ট।

 2 years ago 

সত্যি বলেছেন আপু বৃষ্টির দিনে আর্ট করতে বা রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমারও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বৃষ্টির দিন মানে যেন আপনার এই সময়টাতে সবারই তেমন একটা কাজ করতে ইচ্ছে হয়ে ওঠেনা। বৃষ্টি থাকার কারণে আপনি পুরো সময়টা কাজে লাগিয়েছেন এবং সুন্দর একটি রঙিন কাগজের হাতি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। যদিও এগুলো তৈরি করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনার ধৈর্য দেখে আমি সত্যিই মুগ্ধ অনেক বেশি আকর্ষণীয় লেগেছে আমার কাছে আপনার তৈরি তো এই রঙিন কাগজের হাতি। কালার কম্বিনেশন খুবই চমৎকার ছিল।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে যা কিছুই বানানো হয়, ভালোই লাগে আসলে। আপু আপনি সুন্দর কিউট একটা রঙিন হাতি তৈরি করেছেন, দেখে ভালো ই লাগলো।🥰🥰🥰শেয়ার করে আমাদের মাঝে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপু। 😊😊অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে যা কিছু তৈরি করা যায় অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে প্রশংসনীয় মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66