লোন উত্তোলনের মূহুর্ত

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমরা আজকের পোস্ট

20230808_132341_HDR.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে প্রতি নিয়ত চেষ্টা করি আপনাদের সাথে থাকার জন্য।কয়েক দিন আগে আমি এসডিসি সমিতিতে গিয়েছিলাম লোনের জন্য।আমি অনেক দিন ধরে সমিতিতে ভর্তি আছি তবে কখনো লোন নেওয়া হয়নি।আর নিলেও সামান্য পরিমানে। তবে এবার সমিতি থেকে লোন না দিলে উনারা আর সঞ্চয় রাখবে না। তবে এখন আমার লোন উঠানোর কোন দরকার নেই। আসলে লোন শুধু নিলেই হবে না তো অবশ্যই শোধ করতে হবে।যাইহোক ইতিমধ্যে আমার একজন ননদ বললো সে বেশ কিছু লোন উঠাতে চায়।তবে সে যে সমিতিতে আছে সেখানে লোন পেতে অনেক দেরি হবে।তাই আমাকে ফোন দিয়ে বললো আমাকে কিছু লোন উঠায় দিতে পারবে।তখন আমি ভাবলাম যেহেতু এসডিসি সীমিতে লোন না নিলে সঞ্চয় রাখবে না তাই ভাবলাম এখান থেকে কিছু লোন নিয়ে উনাকে দেয়।যদিও একজনের বই থেকে অন্যজনের লোন দেয় না ।তারপর চলে আসলাম লোন নেওয়ার জন্য।তো চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

20230808_130206.jpg

20230808_130157.jpg

প্রথমে আমি , আমার মেয়ে দুজনে ও সাথে আমার এক জা বাড়ি থেকে বেরিয়ে চলে গেলাম দুপুর ১২:৩০ মিনিটে। আমরা গিয়ে দেখি তেমন কেউ আসেনি লোন নিতে। তবে আমাদের এই সমিতির যে স্যার সে সেখানে নেই। তারপর বাইরে দিয়ে একটু হাঁটাহাঁটি করলাম। আসলে উনারা ফিল্ডে থেকে আসতে আসতে প্রায় ২ টো বাজে। তাই ভাবলাম এতো সময় বসে না থেকে উনাদেরকে বলি দেখি কি করে।তারপর গেটের ভিতর দিয়ে সোজা চলে গেলাম একাউন্ট এর রুমে।

20230808_130333_HDR.jpg

সেখানে গিয়ে আমাদের নাম বললে উনারা বললো আপনাদের কাগজ পত্র দিন। আমি তখন বললাম কাগজপত্র সব আপনাদের কাছে জমা দেওয়া। তখন বললো তাহলে একটু বসুন আমি দেখছি। আবারো আমরা বসে অপেক্ষা করতে থাকলাম। তবে আমার জা আবার নিজেই লোন নিবে। উনারা সকল কাগজ পত্র দেখে প্রথমে আমার জাকে ডাকল । আসলে তার কম লোন ছিল তাই আগে ঢেকে নিয়েছে।তারপর শুরু হলো আমাকে ডাকা।

20230808_131246.jpg

আমরা রুমে ঢুকে ভিতরের যাবতীয় কাজ করলাম। তারপর বেশকিছু ক্ষণ বসে থাকলাম রুমের ভিতরে।আসলে আমরা যখন গিয়েছিলাম তখন লোকজনের চাপ অনেক কম ছিল। তাই আমাদের লোন পেতে সমস্যা হয়নি।আমার কাছ থেকে দুটি স্বাক্ষর নিল।স্বাক্ষর করে আমরা অন্য টেবিলে গিয়ে বসে রইলাম।

20230808_132341_HDR.jpg

20230808_132338_HDR.jpg

দশ মিনিটের মধ্যে আমাদের ডাক দিল। তারপর আর একটা স্বাক্ষর করে আমার টাকা গুলো দিয়ে দিল।তবে দুঃখের বিষয় আমার ৭০,০০০ টাকা উনারা দিয়েছে ১০, ২০, ৫০, ৫০০ ও ১০০০ টাকার নোট। তবে দশ টাকা নোট ছিল ১০,০০০। লোন ভালো মতো উঠালাম। কিন্তু টাকা হিসেব নিয়ে পড়লাম মহা বিপদে। আসলে এতো গুলো টাকা এতো ছোট নোট হিসেব করে মিলানো অনেক কষ্ট। যাইহোক একটু সময় লাগলেও হিসেব করে মিলিয়ে নিয়েছি।আসলে লোন নিয়ে চালাতে পারলে অনেক ভালো। কারণ কিছু টাকা লাভ দিতে হলেও অনেক দিন ভরে শোধ করা যায়। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদপুর


2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year 

লোন না নিলে যেহেতু সমস্যা তাহলে ভালই হলো লোন নিলেন আপু। যদিও নিজের জন্য না তবে পরিশোধ করতে বেশ ঝামেলার হয় অন্যজনের জন্য। যাক খুব কম সময়ে পেয়ে গেলেন ভাল লাগলো। আর ভাংতি টাকা বেশি দেয় ওরা। এমুহূর্ত টি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

জি আপু ভাংতি টাকা হিসেব করতে একটু সময় লাগে। ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

এনজিও গুলোতে সঞ্চয় রাখতে গেলে এই একটা সমস্যা।লোন নিয়ে কিছু করতে পারলে ভালো কিন্তু যদি শুধু শুধু খরচ করা হয় তাহলে পরবর্তীতে লোন পরিশোধ করা অনেকটা কষ্টদায়ক হয়ে পড়ে।যাইহোক আপু আপনি যেহেতু বাধ্য হয়েই লোন নিয়েছেন তাই আশাকরি টাকা টা ভালো কোনো কাজেই লাগাবেন এবং সঠিক সময়ে লোন পরিশোধ করবেন তাহলে আপনার উপরে বাড়তি কোনো চাপ আসবে না।ছোট নোটের অনেক গুলো টাকা হিসেব করাটা সত্যিই অনেক ঝামেলার কাজ।সবমিলিয়ে অনেক ভালো ছিলো আজকের পোস্ট টি।ধন্যবাদ আপু।

 last year 

আসলে আপু লোন গুলো নিয়ে কাজে লাগাতে পারলে অনেক ভাল, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আমার এক লাখ টাকা লোনের দরকার তুলে দিবেন,হে হে হে। ভালই তো লোন না নিলে সমিতিতে রাখবে না। এমন সুযোগ হলে তো ভালই। আর একটি বিষয় যাকে লোন তুলে টাকা দিলেন সে সময় মত টাকা ফেরত দিবে তো....। ধন্যবাদ।

 last year 

দেব অপেক্ষা করুন, তবে লোন দিয়েছি নিজের লোকের সমস্যা নেই, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67163.45
ETH 2666.94
USDT 1.00
SBD 2.70