পুইশাক দিয়ে ইঁলিশ মাছের চচ্চড়ি|| ১০% বেনিফিসিয়ারি shy-fox এবং ||৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

প্রতিদিনের মত আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছে একটি রেসিপি। রেসিপিটি হলো পুঁই শাক দিয়ে ইলিশ মাছের চচ্চড়ি। ইলিশ আামাদের জাতিয় মাছ।ইলিশ মাছ আামাদের সবার অনেক পছন্দের।ইলিশ মাছ পছন্দ করে না এমন লোক খুব কম আছে।পুঁই শাকে আছে অনেক ভিটামিন ও পুষ্টিগুণ।
যেকোন শাকে আছে অনেক ভিটামিন। তাই আামাদের উচিত প্রতিদিন কিছুনা কিছু শাক খাওয়া। শাক চোখের জন্য অনেক উপকার। যাইহোক বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন দেখা যাক আমি কিভাবে পুঁই শাক দিয়ে ইলিশ মাছ রান্না করেছি।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি (আমার বাংলা ব্লগ) সকল ভাই ও বোনেদের আন্তরিক শুভেচ্ছ ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট:-

PhotoEditorPro_1649691537938.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ :-

PhotoEditorPro_1649691196370.jpg

উপকরণপরিমান
পুঁইশাক১ মোটা
ইলিশ মাছকয়েক পিচ
পিঁয়াজ৩ টি
কাঁচা মরিচকয়েকটি
হলুূদের গুড়ো১ চামচ
তেলপরিমান মতো
লবনস্বাধমতো

প্রস্তুত প্রণালীঃ

ধাপ-১

PhotoEditorPro_1649643635233.jpg

আমি শাকগুলো কেটে নিয়েছি তারপর ভালো করে দুয়ে নিয়েছি।

ধাপ-২

PhotoEditorPro_1649643691433.jpg
চুলাই একটি কড়াই বসিয়ে শাকগুলো দিয়ে দিলাম, মরিচও পিঁয়াজ দিয়ে দিলাম।

ধাপ-৩

PhotoEditorPro_1649643817049.jpg
এখন হলুদ, লবন ও তেল দিয়ে হাত দিয়ে মাখিয়ে নিলাম

ধাপ-৪

PhotoEditorPro_1649643862190.jpg
মাখানো হয়ে গেলে মাছগুলো দিয়ে নেড়েচেড়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিলাম।

ধাপ-৫

PhotoEditorPro_1649643903636.jpg
পানি দিয়ে বেশ কিছুক্ষণ ঢেকে রান্না করে নিলাম।

ধাপ-৬

PhotoEditorPro_1649643945439.jpg
ঢাকনা খুলে একটু চুলার উপর একটু রেখে দিলাম।আমার রান্না শেষ।

PhotoEditorPro_1649685858444.jpg
এখন পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।

আজ এখানে বিদায় নিলাম।আবার দেখা হবে অন্য কোন লেখা নিয়ে।সবাই ভালো থাকবেন,সুস্হ্য থাকবেন,আল্লহ
হাফেজ।

আমি পারুল।আমি একজন বাংলাদেশি। আমার মাতৃভাষা বাংলা আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

পুই শাক খেতে আমি যতটা ভালোবাসি তার চেয়েও বেশি ভালোবাসি ইলিশ মাছ খেতে। আর এই পুঁইশাক ও ইলিশ মাছ দুটো মিলে মিশে একাকার হয়ে গেছে। আপনার তৈরি পুঁইশাক দিয়ে ইলিশ মাছের চচ্চড়ি দেখে ভীষণ খাওয়ার লোভ হচ্ছে। পছন্দনীয় রেসিপি কেউ যদি শেয়ার করে তা দেখলে আমার আবার খাওয়ার লোভ ধরে যায়। সুস্বাদু এই রেসিপিটি ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

লোভনীয় জিনিস দেখলেতো লোভ লাগবে মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন এর আগে কখনও পুইশাক দিয়ে ইলিশ মাছ রান্না করে খাওয়া হয়নি। তবে দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছিল। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া সুস্বাদু হয়েছে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ইলিশের যেকোনো রেসিপি ভালো লাগে। পুইশাক দিয়ে ছোট মাছের চচ্চড়ি অনেক খেয়েছি। কিন্তু পুইশাক দিয়ে ইলিশ মাছের চচ্চড়ি কখনো খাইনি। রেসিপি টা বেশ ভালো ছিল। অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

সুন্দর একটা মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে রেসিপি টি তৈরি করেছেন। পুঁইশাক ও ইংলিশ মাছের চচ্চড়ী আমার খুবই ভালো লেগেছে। আপনার রান্নার পদ্ধতিটি আমাকে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো। ভালো থাকুন সবসময়।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

পুইশাক দিয়ে ইঁলিশ মাছের চচ্চড়ি দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পুঁই শাক দিয়ে ইলিশ মাছের চচ্চড়ি রেসিপি খুবই সুন্দর হয়েছে। এমনিতেই ইলিশ মাছ খুবই সুস্বাদু মাছ। যেটা খেতে সবাই পছন্দ করে ।আমার কাছে আপনার রেসিপি তৈরি ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

অসাধারণ রেসিপি নিয়ে আপনি হাজির হয়েছেন, ইলিশ মাছ খুবই মজাদার রেসিপি।আপ্নি অনেক ভালো রান্না করছেন। ধাপ গুলো সুন্দর ভাবে বর্ননা দিছেন।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পুঁইশাক আমার খুবই প্রিয়। তবে আপনি আজকে যেভাবে ইলিশ মাছ দিয়ে পুঁইশাকের চচ্চড়ি করলেন এভাবে আসলে কখনো খাওয়া হয়নি। দেখে তো মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। যাই হোক বাসায় একদিন ট্রাই করে দেখতে হবে খেতে কেমন লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু তৈরি করে দেখেন ভালো লাগবে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

নতুন ধরনের একটি রেসিপি দেখলাম। ইলিশ মাছের অনেক ধরনের রেসিপি খেয়েছি। তবে পুঁইশাক দিয়ে চচ্চড়ি রেসিপি কখনো খাওয়া হয়নাই। আপনি খুব সুন্দর করে পুঁইশাক দিয়ে ইলিশ মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এছাড়া আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি নতুন ধরনের ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া খেয়ে দেখবেন ভালে লাগবে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক মজাদার পুইশাক দিয়ে ইঁলিশ মাছের চচ্চড়ি তৈরি করেছেন আপু। আপনার তৈরি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58522.98
ETH 3089.61
USDT 1.00
SBD 2.41