আলু, বেগুন, কাঁঠালের বিচি দিয়ে সিলভার কার্প মাছ চচ্চড়ি রেসিপি ||10% for shy-fox 5% for abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? নিশ্চয় ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

PhotoEditorPro_1653575525800.jpg

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো আলু, বেগুন ও কাঁঠালের বিচি দিয়ে সিলভার কার্প মাছ চচ্চড়ি। চচ্চড়ি জাতিয় জিনিস আমার অনেক পছন্দ। যেকোন মাছের চচ্চড়ি আমার অনেক ভালো লাগে।সিলভার কার্প মাছ আমাদের বাড়িতে তেমন একটা আনা হয় না। তবে মাঝেমাঝে একটু আনা হয়,যেমন আজ সকালে এনেছে। আমি সেখান থেকে কয়েক পিচ মাছ নিয়েছি। তবে সিলভার কার্প মাছ আমার কাছে অনেক ভালো লাগে।সিলভার কার্প মাছের স্বাদ ও অনেক।মাছগুলো ছিল তাজা।তবে আামাদের পরিবারের সবাই তেমন একটা পছন্দ করে না।তাই ইচ্ছা থাকলে ও খাওয়া হয় না।কারণ পরিবারের কেউ পছন্দ না করলে রান্না করে কি করব।আমার একা একা খেতে হবে।তাই আমি একটু চচ্চড়ি করেছি যাতে করে সকলে খাই।সত্যি বলতে চচ্চড়ি অনেক মজা হয়েছে সকলে খেয়েছে।যাইহোক বন্ধুরা তাহলে চলুন দেখা যাক আমি কিভাবে সিলভার কার্প মাছ চচ্চড়ি করেছি।

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

PhotoEditorPro_1653496324310.jpg

উপকরণপরিমান
সিলভার কার্প মাছ৭ পিচ
বেগুন৪ টি
আলু১ টি
কাঁঠালের বিচিকয়েকটি
মরিচকয়েকটি
পিঁয়াজ৪ টি
হলুদ১ চামচ
লবন১ চামচ
তেলপরিমানতো

🥣প্রস্তত প্রণালি : 🥣

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1653496287106.jpg

প্রথমে আমি বেগুন, আলু, কাঁঠালের বিচি, মরিচ ও পিঁয়াজ ভালো করে কেটে ধুয়ে নিয়েছি।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1653532510142.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে কেটে রাখা বেগুন দিয়ে দিলাম।

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1653549235852.jpg

এখন আলু ও কাঁঠালের বিচি গুলো দিয়ে দিলাম।

🥣ধাপ-৪ 🥣

PhotoEditorPro_1653549280188.jpg

মরিচ ও পেঁয়াজ দিয়ে একটু নেড়ে হলুদ ও লবণ দিয়ে দিলাম।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1653549322298.jpg

সকল কিছু দিয়ে মাখিয়ে নেওয়ার পর মাছগুলো দিয়ে দিলাম।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1653549380093.jpg

মাছগুলো দিয়ে একটু মাখিয়ে তেল দিয়ে পানি দিয়ে দিলাম।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1653549433639.jpg

এখন ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম।

🥣ধাপ-৮🥣

PhotoEditorPro_1653549477703.jpg

ঢাকনা খুলে এভাবে কিছুক্ষন চুলার ওপর রেখে দিলাম।

🥣শেষ ধাপ🥣

20220525_133231.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার আলু, বেগুন ও কাঁঠালের বিচি দিয়ে সিলভার কার্প মাছ চচ্চড়ি। আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, এটাই কামনা করছি।

🥣আমার পরিচয়ঃ 🥣

আমি পারুল।আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।
আমি ফরিদ পুর বসবাস করি।আমার দুটি মেয়ে আছে।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে আমি নিজেকে ধন্যমনে করি।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

Sort:  
 2 years ago 

আপু মনি আপনি অনেক সুন্দর করে আলু, বেগুন, কাঁঠালের বিচি দিয়ে সিলভার কার্প মাছ চচ্চড়ি রান্না করেছেন, যদিও এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে, আর এটা সত্যি যে বাসায় সবাই সেটা পছন্দ করে না সেটি নিজের পছন্দ হলেও বেশি একটা খাওয়া হয় না, যাইহোক আপু মনি আপনার রেসিপি আমার খুবই ভালো লেগেছে আমি অবশ্যই এক দিন ট্রাই করবো, আর এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া সবায় পছন্দ না করলে খাওয়া একটু কম হয়,আর এভাবে ট্রাই করবেন অনেক ভালো লাগবে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবিই মজাদার রেসিপি শেয়ার করছেন ,আপনার রেসিপির ছবি দেখেই বুঝা গেছে আপনি খুব ভাল রান্না করেন।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আসলে রান্না মেটামুটি খারাব হয় না, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কাঁঠালের বিচির রেসিপি আমার খুব ভালো লাগে।বিশেষ করে ভর্তা। যাই হোক আজকে আপনার আলু, বেগুন, কাঁঠালের বিচি দিয়ে সিলভার কার্প মাছ চচ্চড়ি রেসিপি মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আপু আসলে অনেক সুস্বাদু হয়েছিল, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে আপনার রেসিপিটি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া এভাবে মন্তব্য করে পাশে থাকবেন,আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আলু বেগুন ও কাঁঠালের বিচি দিয়ে সিলভার কাপ মাছ রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি আলু এবং বেগুন দিয়ে সিলভার কাপ মাছ রান্না তরকারি খেয়েছি তবে আপনার মত করে কাঁঠালের বিচি দিয়ে কখনো খাওয়া হয়নি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া এভাবে খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন আর কাঁঠালের বিচি দিয়ে যেকোনো মাছের রেসিপি তৈরি করলে সেটা বেশ মজাদার হয় যদিও কাঁঠালের আমাদের এলাকায় এখনো তেমন পাওয়া যাচ্ছে না কারণ এখনও কাঁঠাল পাকে লাগেনি। তবে আপনার শেয়ার করা সিলভার কাপ মাছের রেসিপি বেশ লোভনীয় ছিল।

 2 years ago 

ভাইয়া কাঁঠাল পাকলে এভাবে খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে,ধন্যবাদ।

 2 years ago 

কাঁঠালের বিচি খেতে আমার খুব ভালো লাগে। আমার বাসায় আজকে কাঁঠালের বিচি রান্না করা হয়েছে। কিন্তু কখনই এভাবে আলু বেগুন এবং মাছের সাথে কাঁঠালের বিচি রান্না করে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি আমার কাছে ভালই লেগেছে বাসায় ট্রাই করতে হবে।

 2 years ago 

ভাইয়া বাসায় ট্রাই করবেন অনেক ভালো লাগবে,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আলু, বেগুন, কাঁঠালের বিচি দিয়ে সিলভার কার্প মাছ চচ্চড়ি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হাঃহাঃহাঃ মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আলু বেগুন এবং কাঁঠালের বিচি দিয়ে সিলভার কাপ মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে আমারও খুব ভালো লাগে বিশেষ করে কাঁঠালের বিচি আমার খুব ফেভারিট

 2 years ago 

ভাইয়া মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সিলভার কার্প মাছের স্বাদ ও অনেক।

আসলে সিলভার মাছ আমার কাছে অনেক ভালো লাগে কেননা এই ধরনের মাছের কাঁটা কম থাকে।

আলু বেগুন এবং কাঁঠালের বিচি সংমিশ্রণে খুবই চমৎকার একটি সিলভার মাছের রেসিপি আসবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে আমার অনেক লোভ হচ্ছিল।

 2 years ago 

ভাইয়া ভালো লেগেছে যেন অনেক ভালো লাগল,আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58334.82
ETH 2595.71
USDT 1.00
SBD 2.40