পেঁপে ভাজি রেসিপি ||১0% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন সবাই? আশাকরি ভালই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভাল আছি।

বরাবরের মত আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটি হলো পেঁপে ভাজি।আমার একটি পেঁপে গাছ আছে।গাছে অনেক পেঁপে আছে।নিজের হাতে পেঁপে বলে কথা।পেঁপে অনেক পুষ্টিকর ও সুস্বাদু। পেঁপেতে অনেক ভিটামিন আছে। আমি মাঝে মাঝে পেঁপে ভাজি করে থাকি।আজ ও আমি পেঁপে ভাজি করেছি। পেঁপে ভাজি রুটি দিয়ে খেতে দারুন মজা।ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি।তাই আপনাদের মাঝে শেয়ার করতে চলে এলাম।তাহলে চলুন দেখা যাক কিভাবে আমি ভাজিটি তৈরি করেছি।

                পেঁপে ভাজি রেসিপি

GridArt_20220311_191231688.jpg

            প্রয়োজনীয় উপকরন সমুহ

আমি পেঁপে ভাজি করতে যেসকল উপকরণ নিয়েছি তা আপনাদের মাঝে শেয়ার করব।

GridArt_20220311_140622521.jpg

১/প্রথমে আমি একটি পেঁপে খোসা ছাড়িয়ে কেটে নিয়েছি।
২/এক চামচ হলুদের গুড়ো নিয়েছি।
৩/লবন নিয়েছি এক চামচ।
৪/কিছু কালিজিরা নিয়েছি।
৫/কিছু কাঁচা মরিচ ও পেঁয়াজ কেটে নিয়েছি।
৬/তেল পরিমানমত নিয়েছি।

                  প্রস্তুত প্রণালীঃ 

আমি রান্নাটা যেভাবে সম্পন্ন করেছে তা আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করব।

                  ধাপ:১

GridArt_20220311_173428574.jpg

আমি পেঁপে গুলোকে ভালো করে খোসা ছাড়িয়ে কেটে নিয়েছি

                 ধাপ:২ 

GridArt_20220311_124830015.jpg

পেঁপে কেটে ভাল করে দুয়ে একটি প্লেটে রেখেছি।

                ধাপ:৩

20220311_083425_HDR.jpg
এখন রান্নার জন্য চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।

              ধাপ:৪

GridArt_20220311_124014134.jpg
তেল গরম হয়ে আসলে সেই তেলের ভিতর কালিজিরা গুলো দিয়ে দিলাম।

               ধাপ:৫

GridArt_20220311_123944578.jpg
কালিজিরা ফুটে আসলে তার ভিতর কেটে রাখা পেঁপে গুলো দিয়ে দিলাম।

               ধাপ:৬

GridArt_20220311_123855961.jpg
এখন কেটে রাখা মরিচ ও পিঁয়াজ গুলো দিয়ে দেব।

                ধাপ:৭

GridArt_20220311_123750078.jpg
মরিচ ও পিঁয়াজ দিয়ে একটু নেড়ে হলুদ ও লবন দিয়ে দিলাম।

               ধাপ:৮

GridArt_20220311_123652853.jpg
হলুূদ ও লবন দিয়ে নেড়ে চেড়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিলাম।

              ধাপ:৯

20220311_084636.jpg

ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম। আমার রান্না শেষ।এখন চুলা থেকে নামিয়ে নেব।

GridArt_20220311_135132608.jpg
এখন পরিবেশ করব।আশাকরি রেসিপিটি সবার কাছে ভাল লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তব্য করে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে অন্য কোন সময় অন্য কোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

আমি পারুল।আমার ইউজার নেম @parul । আমি একজন বাংলাদেশি। আমি একজন গৃহিণী। আমার মাতৃভাষা বাংলা।আমার বাংলা ব্লগে বাংলায় মনের ভাব প্রকাশ করা যায়। আমি সব সময় আমার নিজের মত করে চলতে ভালবাসি।
ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি পেঁপে ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমি এর আগে পেঁপে দিয়ে নানা ধরনের রেসিপি তৈরি করে খেয়েছি কিন্তু কোনদিন পেঁপে ভাজি তৈরি করে খাওয়া হয়নি। আশা করি আপনার এই ধাপগুলো অবলম্বন করে একদিন পেঁপে ভাজি তৈরি করে খাব। আপনাকে অসংখ্য ধন্যবাদ আবু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া তৈরি করে দেখবেন ভাল লাগবে,মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

পেপে বাজি খেতে খুবই সুস্বাদু লাগে। আর বিশেষ করে পেপে খাওয়া আমাদের জন্য অনেক উপকারী। আপনি খুবই সুন্দর করে রেসিপি রান্না করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় পেপে বাজির রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

পেঁপে ভাজি আমার কাছে খুব বেশি একটা ভালো লাগেনা। তাই আমার বাসায় পেঁপে ভাজি খুব কম সময়ই তৈরি করা হয়। কিন্তু আপনার তৈরি পেঁপে ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আর এই সুস্বাদু রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং আপনার রন্ধনপ্রণালীর প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ, আপনাার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেঁপে ভাজি আমার খুব ই ফেভারিট একটি খাবার বিশেষ করে সকালের নাস্তায় রুটি দিয়ে খেতে খুবই ভালোবাসি আপনি লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

পেঁপে ভাজি রেসিপি আজকে মনে হয় এই কমিউনিটিতে আজকে প্রথম দেখলাম। বেশ ভালই লাগলো। আপনি দারুন দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার পেপে ভাজির রেসিপিটি অসাধারন হয়েছে । খুব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে ধাপে ধাপে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছেন। এক কথায় অসাধারন । অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তেব্যের জন্য

 2 years ago 

পেঁপে ভাজি অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।পেঁপে ভাজি খেতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। তবে আপনি আপনার এই পৃথিবীর মধ্যে যদি ছোট ছোট সুখ কি জিনিস দিয়ে দিতেন তাহলে খেতে আরো বেশি সুন্দর লাগত। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তেব্যের আপনাকে ধন্যবাদ

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15