টাকি মাছ ভর্তা রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox এবং৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই?আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভালোই আছি।

বরাবরের মত আজ ও আমি একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটু অন্য রকম রেসিপি শেয়ার করব।রেসিপিটি হলো টাকি মাছের ভর্তা।টাকি মাছের ভর্তা আসলে অনেক মজার। আমার অনেক প্রিয়। আমি মাঝে মাঝে বানিয়ে খাই।গরম ভাতের সাথে হলেতো কথাই নেই।আজ এসেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।যাইহোক এখন চলে যাব মূলপর্বে।

সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট :-

PhotoEditorPro_1648898085935.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

আমার টাকি মাছ ভর্তা করতে যেসকল উপাদান লেগেছে ও কতোটুকু পরিমান লেগেছে।

PhotoEditorPro_1648895564306.jpg

উপকরণপরিমান
মাছ৫ পিচ
পিঁয়াজ কুচি৩টি
রসুই কুচি২টি
মরিচ কুচি৪ টি
হলুদ১ চামচ
মরিচের গুঁড়া১/২ চামচ
লবনস্বাধমতো
তেলপরিমান মতো

প্রস্তুত প্রণালীঃ

ধাপ-১.

PhotoEditorPro_1648895225931.jpg
আমি মাছগুলো ভালো করে কেটে একটু কাচিয়ে নিয়েছি।

ধাপ-২


PhotoEditorPro_1648895270136.jpg
এখন মাছগুলোর ভিতর হলুদের, মরিচের গুঁড়া ও লবন দিয়ে মাখিয়ে রেখে, চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।

ধাপ-৩


PhotoEditorPro_1648895335925.jpg
তেল গরম হয়ে আসলে এ পিঠ ওপিঠ করে একটু ভেজে নেব।

ধাপ-৪.

20220402_135349_HDR.jpg

মাছগুলো কাটা ছাড়িয়ে মাখিয়ে রেখেছি।

ধাপ-৫.

PhotoEditorPro_1648895388182.jpg
এখন কড়াইতে সরিষার তেল দিয়ে দিলাম, তেল গরম হয়ে আসলে কেটে রাখা পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।

ধাপ-৬.

PhotoEditorPro_1648895425278.jpg
পিঁয়াজ কুচি দিয়ে নেড়েচেড়ে রসুন ও মরিচ কুচি দিয়ে দিলাম।

ধাপ-৭

PhotoEditorPro_1648910789356.jpg
পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে কাটা ছেড়ে রাখা মাছগুলো দিয়ে দিলাম।মাছগুলো দিয়ে একটু নেড়ে মরিচ গুঁড়া করা দিয়ে দিলাম।

PhotoEditorPro_1648895600362.jpg

এখন তৈরি হয়ে গেল দারুন মজার টাকি মাছ ভর্তা । পরিবেশন করব।গরম ভাতের সাথে খেতে কিন্তু অসাধারণ লাগে।আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে আগামিতে অন্যকোন লেখা নিয়ে।সবাই ভালো থাকবেন,সুস্হ্য থাকবেন।

আমার পরিচয়:

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমার দুটি মেয়ে আছে।আমি বাংলাই লিখতে ও পড়তে পছন্দ করি।এই অপরুপ বাংলা বুকে জন্মনিয়ে আমি নিজেকে গর্বিত মনেকরি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

টাকি মাছ ভর্তা খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। আর যদি শুটকি টাকি হয় তাহলে তো এর স্বাদ আরও বেশি হয়ে থাকে। আপনি খুবই সুন্দর ভাবে টাকি মাছ ভর্তা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে।। শুভকামনা রইল আপনার জন্য।।

 3 years ago 

ভাইয়া আসলে লোভনীয় আপনাকে ধন্যবাদ

 3 years ago 

টাকি মাছ ভর্তা আমার কি পরিমান ফেভারিট বলে বোঝাতে পারবোনা আপনার টাকি মাছের ভর্তা রেসিপি দেখে খুব লোভ হচ্ছে ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

ভাইয়া ঝটপট তৈরি করে ফেলেন ধন্যবাদ

 3 years ago 

টাকি মাছের ভর্তা রেসিপি দারুন হয়েছে আপু। টাকি মাছের ভর্তা খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে টাকি মাছের ভর্তা রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু বাসায় তৈরি করে ফেলুন আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ভর্তা মানেই ভালোবাসা। যে কোন মাছের ভর্তা আমার কাছে অনেক ভালো লাগে। আর টাকি মাছের ভর্তা হলে তো কোন কথায় নাই। আপনার টাকি মাছের ভর্তা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর করে টাকি মাছের ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি টাকি মাছের ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভর্তা মানে আসলে ভালোবাসা আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপু ভর্তা দেখলে আমার আর হুশ থাকে না। মন চায় কারো জন্য না রেখে সব খেয়ে ফেলি। আপনার ভর্তা রেসিপি টি দেখেও এমনটাই ইচ্ছে করছে। টাকি মাছ আর কাচা মরিচ দিয়ে ঝাল ভর্তা যাষ্ট ইয়াম্মি হয়। আপনি খুব চমৎকার ভাবে দেখিয়েছেন ভর্তা রেসিপি টি। অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপু হুশ হারালে তো মুশকিল বানিয়ে ফেলুন ধন্যবাদ

 3 years ago 

সব ধরনের ভর্তার মধ্যে মাছ ভর্তা আমার কাছে সব থেকে প্রিয়। আর সেটা অবশ্যই টাকি মাছ ভর্তা। আপনার করা টাকি মাছ ভর্তা গুলো দেখতে খুবই সুস্বাদু এবং লোভনীয় লাগছে আপু। আমার তো দেখেই জিভে জল চলে এলো। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আসলে সুস্বাদু হয়েছে আপনাকে ধন্যবাদ

 3 years ago 

টাকি মাছ খেতে দারুন লাগে। এই মাছ আমার খুবই প্রিয় একটি খাবার। বিশেষ করে ছানা বা ভর্তা। আর আপনি সেই কাজটি করে দেখিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আসলে ভর্তা প্রিয় আপনাকে ধন্যবাদ

 3 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ৷ টাকি মাছ ভর্তা আমার খুব প্রিয় ৷ আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপি তৈরির কাজ গুলো শেয়ার করেছেন ৷পোস্টটি ভালো লাগলো খুব ৷ আপনার জন্য শুভকামনা রইল ৷

 3 years ago 

ভাইয়া বাসায় তৈরি করে ফেলুন ধন্যবাদ

 3 years ago 

টাকি মাছ ভর্তা অনেক সুস্বাদু হয় এবং আমার অনেক পছন্দের। তবে আমাদের দিকে টাকি মাছ ভর্তার জন্য লাল বা পাকা মরিচ ব‍্যবহার করা হয় এতে করে ভর্তার কালারটা আরও ভালো আসে এবং ঝাল বেশি হয়। কিন্তু আপনি কাঁচামরিচ ব‍্যবহার করেছেন। টাকি মাছ ভর্তার রেসিপি টা দারুণ এবং বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।।

 3 years ago 

ভাইয়া টাকি মাছ ভর্তা আসলে লোভনীয় ছিল আপনাকে ধন্যবাদ

 3 years ago 

কি দেখালেন আপু, টাকি মাছ ভর্তা রেসিপি দেখেই ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। খুবই সুস্বাদু একটি খাবার টাকি মাছ ভর্তা আর এই ভর্তা গরম গরম ভাতের সাথে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। টাকি মাছ ভর্তা রেসিপি আপনি অত্যন্ত সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আসলে সুস্বাদু গরম ভাতের সাথে খেলে অসাধারণ ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68228.03
ETH 2645.06
USDT 1.00
SBD 2.69