রঙিন কাগজ দিয়ে কাপ তৈরি

in আমার বাংলা ব্লগ12 days ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি ।

রঙিন কাগজ দিয়ে কাপ তৈরি

1000013535.jpg

1000013536.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি একটা ডাই পোস্ট নিয়ে। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আসলে সময়ের অভাবে তেমন তৈরি করতে পারি না। আর যদি সময় পায় তাহলে তৈরি করতে মিস করি না। আজ হাতে একটু সময় ছিল তাই ভাবলাম রঙিন কাগজ নিয়ে বসি। আসলে সারাদিন কারেন্ট ছিল না তারপর প্রচন্ড গরমে মনে চায় না কিছু করি। তবে আমার বাংলা ব্লগ আমাদের পরিবার। সেখানে না আসলে সত্যি ভালো লাগে না। তাই হাজার ব্যস্ততার মধ্যে ও চেষ্টা করি আমাদের পরিবারের সাথে থাকার জন্য। যাইহোক আজ একটি রঙিন কাগজের কাপ তৈরি করেছি।সত্যি বলতে তৈরি করার পরে কাপটি দেখতে অসাধারণ লেগেছিল। আমার ছোট মেয়ে তো কাপে চা খাবার জন্য ব্যস্ত হয়ে পড়ল।তারপর চা না খেতে পেরে নিজের কাছে রেখে দিল। যাইহোক শুধু মেয়ের কাছে নয় আমার নিজের কাছে ও বেশ ভালো লেগেছিল। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।তাহলে চলুন দেখে আসি আমি কিভাবে রঙিন কাগজের কাপ তৈরি করেছি।

1000000391.png

1000013489.jpg

১.রঙিন কাগজ
২.কাঁচি
৩.আঠা
৪.রং পেন্সিল ও পেন্সিল
৫.স্কেল

প্রস্তুত প্রণালী

ধাপ-১

1000013490.jpg1000013492.jpg

প্রথমে আমি হলুদ রঙের রঙিন কাগজ নিয়েছি।তারপর পেন্সিল দিয়ে দাগ দিয়েছি। তারপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-২

1000013493.jpg1000013494.jpg

এখন মাঝখান থেকে ভাজ করে নিয়েছি তারপর আবার ভাজ খুলে পাশ থেকে এভাবে ভাজ করে নিয়েছি।

ধাপ-৩

1000013495.jpg1000013497.jpg

এখন দুপাশ থেকে এভাবে ভাজ করে নিয়েছি। তারপর আবার মাঝ খান থেকে ভাজ করে নিয়েছি।

ধাপ-৪

1000013499.jpg1000013501.jpg

আবার পুরো ভাজ খুলে দুই পাশ থেকে চিত্রের মতো ভাজ করে নিয়েছি। আবার দুই পাশ থেকে এভাবে ভাজ দিয়েছি।

ধাপ-৫

1000013505.jpg1000013509.jpg

এভাবে আমি পুরো কাগজ ভাজ করে নিয়েছি। তারপর একপাশ থেকে কাঁচি দিয়ে কেটে নিয়েছে। তারপর কাপের ওপর একটু রং পেন্সিল দিয়ে ইমোজি তৈরি করে নিয়েছি।

ধাপ-৬

1000013511.jpg1000013512.jpg

এখন কাপটি এভাবে ভাজ করে উল্টো করে নিয়েছি।

ধাপ-৭

1000013513.jpg1000013515.jpg

তারপর নিচের পাশ এভাবে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ-৮

1000013516.jpg1000013519.jpg1000013523.jpg

এখন আবার চিকন করে হলুদ কাগজ নিয়ে আঠা দিয়ে কাপের সাথে লাগিয়ে দিয়েছি।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের কাপ তৈরি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

1000000176.gif
আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png
আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 12 days ago 

রঙিন কাগজ দিয়ে কাপ তৈরির এই শিল্পকর্মটি শুধু সৃজনশীলতার পরিচয় নয়, এটি আপনার অসাধারণ দক্ষতা ও ধৈর্যেরও প্রমাণ। আপনার প্রতিটি ধাপের বর্ণনা অত্যন্ত সুস্পষ্ট ও বোধগম্য, যা অন্যদের জন্য অনুসরণ করা সহজ করে তুলেছে। আপনার মেয়ের কাপে চা খাওয়ার আগ্রহ ও আপনার কাজের প্রতি তার ভালোবাসা দেখে আমি আনন্দিত। এই ধরনের সুন্দর ও মনোরম পোস্টের জন্য ধন্যবাদ।

 12 days ago 

কাগজের তৈরি কাপ দেখতে অনেক সুন্দর লাগতেছে। অনেক ব্যস্ত থাকার পরে ও চমৎকার একটি পোস্ট উপহার দেওয়ার চেষ্টা করেছেন। এধরনের কাজ গুলো করতে ভীষণ ভালো লাগে। আপনার ছোট মেয়ে দেখছি কাপ নিয়ে বেশ মজা করেছে। আমিও এধরনের তৈরি জিনিস গুলো আমার ভাগ্নি কে দেই সে তো ভীষণ খুশি হয়। ধন্যবাদ আপনাকে আপু।

 11 days ago 

জি ভাইয়া বাচ্চারা এই সকল জিনিস পেলে অনেক আনন্দ পায়। ধন্যবাদ ভাই আপনাকে।

 12 days ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কাপ তৈরি করেছেন। আমিও অনেকদিন আগে এমন একটি কাপ তৈরি করেছিলাম। রঙিন কাগজ দিয়ে এই ধরনের জিনিসগুলো বানাতে খুব ভালো লাগে। তাছাড়া বানানোর পর দেখতেও খুব সুন্দর দেখায়। আপনার কাপটি খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 days ago 

সত্যি বলেছেন আপু রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপু।

 12 days ago 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি কাপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমিও অনেকদিন আগে এই কাপ তৈরির পোস্ট আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আপনার তৈরি কাপটি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 12 days ago 

রঙিন কাগজ দিয়ে আপনি যেকোন জিনিস তৈরি করতে অনেক বেশি পছন্দ করেন কিন্তু সময়ের অভাবে হয়ে ওঠে না। তারপরেও আপনি আজকে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি কাপ তৈরি করেছেন দেখতে দারুণ লাগছে আপু। এধরনের অরগানগুলো তৈরি করতে ধৈর্য্য ও সময়ের প্রয়োজন হয়। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 11 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 12 days ago 

জাস্ট ওয়াও। আপু আপনি দেখছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে একটি কাপ তৈরি করলেন। দেখে তো একদম সেই লাগছে। তাছাড়া রঙিন কাগজ দিয়ে এত সুন্দর করে একটি কাপ তৈরি করলেন সেই সাথে ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনার সাথে শেয়ার করলেন দেখে ভীষণ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু পোস্টটি শেয়ার করার জন্য।

 10 days ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 12 days ago 

আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে কাপ তৈরি করেছেন। কাপটি দেখতে বেশ চমৎকার লাগছে। খুব সুন্দর ভাবে উপকরণ এবং ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 12 days ago 

রঙিন কাগজের তৈরি জিনিসপত্র গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে রঙিন কাগজ দিয়ে কাপ তৈরি করেছেন। আপনার তৈরি করা কাপ টি অসাধারণ হয়েছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে কাপ টি তৈরি সম্পন্ন করেছেন।

 9 days ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 12 days ago 

এ ধরনের কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। এই কাপটি আমি এর আগেও দেখেছি। আপনি বেশ দারুন দক্ষতায় সম্পূর্ণ করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে অত্যন্ত সুন্দর একটি কাপ তৈরি করেছেন। প্রতিটা ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন।

 9 days ago 

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36