পাবদামাছের চপ বানানোর রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট ।

পাবদামাছের চপ রেসিপি

PhotoCollage_1685528295719.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে রেসিপি করতে আমার অনেক ভালো লাগে। তবে ব্যস্ততার জন্য মাঝে মাঝে রেসিপি করার সময় হয় না। তবে কষ্ট হলেও নতুন রেসিপি করতে মিস করি না। আমরা যেহেতু মাছে ভাতে বাঙালি তাই আমাদের মাছ ভাত প্রিয় খাবার। এটা সত্যি আমরা যা কিছু খায় না কেনো মাছ না থাকলে মনে হয় সেদিন খাওয়ায় হয়নি।এবার দারুণ একটা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা অনেক ইউনিক মাছের চপ রেসিপি দেখতে পাব। আসলে আমি অনেক ধরনের চপ খায় তবে আমার মনে হয় মাছের চপের স্বাদ একটু বেশি হয়।মাছের রেসিপিগুলো খুব সুস্বাদু হয়ে থাকে। মাছ অনেক রকম ভাবে রান্না করা হয় । তবে আমি এর আগে কখনো মাছের চপ বানাইনি । এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্যই প্রথম মাছের চপ বানানো হলো। সত্যি বলতে মাছের চপ খেতে যে এত মজা হয়েছে বলা মুশকিল।প্রতিযোগিতা না হলে হয়তো এমন রেসিপি স্বাদ পেতাম না । এক্ষেত্রে আমি ধন্যবাদ জানাই @rex sumon ভাইকে এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আরে ধন্যবাদ জানাই বড় দাদা ও ছোট দাদাকে, আর সকল এডমিন ও মডারেটর ভাই ও বোনেদের।যাইহোক প্রতিযোগিতা না হলে হয়তো এমন রেসিপি করতাম না। সত্যি প্রতিযোগিতার মাধ্যমে সুন্দর একটি রেসিপি তৈরি করেছি। আজকে আমি খুবই লোভনীয় একটি মাছের চপের রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।এতো মজা হয়েছিল যে বাচ্চারা বলেছে আরো বানিয়ে দেবে। তাহলে শুরু করি আমার আজকের পোস্ট ।

3t3LuWANu5pn7FtYJMPbPEgHNxPHQMRXq2zSesHjKc8PVm3fYuNTnh72dvgfZgaH4M6JzjzAnJKhvULVa58jKwV3QbiqLp8JLoJwBb6Fi3QcVJH8UED62JS9zQKNAE...azYMu9H4nhuFyYDLD8BKHjSyTAAjfzkfZqvHedPjQMknPjqvD64y3MzDdT6V87RFCkBRL9m9cACZFu2oEnPJUgwWfRZhwN5c44oGmec3oDgAU8suNCMpkw5NN.jpeg

PhotoCollage_1685528445690.jpg

কলামউপকরণপরিমাণ
১.পাবদামাছ৫টি
পেঁয়াজ বাটা২ চামচ
হলুদ গুঁড়ো১ চামচ
মরিচের গুঁড়ো১ চামচ
ধনের গুঁড়োহাফ চামচ
জিরার গুঁড়োহাফ চামচ
ডিম১ টি
আদাবাটা১ চামচ
রসুনবাটা১ চামচ
১০তেলস্বাদমতো
১১লবনপরিমাণ মতো
১২বেসন১ কাপ
১৩ব্রেকিং পাউডার১চামচ

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjTRiKiq1ekVUHcddKWhjsUEZN3UbAqjshx4eFoLArzKkMU9yh6LhnkbdUMZpnMu8xB2xr9Avfdr7mX9h...nxZ9cbyhyjhwaSL6V8BUafPMHt2YYZ58KznKnyRuz82sNnXWkdfLiXRcm51zucQpc6PpNxp3sdLpUA3zM86SpDWQazL3FHbRAqKtvy5hbi8DM4ZsXyqd8bDjKC.png

ধাপ-১

PhotoCollage_1685528488000.jpg

প্রথমে আমি পাঁচটি মাছ নিয়েছি। তারপর মাছগুলোকে ভালো করে ধুয়ে মাঝে একটু কাঁচিয়ে নিয়েছি।তারপর হলুদ ও লবন মেখে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1685528596703.jpg
এখন একটা বাটিতে পিঁয়াজ পেস্ট, আদাবাটা ও রসুনবাটা নিয়েছি।

ধাপ-৩

PhotoCollage_1685528711097.jpg
এখন হলুদ গুঁড়ো, মরিচের গুঁড়ো, ধনের গুঁড়ো,জিরার গুঁড়ো ও লবন দিয়ে মাখিয়ে নিলাম। তারপর একটা ডিম দিয়ে হালকা পানি দিয়ে মিশিয়ে নিলাম।

ধাপ-৪

PhotoCollage_1685528851274.jpg
এখন এক কাপ বেসন ও ব্রেকিং পাউডার দিয়ে আস্তে আস্তে মিশিয়ে নিলাম। মিশানো হয়ে গেলে এভাবে মাছ দিয়ে মাখিয়ে নেব।

ধাপ-৫

PhotoCollage_1685528892401.jpg
এখন চুলাই একটি করাই বসিয়ে তেল দিয়ে দিলাম তেল গরম হয়ে আসলে মাখিয়ে রাখা মাছ দিয়ে দেব।

ধাপ শেষ

PhotoCollage_1685528949843.jpg
এভাবে আমি দুই তিনটে করে মাছ দিয়ে কিছুক্ষণ ভেজে উল্টে নেব। এভাবে হয়ে আসলে একটি প্লেটে তুলে নেব। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার মজার পাবদা মাছের চপ রেসিপি। অনেক মজা হয়েছিল আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনি আপনার প্রতিভাকে আমাদের সামনে উপস্থাপন করেছেন যা কিছু সত্যি অনেক ভালো লাগলো।।

পাবদা মাছ খেতে এমনি তো আমার অনেক ভালো লাগে।
আপনি পাবদা মাছের অনেক মজাদার এবং লোভনীয় মচমচে চোখ প্রস্তুত করেছেন।।
দেখেই খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।।

 last year 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য

 last year 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি পাবদা মাছের চপ রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপি দেখে খুবই ভালো লেগেছে আমার কাছে। দেখে বলা সে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। পাবদা মাছের সুন্দর একটি চপ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

পাবদামাছের চপ এর আগে কখনো খাইনি আপু। আজকে প্রথম এই রেসিপি দেখলাম। এভাবে কখনো মাছের চপ তৈরি করা হয়নি। প্রতিযোগিতার জন্য দারুন একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইলো।

 last year 

আপু আমি ও প্রথম তৈরি করলাম অনেক মজা হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।পাবদামাছের চপ রেসিপিটি খুবই সুন্দর হয়েছে।আপনি তো গোটা মাছের চপ বানিয়ে ফেললেন,তাছাড়া এই মাছের স্বাদ আমার কাছে কিছুটা টেংরা মাছের মতো লাগে।ধন্যবাদ আপনাকে।

 last year 

জি আপু গোটামাছের চপ বানিয়েছি দেখে অনেক মজা হয়েছে, ধন্যবাদ আপু।

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। পাবদা মাছের চপ রেসিপি কখনো খাওয়া হয়নি। রেসিপিটা দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতেও মনে হচ্ছে দারুণ হয়েছে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জি ভাইয়া খেতে অনেক মজা হয়েছিল, ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন আপনি। পাবদা মাছের চপ রেসিপি দেখে ভালো লাগলো। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জি ভাইয়া অনেক মজার হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটা দেখে লোভ সামলানো যাচ্ছে না।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

পাবদা মাছের এত সুন্দর চপ তৈরি করা সম্ভব তো আমার পূর্বে জানা ছিল না। নতুন একটি ইউনিক রেসিপি দেখতে পেলাম আজকে আপনার এই পোষ্টের মধ্য দিয়ে। খুবই ভালো লাগলো এত সুন্দর রান্না পদ্ধতি দেখে।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ! দারুন রেসিপি করেছেন আপু আপনি পাবদা মাছের চপ তৈরি করলেন বেশ ভালই লাগলো দেখে। এই ধরনের মাছ দিয়ে চপ বানালে অনেক ভালো লাগে খেতে মুচমুচে হয়। আপনি পাবদা মাছের রেসিপিটি খুব সুন্দর ভাবে তৈরি করে আমাদের সাথে শেয়ার করলেন ধাপগুলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপনি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছেন অনেক ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56478.46
ETH 2384.59
USDT 1.00
SBD 2.34