বিকেলে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

বিকেলে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি

IMG-20231103-WA0036.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। ঘুরতে কার না ভালো লাগে। আমার কাছে তো অনেক ভালো লাগে। তাই তো সময় পেলেই কোথাও ঘুরতে যেতে মিস করি না। আর সেই ঘুরটা যদি প্রকৃতির মাঝে হয় তাহলে তো কথায় নেই। সুজলা শৈস্য শ্যমলা আমাদের এই বাংলাদেশে । অপরূপ সৌন্দর্য্যের লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। এ দেশের প্রকৃতির মাঝে গেলে আমাদের মন প্রাণ জুড়ে যায়।   আমি মাঝে মাঝে বাবার বাড়িতে গেলে প্রকৃতির মাঝে ঘুরতে যায় কিন্তু শশুড় বাড়িতে কখনো যাওয়া হয়নি। কয়েক দিন আগে আমার জারা সবাই মিলে ঘুরতে যাবে তাই আমি ও যেতে রাজি হলে। সত্যি আমাদের মন ভালো না থাকলে প্রকৃতির মাঝে গেলে এমনিতে মন ভালো হয়ে যায়। প্রকৃতির মুগ্ধ হাওয়া মানুষকে মুগ্ধ করে দেয়। তাহলে চলুন দেখে আসি আমরা কিভাবে প্রকৃতির মাঝে সময় কাটালাম।

IMG-20231103-WA0042.jpg

IMG-20231103-WA0041.jpg

সবুজের সমরোহ আমাদের এই বাংলাদেশ। আমাদের ফসলের মাঠ অন্যান্য মাঠের থেকে পরে শুরু হয়।এখন হলো ধানের মৌসুম।দেখা যায় অনেক জায়গায় ধান পেকেছে অথচ আমাদের এখানে কিছু দিন আগে লাগিয়েছে। তবে আমরা সবাই মিলে পুরোমাঠ ঘুরেছি।প্রথমে এই ধান ক্ষেত্র গুলো পড়েছে তাই ফটোগ্রাফি করেছিলাম। অনেক ভালো লেগেছে ছোট ছোট ধান গুলো দেখে।

IMG-20231103-WA0044.jpg

IMG-20231103-WA0036.jpg

কিছু দূর এগিয়ে যেতেই দেখলাম আমাদের ধান ক্ষেত।আসলে আমাদের ধান গুলো বেশ বড় হয়েছে।আমরা সবাই সবারই মতো ঘুরতে থাকলাম। আসলে শুধু শুনেছি ধান ক্ষেত্রে পানি দেয় কিন্তু একদম কাছ থেকে এভাবে দেখা হয়নি।সত্যি মেশিনের ড্রেন দিয়ে কতো সুন্দর করে ক্ষেতে পানি দিচ্ছে। দেখতে অনেক ভালো লেগেছিল।তাই আমি কিছু ফটোগ্রাফি করে নিয়েছি।

IMG-20231103-WA0035.jpg

IMG-20231103-WA0020.jpg

IMG-20231103-WA0019.jpg

যেহেতু আমরা বিকেল বেলা গিয়েছিলাম।আসলে আবহাওয়া অনুকূলে থাকলে ঘুরতে অনেক ভালো লাগে। আর সেটা যদি প্রকৃতির মাঝে হয় তাহলে তো কথায় নেই। আসলে আমার জারা তো তেমন বাইরে যায় না তাই তারা এভাবে ঘুরতে পেরে অনেক খুশি।আমি ও আমার শশুড় বাড়ির মাঠে প্রথম ঘুরতে এসেছি।আসলে এমন জায়গায় ঘুরলে মন এমনিতে ভালো হয়ে যাবে।এভাবে সবুজ শ্যামল প্রকৃতির মাঝে ঘুরতে সবারই ভালো লাগে। আমার কাছে কিন্তু অনেক ভালো লেগেছে।

IMG-20231103-WA0000.jpg

IMG-20231103-WA0023.jpg

তারপর আমরা অনেক সময় ঘুরার পরে এখন ফিরার পালা। আসলে আমরা তো বিকেল বেলা গিয়েছিলাম পুরো মাঠ ঘুরতে ঘুরতে প্রায় সূর্য ডুবে যাচ্ছিলাম। আসলে আকাশে সাদা মেঘ ভেসে বেড়ানো দেখে আকাশের ফটোগ্রাফি করেছি।সত্যি এই দৃশ্য অনেক ভালো লাগে। এতো সুন্দর প্রকৃতির মাঝে ঘুরতে গেলে আসতে মন চায় না। আসলে কথায় আছে না, যেতে নাহি দিব হায় তবু সে চলে যায়। সত্যি ভালো যতই লাগুক আমাদের নীড়ে ফিরতে হবে। এদিকে সূর্য ডুবে আসছিল। তবে অনেকদিন পরে এভাবে সূর্য ডুবে যাওয়া দেখতে পেরে অনেক ভালো লাগলো। যাইহোক প্রকৃতির মাঝে অনেক সুন্দর একটা সময় কাটিয়েছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...obTVrAhvp4m83fwPsbQ367c4Lgu8DMSTrYFBeBTdMVmTTynFWqFRpHpGxQ4qMSoxoDcnuoWPckgxegtfa5rYg5NyHmAJHAzXiHezYTkWctNF5JUH8Gp7mjENQM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্য মনে করি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvj...be9rb7FDWzxUHqitBaapJsRqCRjhnVAThRvqhZUGBCJvV4KwGya5FG9QBW4wYrve2oc9ZtfxPSURk6a8Q2ZazNPCEtExJfp3Mm5t568RwbAgAuyAsXhtL75JLN.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সবুজ প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে আমারও ভীষণ ভালো লাগে। আপনি বেশ কিছুটা সময় এখানে অতিবাহিত করেছেন, যা আপনাকে বেশ ভালো লাগার অনুভূতি দিয়েছে। আপনার তোলা ছবিগুলো চোখ জুড়ানো সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জি ভাইয়া অনেক সময় অতিবাহিত করেছি, ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সবুজ প্রকৃতির মাঝে ঘুরে বেড়ালে কিন্তু আর যাই হোক মনটা অনেক অনেক ভালো হয়ে যায়। আপনার আজকের প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে তো আমারই মনে হচেছ একটু সময় ঘুরে আসি প্রকৃতির মাঝে । দারুন একটি পোস্ট শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু সময় পেলেই চলে আসবেন, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বিকালের এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। গ্ৰামে গেলে এই দৃশ্য দেখা যায়। অনেক দিন পর আপনার পোস্টের মাধ্যমে এত সুন্দর সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য দেখে অনেক ভালো লাগলো। নীল আকাশের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। বিকাল বেলা এমন সুন্দর আবহাওয়া থাকলে ঘোরাঘুরি করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 11 months ago 

চলে এলো প্রায় শীতের মৌসুম।
আর এমন আবহাওয়ায় বিকেলের সময়টা ঘুরতে সত্যি অনেক ভালো লাগে।
সবুজ প্রকৃতির মাঝে ঘোরাফেরা করে সবুজ প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন সত্যি দেখে অনেক ভালো লাগলো।

 11 months ago 

সত্যি ভাইয়া সবুজ প্রকৃতির মাঝে ঘুরতে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আমার কাছে বিকেলের পরিবেশ খুবই ভালো লাগে। যদি হয় এমন সুন্দর সুন্দর সবুজের প্রাকৃতিক দৃশ্য তাহলে তো অসাধারণ লাগে আরো। আপনি খুব সুন্দর একটি প্রকৃতির মাঝে বিকেলের সময় কাটালেন। সেই সাথে অনেক সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করলেন। মুহূর্তটি বেশ ভালোভাবে উপভোগ করলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে।

 11 months ago 

জি আপু অনেক সুন্দর একটি সময় কাটিয়েছিলাম,ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

প্রকৃতির দৃশ্য দেখতে আমার ও খুবই ভালো লাগে।আর বিকেলের নির্মল বাতাস গায়ে মেখে ঘোরাঘুরি করা তো আরো মজার।আপনি দারুণ সময় উপভোগ করেছেন আশা করি।প্রথম ছবিটি দেখে মনে হচ্ছে কেউ যেন সবুজ ও হলুদ আবির ছড়িয়ে দিয়ে গেছে মাঠে।ভীষণ সুন্দর লাগছে সবুজের প্রান্ত শেষ হয়ে হলুদ সরিষা ফুলের সমাহার দেখতে।ধন্যবাদ আপু।

 11 months ago 

জি আপু প্রকৃতি দেখতে আমার কাছে ও অনেক ভালো লাগে, আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62886.34
ETH 2448.82
USDT 1.00
SBD 2.64