হঠাৎ বন্ধুর সাথে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

20230912_145345.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে ঘুরতে কে না পছন্দ করে। আমার মনে হয় সবাই ঘুরতে অনেক পছন্দ করে। তাই তো সময় পেলেই আমি ঘুরতে চলে যায় দুদিন আগে আমি বাচ্চাদের নিয়ে এক জায়গায় দরকারে গিয়েছিলাম। তবে আমার কাজ ছিল ঠিক কিন্তু অনেক কম সময়ের। কিন্তু আমি গিয়ে দেখি অল্প সময়ের কাজ কিন্তু অনেক দেরি হবে। তাই সেখানে বলে বাইরে চলে আসলাম মেয়েকে কিছু খাওয়ার জন্য। ইতিমধ্যে আমার এক ঘনিষ্ঠ বন্ধুর সাথে দেখা হলো। আসলে আমরা ছোট বেলা থেকে এক সাথে মাস্টার্স করেছি। তারপর আর কখন দেখা হয়নি।বন্ধুটার নাম ছিল উজ্জ্বল। আসলে সেখানে উজ্জ্বল চাকরি করে। তারপর আমাকে দেখে বললো।চল আমাদের অফিসের ভিতর দিয়ে ঘুরে আসি। তাহলো চলুন বন্ধুরা দেখে নিই আমার আজকের পোস্ট।

20230912_145311.jpg

20230912_145231.jpg

20230912_145141.jpg

আমাদের দেখা হলো উপজেলার মেইন গেটের সামনে। তারপর আমরা সেখানে দাঁড়িয়ে অনেক কথা বললাম। আসলে উজ্জ্বল দারিদ্র বিমোচনের ম্যানেজার। অনেক দিন পরে দেখা হলে যা হয় আরকি। আমরা কথা বলতে বলতে আধাঘন্টা পেরিয়ে গেল।তখন উজ্জ্বল বললো তুই কাজ সেরে আয় আমি এখানে ঘুরে দেখাব।সত্যি ওদের অফিস অনেক পরিষ্কার। আমাকে অনেকের সাথে পরিচয় করিয়ে দিল।তারপর আমি আমার কাছে চলে গেলাম। আমি বললাম আধাঘন্টা পরে আসব।

20230912_145253.jpg

20230912_145236.jpg

ফিরে এসে দেখি উজ্জ্বল আমাদের জন্য গেটের সামনে দাঁড়িয়ে রয়েছে। তারপর প্রথমে বললো চল বাইরে গিয়ে তোর মেয়েকে কিছু খাওয়ায়। কিন্তু আমি বললাম না একেবারে যাবার সময় খাবে।আসলে ভিতরে শুধু জ্বাল মুড়ি আর বাদাম ছাড়া কিছুই নেয়। তারপর আমি ও উজ্জ্বল মিলে বেশ সময় ঘোরাঘুরি করলাম। আমার মেয়ে তো শহীদ মিনারের উঠে অনেক আনন্দ করছিল। আসলে এমন খোলা পরিবেশে ঘুরতে বাচ্চাদের একটু বেশি ভালো লাগে। তবে আমার কাছে বেশি ভালো লেগেছে প্রতিটি রুমের পাশ দিয়ে সুন্দর সুন্দর ফুল গাছ লাগানো। আসলে দুজনে এতোটাই গল্পে ছিলাম যে খুব বেশি ফটোগ্রাফি করা হয়নি। তবে সময়টা অনেক ভালো কাটিয়েছি।

20230912_145247.jpg

20230912_145218.jpg

তারপর চলে আসলাম ফুল বাগানের সামনে। সত্যি অনেক ধরনের ফুল লাগিয়েছে। এমন ফুলের রাজ্যে ঘুরতে সবারই অনেক ভালো লাগে। আমার মেয়ে তো ফুলের বাগানের কাছ থেকে আসছিল না। বলে আম্মু আমাদের কিছু ফুল গাছ নিয়ে যাও।আসলে ভিতরে যাওয়ার কোন সুযোগ ছিল না। তাই পাশ থেকে সুন্দর ভাবে কিছু সময় ফুল বাগানে দাঁড়িয়ে ছিলাম। বেশ ভালো লেগেছে।

20230912_145149.jpg

20230912_145108.jpg

তারপর আমি আর এক পাশ ঘুরে চলে আসবো।সত্যি বলতে আমরা তিনটার দিক থেকে ঘুরতে ঘুরতে কখনো যে পাঁচটা বেজে গেছে আমি বুঝতে পারিনি।আসলে অনেক দিনের জমানো কথা এতো তারাতাড়ি শেষ হয় কিভাবে বলুন।সত্যি এমনি বন্ধুর সাথে ঘুরা তারপর আবার নিরিবিলি সুন্দর পরিবেশ, দুটি মিলে বেশ ভালো লেগেছে। ভিতরে খাবার তেমন কিছুই নেই, তবে বাইরে অনেক সময় লাগবে।তাই উজ্জ্বলকে বলে আমি চলে আসবো। তবে সে কিছুতেই আসতে দেবে না। তখন বললো তাহলে বাদাম আর চাল মুড়ি নিয়ে আসি। আমি দেখি অনেক সময় চলে গেছে, এদিকে বাসায় আসতে হবে।তারপর আমরা দাঁড়িয়ে কিছু ঝাল মুড়ি খেলাম। আর আমার মেয়েকে ঠান্ডা খাবার জন্য টাকা দিল। কিন্তু আমার মেয়ে কিছুতেই নিল না। তারপর আমি বললাম আর একদিন সময় করে এসে খাব।সত্যি অনেক পর এভাবে বন্ধুর সাথে ঘুরতে অনেক ভালো লেগেছে। আমরা দুজনে অনেক ভালো সময় কাটিয়েছি। আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আব৭দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার বন্ধুর নাম উজ্জ্বল, আমার এক ভাই আছে তার নামও উজ্জ্বল আপু। বন্ধুদের সাথে অনেকদিন পর দেখা হলে টাইম কিভাবে চলে যায় তা বোঝা যায় না আপু । তিনটা কখন পাঁচটা বেজে গেছিল আপনারা যেমনটা বুঝতে পারেননি! আপনি আপনার বন্ধুর সাথে বেশ ভালো সময় কাটিয়েছেন জেনে ভালো লাগলো।

 11 months ago 

আসলে অনেকদিন পরে যদি কারো সাথে দেখা হয় তখন সত্যি অনেক বেশি ভালো লাগে। আপনার বন্ধুর সাথে দেখা হওয়ার পর বেশ ভালোই ঘোরাঘুরি করেছিলেন দেখছি। আপনার বন্ধু দারিদ্র বিমোচনের ম্যানেজার এটা জেনে অনেক ভালো লেগেছে। দুজনে অনেক কথা বলেছিলেন নিশ্চয়ই। আপনাদের কাটানো মুহূর্তটা শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 11 months ago 

জি আপু দুজনের মধ্যে অনেক কথায় হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ছোটবেলা থেকে যে বন্ধুর সাথে মাস্টার্স পর্যন্ত পড়েছেন, সেই বন্ধুর সাথে দেখা হয়ে গেল এটা আসলে অন্যরকম একটি ভালোলাগার বিষয়। এটা জেনে খুব ভালো লাগলো যে আপনার সেই বন্ধুটি একটি ভালো পদে রয়েছেন। আর বন্ধুকে নিয়ে ভালোই ঘুরাঘুরি করেছেন। অনেক ভালো লাগলো আপনার ব্লগটি পড়ে ধন্যবাদ।

 11 months ago 

আসলে বন্ধুদের সাথে দেখা হলে ভীষণ ভালো লাগে।
আপনার বন্ধুর সাথে দেখা করে আপনি ভীষণ ভালো করেছেন এবং এটাই জীবনের আনন্দ। অন্তত তার সাথে যতক্ষন ছিলেন জীবনের অনেক কথা শেয়ার করেছেন যা আপনার ভেতর থেকে আনন্দ দিয়েছে আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া অনেক দিন পরে মন খোলে সেই কথা বলা হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আসলে হঠাৎ করে বন্ধু-বান্ধবের সাথে দেখা হলে অনেক বেশি ভালো লাগে। আর সে সময় যদি ঘোরাঘুরি করা যায়, তাহলে তো আরো বেশি ভালো লাগে। আপনাদের ঘোরাঘুরি করার মুহূর্তটা আমি তো খুবই উপভোগ করেছি। আপনাদের মুহূর্তটা অনেক সুন্দর কেটেছে যা আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে বুঝতে পেরেছি। সব মিলিয়ে পুরোটা দারুন লেগেছে আমার কাছে।

 11 months ago 

জি ভাইয়া আমার কাছে ও অনেক ভালো লেগেছিল।আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

তাহলে তো একসাথে অনেকগুলো কাজ হয়ে গেল আপনার। একসাথে আপনার প্রয়োজনীয় কাজ সেরে নিলেন সেই সাথে আপনার বন্ধু উজ্জলের সাথে দেখা হল। আবার বাচ্চাদেরও ঘোরাফেরা হয়ে গেল। অনেক সুন্দর একটি মুহূর্ত ছিল আপনার আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

আসলে আপু বন্ধুদের সাথে অনেকদিন পর দেখা হলে সত্যি ভীষণ ভালো লাগে। যদিও সে আপনার ছোটবেলার বন্ধু তাই হয়তো সম্পর্কগুলো বেশ মধুর। আপনারা দুজন এখনো একসাথে মাস্টার্স করছেন জেনে বেশ ভালো লাগলো। বন্ধুর সাথে দেখা হওয়ার পরে বেশ সুন্দর সময় অতিবাহিত করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

পুরো পোস্ট পড়ে গঠন মূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 11 months ago 

এটা সত্য কথা যে বন্ধুদের সাথে ঘোরাঘুরি করলে কখন যে সময় অতিবাহিত হয়ে যায় বোঝা যায় না। আপনাদের এলাকার উপজেলা পরিষদ দেখছি অনেক সুন্দর। আপনার বন্ধুর নাম এবং আপনার ভাইয়ের নাম উজ্জ্বল এটা জেনে খুবই ভালো লাগলো।

 11 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45