DIY- এসো নিজে করি|| রঙিন কাগজ দিয়ে একটি কলমদানি তৈরি ||১০% বেনিফিসিয়ারি shy-foxও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন সবাই? আশাকরি ভালোই আছেন। আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি অন্যরকম প্রজেক্ট নিয়ে। প্রজেক্টটি হলে রঙিন কাগজদিয়ে কলমদানি তৈরি।আসলে রঙিন কাগজ দিয়ে সকল কিছু তৈরি করার সুবিধা হলো পুরাতন হয়ে গেলে আবার নতুন করে তৈরি করে নেওয়া যায়।আজ দেখলাম আমার বাচ্চার টেবিলে কলম দানিটা নষ্ট হয়ে গেছে তাই ভাবলাম ওদের একটা কলমদানি বানিয়ে দিই। তাই বানানো শুরু করে দিলাম।যাইহোক বন্ধুরা এটা আমার প্রথম কঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরি করা।আমি এর আগে কখনও তৈরি করেনি।তবে আমার বাংলা ব্লগের বন্ধুদের দেখি তারা রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরণের প্রজেক্ট তৈরি করে থাকে।আজ থেকে আমিও শুরু করলাম। আশাকরি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করে আামাদের মাঝে তুলে ধরতে পারব ।

তাহলে চলুন বন্ধুরা দেখা যাক আমি কিভাবে রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরি করেছি।

রঙিন কাগজ দিয়ে একটি কলমদানি তৈরি:-

PhotoEditorPro_1651165283792.jpg

🥣প্রয়োজনীয় উপকরণ🥣

১|কাগজ A4 সাইজের
২| কাচি
৩|পেনসিল
৪|টিস্যু পেপারের রোল
৫| কার্টুন

🥣প্রস্তত প্রণালি :🥣

🥣ধাপ-১🥣

()

প্রথমে আমি একটি টিস্যু পেপারের রোল নিয়ে তার সাথে আঠা মাখিয়ে নিয়েছি।

🥣ধাপ-২🥣

20220428_123536.jpg

রঙিন কাগজ দিয়ে টিস্যু পেপার মুড়িয়ে নিয়েছি

🥣ধাপ-৩🥣

PhotoEditorPro_1651139672858.jpg

এখন কার্টুন কেটে রঙিন কাগজ ওআঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

🥣ধাপ-৪🥣

PhotoEditorPro_1651161533647.jpg

এখন রোলটি মোড়ানো হয়ে গেলে বিড়ালের আকৃতি করে কার্টন কেটে রঙিন কাগজ দিয়ে প্রথমে কান ও পেনসিল দিয়ে চোখ ও ঠোট আর্ট করে নিলাম।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1651162453205.jpg

তারপর কানে ফুল ও মুখে লোম কেটে নিলাম কলমদানির ওপর বসিয়ে দেব।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1651139870617.jpg

এখন তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে কলমদানি। আশাকরি কলমদানিটি সবার কাছে ভালো লাগবে।

আজ এখানে শেষ করছি। আবার দেখা হবে অন্য সময় অন্য কোন লেখা নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্হ্য থাকবেন,আল্লাহ হাফেজ

আমার পরিচয়:

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা।বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি বাংলার লিখতে ও পড়তে ভালোবাসি। এই অপরুপ বাংলার বুকে জন্মভৃমি নিয়েআমি নিজেকে ধন্যমনে করি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরি করেছেন। আপনার কলমদানিটা দেখে আমার অনেক ভালো লেগেছে ।৪নম্বর ধাপে প্রথম ছবিতে যেটা দেখা যাচ্ছে ওটা দেখে অনেক ভয় লাগছে ।কলমদানি তে বিড়ালের ছবি আঁকা তে দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু এটা তো একটা আর্ট ভয়ের কিছু নেই হ্যা বিড়ালের ছবি দেওয়াতে বেশি ফুটেছে ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি কলমদানি তৈরি করেছেন। মজার বিষয় হচ্ছে কলমদানির চোখ আর মুখ দুটো। তাছাড়া কলমদানি তৈরি করতে যে ধাপগুলো পার করেছেন সেগুলো পর্যায়ক্রমে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

রঙ্গিন কাগজের তৈরি কলমদানি বেশ সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দরভাবে কলমদানি অঙ্কন করেছেন যা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে সময় নিয়ে নিখুঁতভাবে এই কলমদানি তৈরি করেছেন। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আসলে নিখুঁত ভাবে করার চেষ্টা করেছি আপনাকে ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি কলমদানি তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ভাইয়া দোয়া রাখবেন যেন এগিয়ে যেতে পারি ধন্যবাদ

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে বানানো কলমদানি টি অনেক সুন্দর হয়েছে, স্কুল জীবনে অনেক কলমদানি বানিয়েছে, আপনার কাজটি দেখে সেই স্কুল জীবনে আবার ফিরে গেলাম, অনেক সুন্দর হয়েছে তা বানানোর প্রক্রিয়াটি।

 2 years ago 

ভাইয়া আসলে এগুকো স্কুল জীবনে বেশি করা হয় ধন্যবাদ

 2 years ago 

আরেকটু চেষ্টা করলে কিন্তু কলমদানি টি আপনার বিড়ালে রূপ ধারণ করত। যাইহোক খুব সুন্দর দক্ষতা সম্পন্ন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন, খুবই ভাল লেগেছে আপনার এত সুন্দর কার্যক্রম দেখে।

 2 years ago 

ভাইয়া প্রথম পোষ্ট তাই আরকি আস্তে আস্তে হয়ে যাবে ধন্যবাদ

 2 years ago 

প্রথম হিসেবে আপনি অনেক সুন্দর একটি কলম দানি তৈরি করেছেন, এভাবেই চেষ্টা চালিয়ে যান, সমনে আরো সুন্দর সুন্দর প্রজেক্ট আমাদের কে উপহার দিবেন এই কামনায় রইলো।

 2 years ago 

ভাইয়া দোয়া রাখবেন যেন সামনে নতুন নতুন প্রজেক্ট উপহার দিতে পারি ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরি করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি আমার কাছে খুব ভালো লাগে।এত অসাধারণ কলমদানি তৈরি করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া রঙিন কাগজের জিনিস অনেক সুন্দর হয়ে থাকে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজের কাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। কারণ এই ধরনের কারুকাজ গুলোর মধ্যে একটা ভালো লাগা কাজ করে। যাইহোক খুব সুন্দর করে আপনি একটি কলমদানি তৈরি করেছেন। যা দেখতে অনেক ভালো লাগতেছে। এর সাথে আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া দোয়া রাখবেন যেন কাজ করে যেতে পারি মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর কলমদানি তৈরি করেছেন। আপনার কলমদানি আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63077.53
ETH 2471.91
USDT 1.00
SBD 2.66