DIY"এসো নিজে করি "রঙিন কাগজ দিয়ে শার্ট এর অরিগ্যামি তৈরি|| ১০% for shy-fox ও ৫% for abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? আশাকরি নিশ্চয় ভালো আাছেন। আলহামদুলিল্লাহ আমি ও মহান সৃষ্টিকর্তা রহমতে ভালোই আছি।

রঙিন কাগজ দিয়ে একটি শার্টের অরিগ্যামি

PhotoEditorPro_1653800633989.jpg

প্রতিদিনের মতো আজ ও আমি আপনাদের সামনে একটি নতুন ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। ডাই পোস্টগুলো বরাবরই আমার কাছে বেশ ভালো লাগে। আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি শার্ট তৈরি করেছি। আর সেই শার্টটি আপনাদের সঙ্গে শেয়ার করব ।এটি তৈরি করতে আমার কাছে বেশ ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতে আমার কাছে বেশ ভালো লাগে ।যদিও একটু সময় লাগে তারপরেও যখন সেটি কমপ্লিট হয়ে যায় তখন বেশ ভালোই লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের ডাই পোষ্ট।

প্রয়োজনীয় উপকরণ

20220529_103756.jpg
১|রঙিন কাগজ
২|মার্কার কলম কালি
৩|স্কেল
৪|কাচি

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1653800708201.jpg

প্রথমে আমি একটি রঙিন কাগজকে ২০ সে মিঃ থেকে ১৫সে মিঃ করে কেটে নিয়েছি।

🥣ধাপ-২🥣

20220529_104643.jpg

এরপর কাগজটি সুন্দর করে মাঝখান বরাবর ভাজ করে নিয়েছি।

🥣ধাপ-৩ 🥣

20220529_104713.jpg

এরপর মাঝের ভাজ খুলে চিএের ন্যায়, দু পাশ সমান করে আবার ভাজ করে নেবো।

🥣ধাপ-৪🥣

PhotoEditorPro_1653802397198.jpg

এভাবে ভাঁজ করা কাগজটিকে উল্টিয়ে খুব সুন্দর করে নিচে ছোট করে ভাঁজ করে নেবো এবং আবার উল্টিয়ে নিচের দিকে আবার ভাঁজ করে নেবো চিত্রের ন্যায় ।

🥣ধাপ-৫🥣

20220529_105116.jpg

এরপর কাগজটিকে উল্টে মাঝখান বরাবর ভাজ দিয়ে দেবো।

🥣ধাপ-৬🥣

20220529_105229.jpg

এখন মার্কার কলম দিয়ে মাঝ বরাবর বোতাম দিয়ে দেবো।

🥣শেষ ধাপ🥣

20220529_105607.jpg

এখন মার্কার কলম দিয়ে একটা পকেট এঁকে দেবো।আর এভাবেই শেষ করলাম আমার রঙিন কাগজের তৈরি একটি পকেট সহ শার্ট এর অরিগ্যামি।জানি না কেমন হয়েছে।ভালভাবে শেষ করার চেষ্টা করেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আপনাদের উৎসাহ পেলে আরও ভালো কিছু করতে পারবো।আজকের মতোএখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোন সময় অন্যকোনো লেখা নিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

পোষ্টেরবিবরণ
শ্রেণিডাই
ডিভাইসLGK30
ফটোগ্রাফার@parul19
লোকেশনফরিদপুর

আমার পরিচয়ঃ

আমি পারুল।আমার মাতৃভাষা বাংলা।বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।আমি ফরিদপুর বসবাসকরি।আমার দুটি মেয়ে আছে।আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।ধন্যবাদ আমার বাংলা ব্লগে এই লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে শার্ট তৈরি করে ফেলেছেন। শার্টটিকে মনে হচ্ছে কেউ গায়ে দিতে পারবে। আমাদের মাঝে উপহার হিসেবে পাঠিয়ে দেন। অনেক চমৎকার হয়েছে আপনার শার্ট বানানো আপনি খুব সহজভাবে বানিয়ে দেখিয়েছেন তাই সবাই শিখে নিতে পারবে ধন্যবাদ।

 2 years ago 

হাঃহাঃহাঃ আপু পাঠিয়ে দেব, আসলে যেকেউ তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি শর্ট বানিয়েছেন। যা দেখতে খুবই আকর্ষণীয় হয়েছে। শার্টের কালার লাল হওয়ার কারণে দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। আপনি অনেক দক্ষতার সাথে এটি বানিয়েছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু সুন্দর মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি শার্টের অরিগামি তৈরি করেছেন। বেশ চমৎকার লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপু আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি শার্টের অরিগামি দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আমি এর আগেও বেশ কয়েকটি রঙিন কাগজের শার্ট তৈরি দেখেছি আর আজও দেখছি। যতই দেখছি ততই ভাবছি রঙিন কাগজের ওপর ভালো দক্ষতা থাকলে কত কিছুইনা তৈরি করা যায়। এত সুন্দর একটি শার্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে সুন্দর জিনিস তৈরি করা যায়,আমি তেমন পারি না তবে চেষ্টা করছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এর আগেও শার্টের অরিগামি দেখেছিলাম,আজকে দেখতে পেলাম।ভালোই বানিয়েছেন খুব সহজ উপায়ে।প্রতিটি ধাপ আপু আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

জাস্ট অসাধারণ ছিলো আপনার রঙিন কাগজের শার্ট তৈরি, অনেক দক্ষতার পরিচয় দিলেন আপনি, অল্প সময়ের দারুণ একটি প্রজেক্ট আমাদের মাঝে তুলে ধরেছেন, এছাড়াও আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে, এতো সুন্দর একটি শার্ট তৈরি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমার তৈরি শার্টটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর ভাবে শাটের অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে দেখে বোঝার উপায় নাই যে এটা কাগজ দিয়ে তৈরি

 2 years ago 

ভাইয়া আপনাার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল ধন্যবাদ

 2 years ago 

জামাটা কিন্তু চমৎকার বানিয়েছেন। শুধু পকেটটা পেন্সিল দিয়ে একে না দিয়ে আলাদা একটি কাগজ লাগিয়ে দিলে আরো বেশি ভালো হতো বলে আমার মনে হয়। যাই হোক অনেক ভালো লাগলো আপনার পোষ্ট। ধন্যবাদ

 2 years ago 

সত্যিই বলেছেন ভাইয়া পকেটটা আলাদা কাগজ লাগিয়ে দিলে ভালো হতো,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর শার্ট এর অরিগামি তৈরি করেছেন আপু। আপনার তৈরীকৃত শার্ট টি কি আমাকে দেওয়া যাবে আপু আমার বাসার ছোট একটি বাচ্চা রয়েছে তাকে পড়িয়ে দিব। ‌ মজা করলাম আপু যাইহোক অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

যাইহোক আপু আপনাকে পাঠিয়ে দেওয়া যাবে। পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি শার্ট তৈরি করেছেন আপু। আপনার এই শার্ট তৈরি করা দেখে আমার খুব ভাল লাগছে। কেননা রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে খুব ভালো লাগে। আর আপনার স শার্ট চমৎকার হয়েছে

 2 years ago 

ভাইয়া ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস অনেক ভালো লাগে,ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62516.71
ETH 2436.18
USDT 1.00
SBD 2.65