লেবেল ২হতে আমার অর্জন By @ parul19 ||১০% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশাকরি ভালই আছেন। আমি ও আল্লাহ অশেষ রহমতে ভালই আছি।
আমার বাংলা ব্লগের এডমিন ও মডারেটর সকল ভাই ও বোনেদের জানাই আমার অন্তর থেকে ভালোবাসা, শ্রদ্ধা ও অভিনন্দন।
আমি @parul19আমার বাড়ি ফরিদ পুরে।আমি লিখতে ও পড়তে ভালোবাসি।
আমি লেবেল ওয়ান পাশ করে এখন লেবেল টুতে পরীক্ষা দিচ্ছি। আমি লেবেল টুতে অনেক কিছু শিখেছি। যেগুলো প্রত্যেকটা ইউজারের জানা দরকার। এখানে প্রত্যেকটা জিনিস হাতে-কলমে শেখানো হয়। আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে কাজ করতে হয়।আমি লেবেল টুতে লেকচার সিট শিয়াল পন্ডিতের পাঠশালা থেকে যা শিখেছে তাই নিয়ে আমার আজকের পোস্ট :

GridArt_20220223_185813581.jpg

আমি লেবেল টু এর লেকচার র্সিট পড়ে যা কিছু জানতে পেরেছি :

প্রশ্ন:-১
পোস্টিং কি এর কাজ কি?

উত্তর :এই কী কেবলমাত্র সোশ্যাল একটিভিটির জন্য ব্যবহার করতে হয়।আপনি পোস্ট, কমেন্ট, ভোট দেওয়ার মত কাজগুলো এই কী দিয়ে করতে পারবেন।যেহেতু ওয়ালেট এর কাজ গুলো এই কি দিয়ে করা সম্ভব হচ্ছে,কি গুলোর মধ্যে সবচেয়ে কম সেনসিটিভ কি। এই কি দিয়ে হয়তো কেউ আপনার একাউন্ট ভোট দিতে পারবে, কমেন্ট করতে পারবে, কিন্তু আপনার ওয়ালেট সংক্রান্ত কাজগুলো করতে পারবেনা।

পোস্ট কমেন্ট করা, পোস্ট ও কমেন্ট এডিট করা, আপভোট ও ডাউনভোট দেওয়া, কোন পোস্ট রেস্টিম করা কাউকে ফলো আনফলো করা, কোন অনাকাঙ্খিত একাউন্ট মিট করা।

প্রশ্ন-২
অ্যাক্টিভ কি এর কাজ কি?

উত্তর :এই কি দিয়ে আপনি আপনার আর্থিক কাজগুলো করতে পারবেন অর্থাৎ আপনি যদি কোনো লেনদেন করতে চান তাহলে এই কি আপনার অবশ্যই প্রয়োজন হবে। এই কি সেনসিটিভ একটি বিষয়। কোন ট্রাস্টেড ওয়েবসাইট ছাড়া যেকোনো জায়গায় এই কি ব্যবহার করা থেকে সবসময় বিরত থাকবেন।
ট্রান্সফারের কাজ, SBD steemকনর্ভাসন, পাওয়ার আপ ও পাওয়ার ডাউন, উইথনেস ভোট দেওয়া,প্রোফাইলের কিছু তথ্য পরিবর্তন, নতুন ব্যবহারকারী তৈরি করা, কোন এক্সচেঞ্জে ক্রয়-বিক্রয় অর্ডার দেওয়া।

প্রশ্ন-৩
উনার কি এর কাজ কি?

উত্তর :এটি এক ধরনের মালিকানা সংক্রান্ত কি। ব্লকচেইন আপনি যদি আপনার মালিক প্রমাণ করতে চান তাহলে এই কি আপনার দরকার হবে।হারিয়ে গেলে রিকভার করা বা একাউন্ট রিকভার ক্ষেত্রে এই কি আপনাকে সহযোগিতা করবে ।
উনার,এক্টিভ ও পোস্টিং কি রিসেট করতে পারবেন,ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারবেন,একাউন্ট রিকভার করতে পারবেন।

প্রশ্ন -৪

মেমো কি এর কাজ কি?

উত্তর :আপনি যদি কোন প্রাইভেট মেসেজ পাঠাতে বা পেতে চান এবং সেটাকে কোন একটা সংকেত পরিবর্তন করে পাঠাতে চান বা পরবর্তীতে দেখতে চাই তাকে মেমো কি বলে।
এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে, কোন এনক্রিপ্ট করা মেসেজ দেখতে।

প্রশ্ন -৫

মাস্টার পাসওয়ার্ড এর কাজ কি?

উত্তর :মাস্টার পাসওয়ার্ড আপনার অ্যাকাউন্টের সবচেয়ে সেনসিটিভ কি। একাউন্ট রিকভার করতে গেলে মাস্টার পাসওয়ার্ড এর প্রয়োজন হয়। মাস্টার পাসওয়ার্ড সকলকি এর মাথা।

প্রশ্ন -৬

মাস্টার পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষন করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তর :মাস্টার পাসওয়ার্ড যেহেতু সকল কি এর মাথা। তাই মাস্টার পাসওয়ার্ডকে বাড়িতে সুরক্ষিত ডাইরিতে অথবা প্রিন্ট আউট করে রেখে দিবেন। যেমন করে আপনার শিক্ষাজীবনের সার্টিফিকেটগুলো রেখেছেন ।

প্রশ্ন -৭

পাওয়ার আপ কেন জরুরি?

উত্তর :এই বাংলা ব্লগে স্থায়ীভাবে কাজ করতে গেলে আপনার একাউন্টকে যতটা সম্ভব শক্তিশালি করে তোলা উচিত।আর সেটার জন্য আপনাকে পাওয়ার আপ করতে হবে।আপনাার একাউন্টের যত পাওয়ার ততো আপনাার ভ্যালু বৃদ্ধি পাবে।একাউন্টের ভ্যালু বৃদ্ধি পেলে আপনার রিওয়ার্ড এর পরিমাণ বৃদ্ধি পাবে।

প্রশ্ন -৮

পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

উত্তর : অ্যাক্টিভ কি দিয়ে ওয়েলেট লগইন করলে ওয়ালেটের অবস্হা দেখতে পাবো।আগে থেকে কিছু পরিমান লিকুইড স্টিম এবং এসবিডি স্টিম থাকে।স্টিম এ ক্লিক করে ড্রপডাউন মেনুতে গিয়ে পাওয়ার বাটন দেখা যাবে। সেখানে ক্লিক করলে আমরা যত পরিমান পাওয়ার আপ করতে চাই,তা দিয়ে দিবে।তারপর কন্টিনিউ করে দিলে আমাদের পাওয়ার আপ হয়ে যাবে।

প্রশ্ন -৯

সেভিং এ থাকা স্টিম অথবা এসবিডি উইথড্র দেওয়ার কতদিন পরে ট্রান্সফারেবল ব্যালেন্স এ যোগ হয়?

উত্তর : ৩ দিন পর ট্রান্সফারেবল ব্যালেন্স এ যোগ হয় ।

প্রশ্ন -১০

মেমো ফিল্ডের কাজ কি?

উত্তর : আমরা যদি কোন এক্সচেঞ্জ সাইডে স্টিমকে ডিপোজিট করতে চাই সে ক্ষেত্রে মেমো ফিল্ড ব্যবহৃত হয়। মেমো ফিল্ডের মাধ্যমে কাউকে স্টিম বা এসবিডি পাঠানোর কিছু মেসেজ লিখে দিতে পারবেন।

প্রশ্ন -১১

ডেলিগেশন ক্যানসেল করার কত দিন পর উক্ত এসপি নিজের একাউন্টে ফেরত আসে?

উত্তর :ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর উক্ত ডেলিগেশন নিজের একাউন্টে ফেরত আসে।

প্রশ্ন :১২

ধরুন, আপনি প্রজেক্ট এ@Heroism ২০০ এস পি ডেলিগেশন করতে চান। কিছুদিন পর আরো ১০০ এস পি বাড়াতে চান।এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস পি লিখতে হবে?

উত্তর :এটি করতে হলে আমাকে প্রথম এবং বর্তমানের ডেলিগেশনের মোট পরিমান লিখতে হবে।আমাকে ৩০০ এস পি লিখতে হবে।

ধন্যবাদ সাবাইকে।

Sort:  
 2 years ago 

আপনি আমার বাংলা ব্লগের লেভেল টু পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এর জন্য আপনাকে প্রথমে শুভকামনা জানাই। আপনি লেভেল টু পরীক্ষায় স্টিমিট এর বেসিক বিষয়গুলো অনেক সুন্দর ভাবে আলোচনা করেছেন । তাছাড়া উদাহরণের মাধ্যমে অনেক সুন্দর ভাবে বুঝিয়েছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57614.45
ETH 3097.31
USDT 1.00
SBD 2.57