কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট

GridArt_20240105_221617516.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের কাছে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই তো সময় পেলে ও ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে মিস করি না। আজ এসেছে কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে। আসলে কয়েকদিন আগে আমরা ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছি। রেনডম ফটোগ্রাফির মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পাই সেগুলো দেখে আসলে ভালো লাগে। আজ এসেছি কিছু পশু পাখি ফুল ফল ও খাবারের ফটোগ্রাফি নিয়ে। আসলে নতুন কিছু দেখলে সব সময় চেষ্টা করি ফটোগ্রাফি করে নেওয়ার জন্য।আমি সপ্তাহে একদিন একটা ফটোগ্রাফি করার চেষ্টা করি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি আজকের পোস্ট।

ফটোগ্রাফি - ১

GridArt_20240105_221504075.jpg

এটি হচ্ছে শীতের জনপ্রিয় পিঠা মানে সেমাই পিঠা। আসলে এই পিঠা খেতে অনেক মজার কিন্তু বানানো একটু ঝামেলা। কয়েক দিন আগে আমি বাবার বাড়িতে গিয়েছিলাম তখন এই পিঠা বানিয়ে এনেছি। অনেক মজার ছিল পিঠা গুলো।

ফটোগ্রাফি - ২

এই খাবারটি হচ্ছে অনেক মজার সুস্বাদু একটি খাবার। এগুলো হচ্ছে তালের বড়া। এই বড়গুলো আমার বাচ্চাদের অনেক পছন্দ। আসলে আমি তালের রস বেশি করে ফ্রিজে রেখে দেই। মাঝে মাঝে বের করে একটু একটু করে বানিয়ে দেই। গতকালও বানিয়েছিলাম অনেক মজা হয়েছিল তাই ভাবলাম আমাদের মাঝে শেয়ার করে নেই।

ফটোগ্রাফি - ৩

GridArt_20240105_221720809.jpg

এই ফুলটি আমরা হয়তো অনেকেই চিনি। এটি হচ্ছে ধনের পাতার ফুল। আসলে কয়েকদিন আগে আমরা আমাদের মাঠে ঘুরতে গিয়েছিলাম। মাঠে অনেক ধনে বুনেছি অনেক পাতা হয়েছে। তাই আমরা কিছু পাতা তুলে নিয়ে এসেছিলাম। আবার কিছু গাছে এভাবে ফুল ফুটেছিল দেখতে অসাধারণ লাগছিল। তাই ফটোগ্রাফি করে নিয়েছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৪

GridArt_20240105_221617516.jpg

এই ফুলটি আমাদের হয়তো সবারই পরিচিত এটি হচ্ছে কৃষ্ণচূড়া ফুল। এ ফুলগুলো বিশেষ করে রোডের সাইট দিয়ে বেশি দেখা যায়। কয়েকদিন আগে আমরা মার্কেটে গিয়ে রোডে সাইট থেকে এই ফটোগ্রাফি করেছে বেশ সুন্দর লেগেছিল। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৫

IMG_20240104_164528.jpg

এটি হচ্ছে মোরগ ফুল। আমাদের বাগানে বেশ কয়েকটি মোরগ ফুলের গাছ ছিল। আসলে এই ফুলের মাথায় মোরগের মতো জুটি থাকে বলে এদেরকে মোরগ ফুল বলা হয়। সত্যি ফুল গুলো দেখতে অসাধারণ লাগছিল। তাই ফটোগ্রাফি করেছি আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬

GridArt_20231229_200925068.jpg

একটি হচ্ছে কুকুর ছানা। আসলে আমাদের বাড়িতে একটি কুকুর আছে তারই এরকম পাঁচটা বাচ্চা হয়েছে। তবে বাচ্চাগুলো দেখতে বেশ কিউট। কিউট হলে কি বাচ্চাগুলো যে খুব ক্ষতি করে। শুধু হাস মুরগির বাচ্চা খেয়ে ফেল। আবার বাড়ি থেকে তাড়ালে যাইও না । তবে দেখতে অসাধারণ।

ফটোগ্রাফি - ৭

GridArt_20231229_200619634.jpg

এটি হচ্ছে আমার পালিত মুরগি। বেশ কিছুদিন আগে মুরগির এই বাচ্চাগুলো উঠেছে। বাচ্চা গুলো দেখতে বেশ কিউট।তবে এই মুরগিটা কিন্তু অনেক লক্ষী। বেশ ভালো বাচ্চা রাখতে পারে। আসলে কেউ বাচ্চা ধরতে গেলে তাকে ঠোক দিয়ে অস্থির করে। আশা করি এগুলা আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...obTVrAhvp4m83fwPsbQ367c4Lgu8DMSTrYFBeBTdMVmTTynFWqFRpHpGxQ4qMSoxoDcnuoWPckgxegtfa5rYg5NyHmAJHAzXiHezYTkWctNF5JUH8Gp7mjENQM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvj...be9rb7FDWzxUHqitBaapJsRqCRjhnVAThRvqhZUGBCJvV4KwGya5FG9QBW4wYrve2oc9ZtfxPSURk6a8Q2ZazNPCEtExJfp3Mm5t568RwbAgAuyAsXhtL75JLN.png

Sort:  
 6 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফি মানে হচ্ছে বিভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি দেখা পাওয়া। আপনি আজকে দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। তালের বড়া গুলো খেতে খুবই সুস্বাদু লাগে। আমি অনেক বার এই তালের বড়া খেয়েছি। মোরগ ফুল এর আগে কখনো আমি দেখেনি প্রথমবারের মতো ফুলটির সাথে পরিচিত হতে পেরে ভীষণ ভালো লাগলো। তা ছাড়া কুকুরের ছানা দেখতে ভীষণ কিউট লাগছে। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

আপনি তো অনেক সুন্দর করে রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার মত আমি নিজেও ঘুরতে গেলে ফটোগ্রাফি করি। তবে আপনার মোরগ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে আপনি সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আসলেই নতুন কিছু দেখলে আমাদেরও ফটোগ্রাফি করতে খুবই ইচ্ছা করে। বিশেষ করে বাংলা ব্লগের মাঝে শেয়ার করব এই ধারণা যেন হুট করে তৈরি হয়। যাই হোক আজকে আপনার পশু পাখিও ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

ওয়াও অসাধারণ কিছু ফটোগ্রাফি ৷ আসলে এই শীত মানে খাবার থেকে প্রাকৃতিক সৌন্দর্য সব কিছুই দূদান্ত ৷ আপনার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ৷

 6 months ago 

একদমই অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফির দিকেই তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। এরকম সুন্দর ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ একদম অসাধারণ ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 6 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপু, আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি মূলক এই পোস্টটি আমার কাছে বেশ ভালোই লাগলো। অনেক কিছু একসাথে দেখার সুযোগ হলো এই পোস্টটির মাধ্যমে। যেখানে দুই ধরনের পিঠে, পালিত মুরগি, কুকুরছানা, বিভিন্ন রকমের ফুলও দেখতে পেলাম।

 6 months ago 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

কুকুর ছানাটিকে দেখতে কিন্তু বেশ কিউট লাগছে আপু। আর লোভনীয় সব খাবার গুলো দেখে খেতে ইচ্ছা করছে। এছাড়া ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সব মিলিয়ে প্রত্যেকটা ফটোগ্রাফি দারুন ছিল আপু। আমার কাছে বেশ ভালো লেগেছে।

 6 months ago 

আপনাদের ভালো লাগায় আমার ফটোগ্রাফি করার সফলতা ধন্যবাদ আপু।

 6 months ago 

বাহ্ অনেক রকম পিঠা আর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। পিঠার ফটোগ্রাফি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া পোস্ট করে মন্তব্য করে পাশে থাকার জন্য

 6 months ago 

রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। আপনি খুব সুন্দর করে রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে আলাদা একটা সৌন্দর্য থাকে। মোরগ ফুল এবং পালিত মুরগির ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। তবে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

পোস্ট করে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 6 months ago 

বর্তমান সময়ে কমিউনিটিতে প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করছে, রেনডম ফটোগ্রাফি গুলো করতে এবং দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে আমার কাছে ৪ এবং ৫ নম্বর ফটোগ্রাফি টা সব থেকে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43