অনেক দিন পরে কেনাকাটা করার মূহুর্ত

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

অনেক দিন পরে কেনাকাটা করার মূহুর্ত

1000008604.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কেনাকাটা পোস্ট নিয়ে। অনেক দিন হলো কিছু কেনাকাটা হয় না । আসলে আমাদের প্রতিনিয়ত বিভিন্ন ধরনের জিনিসের প্রয়োজন হয়। আসলে এখন গরম পড়তে শুরু করেছে। তাই বাচ্চাদের গরমের জন্য কিছু সুতি কাপড়ের দরকার। সত্যি গরমে সুতি কাপড়ের তুলনা হয় না। যাইহোক আমি কয়েক দিন আগে বাচ্চাদের ও নিজের জন্য কিছু কেনাকাটা করতে গিয়েছিলাম। তবে আগের থেকে সত্যি কাপড়ের দাম মনে হয় একটু বেড়েছে। যাইহোক তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

1000008597.jpg

1000008602.jpg

আসলে আমি কিছু গজ কাপড় নিতে চেয়েছিলাম তাই প্রথমে গজ কাপড়ের দোকানে গিয়ে বসলাম। আসলে বিভিন্ন ধরনের গজ কাপড় যেটা দেখি সেটাই ভালো লাগে। তবে দাম অনেক বেশি যাচ্ছে। কয়েকদিন আগে যে কাপড় কিনে ছিলাম ৭০ সেগুলো চাই নব্বই টাকা করে। আর যেগুলো কিনেছিলাম ১২০ টাকা সেগুলো চায় দেড়শ টাকা। আসলে এখনো রোজা আসেনি তাই এমন দাম আর ঈদের সময় কেমন দাম বাড়বে বুঝা মুশকিল। যাইহোক যেহেতু কিনতে হবে তাই দাম নিয়ে ভাবলে তো আর কেনা যাবে না।প্রথম দোকানদার অনেক বেশি দাম চাওয়ার কারণে ভাবলাম আরো কিছু দোকান দেখি।

1000008603.jpg

1000008604.jpg

তারপর গজ কাপড় রেখে চলে আসলাম মেয়েদের জন্য সুতি জামা কেনার জন্য। আসলে বাচ্চারা সুতি জামা তেমন পড়তে চায় না। তবে গরমের সময় বাইরে গেলে আমি বেশি সুতি জামা পড়ায়। যদিও তাদের সুতি জামা তেমন পছন্দ না তারপরেও জোর করে পড়ায়। অবশ্যই সুতি জামা পড়ে অনেক আরাম পায়। যাইহোক বেশ কিছু সুতি জামা দেখাল। তারপর আমি দুই মেয়ের জন্য তিনটি সুতি জামা পছন্দ করলাম। আসলে তিনটি জামার দাম চেয়েছিল ২৭০০ টাকা। যেহেতু জামাগুলো পছন্দ হয়েছে তাই আমি ১৮০০ টাকা বললাম কিন্তু দোকানদার কিছুতেই দেবে না। অবশেষে অনেক বলার পরে তিনটি জামা ২০০০ টাকা দিয়ে কিনতে হলে। তবে জামাগুলো আমার পছন্দ হয়েছে। দোকানদার বললো ঈদের সময় কিনতে হবে ৩০০০ টাকা দিয়ে এই জামা গুলো।

1000008598.jpg

1000008599.jpg

তারপর আবার ফিরে আসলাম গজ কাপড়ের দোকানে। সেখানে দাম একই। অনেক বলার পরে দোকানদার ৮৫ টাকা করে নিল গজ কাপড়। আমি ১০ গজের মতো কাপড় এনেছি।আসলে গজ কাপড় সেটা দেখি সেটাই অনেক ভালো লাগে। তারপর হালকা কালার দেখে কয়েক গজ কাপড় কিনলাম। আসলে এই কাপড়ের জামা পড়ে অনেক আরাম পায় তাই কিনে এনেছি। তবে এখনো বানানো হয়নি।আশাকরি বানানোর পরে ভালোই লাগবে।

1000008600.jpg

1000008465.jpg

তারপর গিয়েছিলাম থ্রি পিসের দোকানে। আসলে আমার বোনের সাথে গিয়েছিলাম তাই আমার বোন একটা থ্রিপিস কিনলো।তবে দাম অনুযায়ী থ্রিপিস গুলো বেশ ভালো । তবে কালার গুলো তেমন ভালো হয়নি। আসলে ইচ্ছা না থাকলেও নিয়েছি তো ঘুরার মত সময় ছিল না। তবে কালার যেমন হোকনা কেন থ্রিপিস গুলো কিন্তু ভালো ছিল। তারপর ভাইয়ের মেয়ের জন্য গরমের কিছু জামা কিনা হলো।আসলে বাচ্চাদের জামা গুলো দাম নিলেও অনেক ভালো লাগে। যাইহোক জামাগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। যদি ও আমি কিনে দেয়নি, আমার বোন কিনেছে হা হা হা।

1000008601.jpg

তারপর গেলাম কসমেটিকের দোকানে। আসলে এখন তো শীত শেষ, তাই গরমের জন্য স্নো ও অন্যান্য কিছু জিনিস কিনলাম। সব মিলে বেশ ভালোই কেনাকাটা করেছি। তবে এবার কিনতে তেমন সময় লাগে নি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর


আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 4 months ago 

কেনাকাটা করতে আসলেই বেশ লাগে।গরমের সময় সুতি জামা পড়তে বেশ আরাম।আপনি আপনার বাচ্চাদের জন্য খুবই সুন্দর সুন্দর জামা পছন্দ করেছেন।আশা করি তারাও খুশি হবে, ধন্যবাদ আপু।

 4 months ago 

কেনাকাটা করতে কার না ভালো লাগে ।আর সেটা যদি সবার সাথে শেয়ার করতে পারি তাহলে তো আরো বেশি ভালো লাগে। আপনি আপনার কেনাকাটার মুহূর্ত সবার সাথে শেয়ার করেছেন। এবং আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম ।বর্তমানে বাজারে কাপড়ের দাম ও অনেক বেড়ে গেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট সবার মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

শীতকাল আসলে যেমন শীতের জামা কাপড় গুলো কেনা লাগে, তেমনি গরম আসলে গরমের জামা কাপড় গুলো কেনা লাগে। না হলে একটুও ভালো লাগে না। সুতার জামা কাপড় গরমের সময় পড়লে আসলেই কিন্তু বেশ ভালোই আরাম পাওয়া যায়। গরমকাল আসাতে আপনি গরমকালের জন্য কেনাকাটা করতে গিয়েছিলেন জেনে খুব ভালো লাগলো। মেয়েদের জন্য কিনেছেন দেখে ভালো লেগেছে। আসলে বাচ্চারা না পড়তে চাইলেও তাদেরকে পড়াবেন। না হলে গরম লাগবে। কসমেটিক দোকানে গিয়েও কেনাকাটা করেছিলেন শুনে ভালো লাগলো।

 4 months ago 

জি আপু সুতি জামা পড়লে অনেক আরাম পাওয়া যায়, ধন্যবাদ আপু সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু ঈদ আসার আগে এখন থেকে সবকিছু দাম যেন বেড়ে যাচ্ছে। কাপড়ের গজ গুলো ৭০ টাকা থেকে এখন ৯০ টাকা। আসলে আমাদের এইদিকেও একই অবস্থা। কিছুদিন আগে আমি কিনাকাটা করার জন্য গেলাম দাম শুনে ভয়ে পালিয়ে আসলাম। শুনে খুব ভালো লাগলো আপনার মেয়ের জন্য সুতো জামা তিনটি ২০০০ টাকা দিয়ে নিয়েছেন। যদিও আপনার পছন্দ হওয়ার কারণে দরদাম করে নিলেন। খুব সুন্দর করে কেনাকাটার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

আসলে ভাইয়া সব কিছু আগুন বরাদ্দ দাম, ধন্যবাদ ভাইয়া পোস্ট পড়ে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু এখন কেনাকাটার কথা বলতে গেলে নিজের কাছে অনেক ভয় লাগে। রোজা আসার আগে থেকে এখন সব কাপড় ও জিনিসপত্রের দাম বেড়ে গেল। তবে এখন কেনাকাটা করতে গেলে দরদাম করে কেনাকাটা করা দরকার। অনেক সময় কেনাকাটা করতে গেলে পছন্দের জিনিসগুলো দাম বেশি হলেও আমরা কিনে ফেলি। সত্যিই অবাক করার বিষয় হচ্ছে ১২০ টাকার দাম কাপড় এখন দেড়শ টাকা নিতেছে। তবে শুনে ভালো লাগলো আপনার মেয়ের জন্য পছন্দ করে সুতার ডেস কিনেছেন। তবে দাম যতই হোক না কেন পছন্দের জিনিস বলে একটা কথা আছে। সুন্দর করে কেনাকাটা করতে যাওয়ার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

আমাদের কিছু করার নেই আপু, প্রয়োজনীয় জিনিস কিনতেই হবে কষ্ট হলেও। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43